• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

তুঙ্গে কাতার বিশ্বকাপের টিকিটের চাহিদা, কী ভাবে, কোথায় গিয়ে কাটবেন টিকিট জেনে নিন

Google Oneindia Bengali News

কিছু মাসের প্রতীক্ষা মাত্র, তারপরই মধ্যপ্রাচ্যে আয়োজিত হতে চলেছে বিশ্ব ক্রীড়া জগতের অন্যতম সেরা আকর্ষণ ফিফা বিশ্বকাপ। ফিফা বিশ্বকাপ ২০২২'কে কেন্দ্র করে তৈরি হচ্ছে কাতার। শেষে মুহূর্তের প্রস্তুতি চলছে সেখানে। বিশ্বকাপে অংশ নিতে চলা ৩২টি দলও সাজিয়ে ফেলেছে নিজেদের পরিকল্পনা। একে একে এ বার দল ঘোষণার পালা। বিশ্ব ফুটবলের মহা ইভেন্টকে ঘিরে সমর্থকদের উত্তেজনাও আর প্রশমিত হচ্ছে না। দীর্ঘ চার বছরের প্রতিক্ষা মিটতে চলল প্রায়, আর কী ধৈর্য্য ধরে।

তুঙ্গে কাতার বিশ্বকাপের টিকিটের চাহিদা, কী ভাবে, কোথায় গিয়ে কাটবেন টিকিট জেনে নিন

অন-লাইনেই বিশ্বকাপের টিকিট কাটার যা লাইন পড়েছে তা অবিশ্বাস্য। টিকিট ছাড়ার আধ ঘণ্টার মধ্যে সব বিক্রি হয়ে যাচ্ছে। এই অবস্থায় টিকিট না পেয়ে অনেকেই হতাশ। আবার অনেকেই এখনও জানেন না কী ভাবে টিকিট কাটতে হবে। সেই সব কিছুর হদিশই এই প্রতিবেদনে তুলে ধরা হল।

ফাস্ট কাম ফাস্ট সার্ভ বেসিসে টিকিট বিক্রি হচ্ছে কাতার বিশ্বকাপের। প্রথম দুই ব্যাচের বিক্রিতে ১.৮ মিলিয়ন মিলিয়ন টিকিট এখনও পর্যন্ত বিক্রি হয়ে গিয়েছে। ফিফার তরফ থেকে জানানো হয়েছে এ কথা, তবে কত টিকিট এখনও বাকি রয়েছে তা জানায়নি বিশ্ব ফুটবলের নিয়মক সংস্থা। কাতারের বাইরে থেকে খেলা দেখতে আসা সমর্থকদের জন্য টিকিটের নূন্যতম মূল্য রাখা হয়েছে ২৫০ কাতারি রিয়াল (৬৯ ডলার) যা ভারতীয় মুদ্রায় ৫৪৩১ টাকা।

এই টুর্নামেন্টে জন্য প্রায় তিন মিলিয়ন টিকিট ছাড়া হয়েছে যার মধ্যে ২ মিলিয়ন বিক্রি করা হবে এবং এক মিলিয়ন দেওয়া হবে স্টেক হোল্ডারদের যার মধ্যে পড়ে মেম্বার ফেডারেশন, স্পনসরস এবং হসপিটালিটি। আয়োজকরা জানিয়েছে প্রথম দুই ফেজের টিকিট বিক্রিতে ৪০ মিলিয়ন টিকিটের আবেদন এসেছিল। বর্তমানে যে ফেজে টিকিট বিক্রি চলছে তা বন্ধ হবে ১৬ অগস্ট। তবে, টিকিটের অভাব হবে না কারণ অনেক স্টেক হোল্ডার টিকিট ফিরিয়ে দেয় এবং গ্রুপ স্টেজ থেকে এবং নক আউট থেকে দল ছিটকে যাওয়ার সঙ্গেই টিকিটের পরিমান বাড়বে কারণ যেই সব দল ছিটকে যাবে তাদের সমর্থকেরা টিকিট ধরে রাখবে তাঁরা তা ফিরিয়ে দেবে।

প্রতিবেশী দেশ থেকে ফুটবলপ্রেমীদের নিয়ে আসার জন্য ১৬০টি বিমান রাউন্ড ট্রিপ করবে। চাপ কমানোর জন্য দোহার দু'টি আন্তর্জাতিক এয়ারপোর্টের পরিসর বাড়ানো হয়েছে।কাতার আশা করছে নভেম্বরে হতে চলা বিশ্বকাপের ফলে তাদের ইকোনমিতে ১৭ বিলিয়ন ডলার যুক্ত হতে পারে। যদিও গত বছরের তুলনায় এটা কম। রাশিয়ার ইকোনমিতে ২০ বিলিয়ন ডলার যুক্ত হয়েছিল।

বায়ার্ন মিউনিখ, বরুশিয়া ডর্টমুন্ডকে কাঁদিয়ে ছাড়া বুন্দেশলিগা তারকা আসছেন ভারতেবায়ার্ন মিউনিখ, বরুশিয়া ডর্টমুন্ডকে কাঁদিয়ে ছাড়া বুন্দেশলিগা তারকা আসছেন ভারতে

২১ নভেম্বর থেকে শুরু হতে চলেছে ফিফা বিশ্বকাপ ২০২২। প্রায় এক মাসব্যাপী চলা বিশ্বকাপের ফাইনাল ম্য়াচ খেলা হবে ১৮ ডিসেম্বর। বিশ্বকাপের টিকিট আপনি কাটতে পারবেন ফিফার অফিসিয়াল ওয়েবসাইট থেকে। তবে তার আগে সমর্থকের ফিফার টিকিট পোর্টালে একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে।

English summary
Few months left in the FIFA World Cup 2022, here is how you can buy tickets. You will access the tickets from FIFA website after making an account in FIFA's ticket portal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X