• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

পুজোর আগে ইস্টবেঙ্গল সমর্থকদের বড় উপহার ইমামির, মোহনবাগান সমর্থকরা যা করতে ব্যর্থ, তা নিজে থেকে করে দিল ইমামি

Google Oneindia Bengali News

মোহনবাগানের সামনে থেকে এটিকে সরাতে সবুজ-মেরুন সমর্থকদের কালঘাম ছুটে গেলেও এখনও বহাল রয়েছে এটিকে মোহনবাগান। আইএসএল-এ সেই নামেই খেলবে গঙ্গা পারের ক্লাব। তবে, আইএসএল-এ কারোর নাম সঙ্গে নিয়ে নয়, ইস্চবেঙ্গল ক্লাব খেলবে ইস্টবেঙ্গল এফসি নামেই। ষষ্ঠীর দিন ইস্টবেঙ্গলের সরকারী সমাজিক যোগাযোগমাধ্যম থেকে সরিয়ে দেওয়া হল ইমামি ইস্টবেঙ্গলের নাম এবং লোগো। তার পরিবর্তে জ্বলজ্বল করছে ইস্টবেঙ্গল এফসি এবং ইস্টবেঙ্গলের লোগো। সেখানে কোথাও ইমামির ছোঁয়া নেই।

পুজোর আগে ইস্টবেঙ্গল সমর্থকদের বড় উপহার ইমামির, মোহনবাগান সমর্থকরা যা করতে ব্যর্থ, তা নিজে থেকে করে দিল ইমামি

এটা সমর্থকদের দেওয়া ইমামি ইস্টবেঙ্গলের উপহারের যেমন এটি তেমনই, এফএসডিএল-এর টুর্নামেন্ট আইএসএল-এর নিয়ম অনুযায়ী প্রতি ক্লাব নিজস্ব নামে খেলবে কোনও সংস্থার নাম ক্লাবের নামে আগে থাকবে না। তাই আইএসএল-এর নিয়ম মানার জন্য ইমামি ইস্টবেঙ্গল নামে দেশের সর্বোচ্চ লিগে খেলতে পারত না লাল-হলুদ, খেলতে হত ইস্টবেঙ্গল নামে।

তবে, অস্বীকার করার কোনও উপায় নেই ইমামি কর্তারা নিজেদের কথা রেখেছেন। তাঁরা দায়িত্ব নিয়েই জানিয়েছিলেন নিজেদের নামে ইস্টবেঙ্গল খেলবে আইএসএল-এ। তাঁরা সেই মতো কথা রাখলেন। শ্রী সিমেন্টস নিজেদের নাম রাখার জন্য বুদ্ধিসকরে এসসি আগে রেখে সেটাকে স্পোর্টস ক্লাব বলে আইএসএল-এ দলের নাম নথিভুক্ত করালেও অত কিছুতে গেলেন না আদিত্য আগরওয়ালরা।

ইমামি কর্তারা দেখিয়ে দিলেন তাঁরা যে প্রতিশ্রুতি দিয়ে ক্লাবে এসেছেন সেগুলি পালন করতে বদ্ধপরিকর, সেক্ষেত্রে নিজেদের ব্র্যান্ডকে সরিয়ে নিতে হলেও তারা পিছপা হবেন না, হয়তো একেই বলে ভদ্রলোকের এক কথা।

অন্য দিকে, 'রিমুভ এটিকে' আন্দোলন চলছে। মেরিনার্সরা দীর্ঘ দিন চেষ্টা চালিয়েও ক্লাবের নামের আগে থেকে এটিকে সরাতে এখনও পারেননি। উল্লেখ্য, এই লড়াইয়ে জয় পাওয়াটা অনেকটাই কঠিন সবুজ-মরুন সমর্থকদের জন্য। কারণ এটিকে কোনও স্পনসর বা ইনভেস্টার নয় যে তার নাম ক্লাবের আগে থেকে সরিয়ে দেওয়া যাবে সহজে। এখানে দু'টি ক্লাবের গাঁটবন্ধনে তৈরি হয়েছে নতুন এনটিটি। ফলে এটিকে নাম সরাতে হলে এই এনটিটিকে নতুন ভাবে রেজিস্ট্রেশন করতে হবে, আইএসএল-এর আগে এত কিছুতে হয়তো এখনই যাবে না সঞ্জীব গোয়েঙ্কার সংস্থা।

পুজোর আগেই বড় ঘোষণা এটিকে মোহনবাগানের, বড় মাপের তিন তারকার সঙ্গে দীর্ঘ মেয়াদি চুক্তি এটিকে মোহনবাগানেরপুজোর আগেই বড় ঘোষণা এটিকে মোহনবাগানের, বড় মাপের তিন তারকার সঙ্গে দীর্ঘ মেয়াদি চুক্তি এটিকে মোহনবাগানের

English summary
Emami remove their name for official social media account of East Bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X