• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

এল ক্লাসিকো-এ বড় জয় রিয়াল মাদ্রিদের, সিংহভাগ নিয়ন্ত্রণ রেখেও খালি হাতে ফিরতে হল বার্সেলোনাকে

এল ক্লাসিকো-এ বড় জয় রিয়াল মাদ্রিদের, সিংহভাগ নিয়ন্ত্রণ রেখেও খালি হাতে ফিরতে হল বার্সেলোনাকে
Google Oneindia Bengali News

এল ক্লাসিকো-এ বড় জয় পেল রিয়াল মাদ্রিদ। নিজেদের ঘরের মাঠে চিরপ্রতিদ্বন্দ্বীকে ৩-১ গোলে পরাস্ত করলেন করিম বেঞ্জিমা-রড্রি'রা। যুযুধান দুই প্রতিপক্ষের শ্রেষ্ঠত্ব প্রমাণের লড়াই যেমন ছিল এই ম্যাচে তেমনই এই ম্যাচের উপর নির্ভর করছিল লা লিগা জয়ের ক্ষেত্রে কোন দল এগিয়ে যাবে। সান্তিয়াগো বার্নাবিউতে বার্সাকে হারানোর সঙ্গে শুধুই শ্রেষ্ঠত্বরে লড়াই জিতে কোটি কোটি ফুটবলপ্রেমীকে উৎসব করার সুযোগ করে দিন না কার্লো আনসেলোত্তির দল, পাশাপাশি লিগের লড়াইয়ে বার্সেলোনার থেকে ৩ পয়েন্টে এগিয়ে গেল।

এল ক্লাসিকো-এ বড় জয় রিয়াল মাদ্রিদের, সিংহভাগ নিয়ন্ত্রণ রেখেও খালি হাতে ফিরতে হল বার্সেলোনাকে

এই ম্যাচে প্রথমার্ধেই ২-০ গোলে এগিয়ে গিয়েছিল রিয়াল মাদ্রিদ। ম্যাচের ১২ মিনিটে করিম বেঞ্জিমার গোলে এগিয়ে যায় রিয়াল। ৩৫ মিনিটে ফারল্যান্ড মেন্ডির পাস থেকে গোল করে প্রথমার্ধের আগে দলের লিড ডবল করেন ফেড্রিকো ভালভার্দে। ২০ৃ০ গোলে দল পিছিয়ে থাকায় দ্বিতীয়ার্ধের ৬০ মিনিটে পর পর তিনটি পরিবর্তন করেন জাভি। ৭৩ মিনিটে আরও একটি পরিবর্তন নেন স্প্যানিশ ফুটবলের কিংবদন্তি। ৮৩ মিনিটে পরিবর্ত ফুটবলার হিসেবে মাঠে নামা ফেরান টোরেস ব্যবধান কমান। রবার্ট লেওয়ানডস্কির পাস থেকে গোল করে বার্সাকে খেলায় টিকিয়ে রাখেন ফেরান টোরেস। আরও একটি গোল শোধ করে ম্যাচে সমতা ফিরিয়ে আনার লক্ষ্যে বার্সেলোনা মরিয়া হয়ে উঠলেও গোল আসেনি। এই ম্যাচে অধিকাংশ আক্রমণ করেছে বার্সাই কিন্তু গোলটি তুলে আনার ক্ষেত্রে বারবার রিয়াল ডিফেন্স এবং গোলরক্ষকের কাছে ধাক্কা খেতে হয় কাতালান দলটিকে। রিয়ালের গোলরক্ষক অ্যাড্রি লুনিন ৪টি সেভ দেন গোটা ম্যাচে যার মধ্যে বক্সের ভিতর থেকে বার্সার ফুটবলারদের নেওয়া তিনটি শট তিনি বাঁচান। ক্রমাগত চেষ্টা করে বার্সেলোনা গোল না পেলেও দ্বিতীয়ার্ধের অ্যাডেড টাইমে পেনাল্টি অর্জন করেন রিয়ালের পরিবর্ত ফুটবলরার হিসেবে নামা রড্রিগো। ৮৫ মিনিটে ভিনিসিয়াস জুনিয়রের পরিবর্তে নামা রড্রিগো ৯০ মিনিটে পেনাল্টি পান। স্পট কিক থেকে ৯০+১ মিনিটে গোল করতে কোনও ভুল করেননি তিনি। এই ম্যাচে ৫৭ শতাংশ বলের নিয়ন্ত্রণ ছিল বার্সেলোনার দখলে। অন টার্গেট শট ছিল তাদের পাঁচটি যা রিয়ালের থেকে বেশি । রিয়ালের অন টার্গেট শট ছিল চারটি।

এই জয়ের ফলে ৯ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে লিগ শীর্ষে রইল রিয়াল মাদ্রিদ। সমসংখ্যক ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে বার্সেলোনা দ্বিতীয় স্থানে নেমে এল। উল্লেখ্য, গোল পার্থক্যের বিচারে রিয়ালের থেকে এগিয়ে রয়েছে বার্সেলোনা।

English summary
El Clasico: Real Madrid beat Barcelona and takes lead in point table
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X