• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বাটলারদের বিশ্বজয়ের পর ফিফা বিশ্বকাপ জিততে পারবেন হ্যারি কেনরা? কাতারে পৌঁছে গেল ইংল্যান্ড

  • |
Google Oneindia Bengali News

জস বাটলাররা এবার টি ২০ বিশ্বকাপ জিতেছেন। ফলে ক্রিকেটে ৫০ ওভার ও ২০ ওভার বিশ্বকাপ এখন রয়েছে ইংল্যান্ডের দখলে। সোনায় সোহাগা হতে পারে যদি কাতার থেকে ফিফা বিশ্বকাপ জিতে ফিরতে পারেন হ্যারি কেনরা। একইসঙ্গে ক্রিকেটের দুটি বিশ্বকাপ দখলে রাখার নজির নেই কোনও দেশের। সেই তালিকায় ফুটবল বিশ্বকাপও থাকুক, এই প্রত্যাশা নিয়ে হ্যারি কেনদের জন্য গলা ফাটাতে প্রস্তুত ফুটবলপ্রেমীরা।

কাতারে ইংল্যান্ড

ফিফা বিশ্বকাপ শুরু হচ্ছে রবিবার থেকে। তার আগে মঙ্গলবার রাতেই কাতারে পৌঁছে গেল ইংল্যান্ড। ১৯৬৬ সালে বিশ্বকাপ জেতার পর আর ফুটবলের বিশ্বসেরা হতে পারেনি ইংল্যান্ড। ছেষট্টির পুনরাবৃত্তি ঘটানোর লক্ষ্য নিয়েই বার্মিংহ্যাম থেকে দোহার উদ্দেশ্যে রওনা দেয় গ্যারেথ সাউথগেটের প্রশিক্ষণাধীন ২৬ ফুটবলারের দল। আপাতত দোহার কাছে দিন কয়েকের শিবির চলবে ইংল্যান্ডের।

উত্তেজিত কেনরা

সোমবার গ্রুপ বি-র ম্যাচে ইংল্যান্ড অভিযান শুরু করবে ইরান ম্যাচ দিয়ে। এই গ্রুপে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েলস। টি ২০ বিশ্বকাপ ফাইনালের আগে ইংল্যান্ড অধিনায়ক জস বাটলার বলেছিলেন, পাকিস্তানকে হারিয়ে চ্যাম্পিয়ন হতে পারলে তা ফুটবল বিশ্বকাপের আগে প্রেরণা দেবে ইংল্যান্ডকে। ইংল্যান্ড টি ২০ বিশ্বকাপ খেতাব জিতেছে অস্ট্রেলিয়ার মাটিতে দাঁড়িয়ে। কাতারে পৌঁছে ইংল্যান্ড অধিনায়ক হ্যারি কেন বলেছেন, দলের সকলেই রীতিমতো উত্তেজিত। কাতারে পৌঁছে ভালো লাগছে। দ্রুত অনুশীলনে নামতে সকলেই মুখিয়ে রয়েছেন।

আত্মবিশ্বাসী সাউথগেট

ইংল্যান্ডের ম্যানেজার গ্যারেথ সাউথগেট জানিয়েছেন, প্রত্যেক ফুটবলার ও ম্যানেজারের কাছে বিশ্বকাপের চেয়ে বড় কিছু হতে পারে না। বিশ্বকাপের মঞ্চে তাই আমরা নিজেদের দক্ষতার পরীক্ষা দেওয়ার জন্য প্রস্তুত। উল্লেখ্য, ২০১৮ সালের ফুটবল বিশ্বকাপে সেমিফাইনাল অবধি গিয়েছিল ইংল্যান্ড। অতিরিক্ত সময়ে ক্রোয়েশিয়ার কাছে ১-২ গোলে পরাস্ত হয়ে বিদায় নিতে হয়েছিল। হ্যারি কেন বলেছেন, আমরা এখনই অনেক দূরের কিছু ভাবছি না। কিন্তু বিশ্বকাপ জেতা আমাদের স্বপ্ন, আমরা সেটা সুনিশ্চিত করতে চাই। কঠিন টুর্নামেন্ট অপেক্ষা করে আছে। তার জন্য আমাদের প্রস্তুত থাকতে হবে।

প্রিন্স উইলিয়ামের সঙ্গে সাক্ষাৎ

কাতার রওনা হওয়ার আগে ইংল্যান্ড ফুটবল দল দেখা করে প্রিন্স উইলিয়ামের সঙ্গে। তিনি ফুটবলারদের হাতে জার্সি তুলে দেন। ফুটবলারদের উৎসাহিত করে তিনি বলেন, গোটা দেশ আপনাদের সঙ্গে রয়েছি। আমরা সকলেই সমর্থনের জন্য তৈরি, বিশ্বকাপের সফর উপভোগ করুন। সাধারণ অন্য সময়ে কোনও বড় টুর্নামেন্টের আগে বেশ কয়েক সপ্তাহের ট্রেনিং ক্যাম্প হয়ে থাকে। এবার তা হয়নি বিশ্বকাপের সময় পরিবর্তন হওয়ায়। ঘরোয়া ফুটবল মরশুমের মাঝপথে এবার বিশ্বকাপ হচ্ছে। তবে এতে অসুবিধা হবে না বলে দাবি হ্যারি কেনের। তিনি বলেন, আমরা এর আগেও দেশের জন্য খেলতে নেমেছি অল্প সময়ের মধ্যে প্রস্তুতি নিয়ে। এবার বিশ্বকাপে পরিস্থিতি কিছুটা আলাদা। তবে এই পরিস্থিতির সঙ্গে মানিয়ে নেওয়ার মানসিকতা রয়েছে আমাদের দলে।

সম্মেলনের শেষ দিনে চমক, জি-২০ প্রেসিডেন্সি মোদীর হাতে তুলে দিলেন ইন্দোনেশিয়ার রাষ্ট্রপতিসম্মেলনের শেষ দিনে চমক, জি-২০ প্রেসিডেন্সি মোদীর হাতে তুলে দিলেন ইন্দোনেশিয়ার রাষ্ট্রপতি

English summary
FIFA World Cup 2022: England Arrived In Qatar. Before Departure Prince William Presented The Players With Their Shirt Numbers.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X