• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শীর্ষে মেসি, তারপরই সরানো হল ব্যালঁ দ্য'ওর অনলাইন পোল, বিতর্কে ফরাসী ফুটবল সংস্থা

শেষ পর্যন্ত লিওনেল মেসি এই বছরের ব্যালন দ্য'ওর জিতবেন কিনা তা সময়ই বলবে। কিন্তু তিনিই যে এই পুরস্কার জেতার সবচেয়ে বড় দাবিদার তা নিয়ে সন্দেহ নেই। ফুটবল বিশেষজ্ঞ থেকে সাধারণ সমর্থক সবাই তাই মনে করছেন।

'ফ্রান্স ফুটবল' থেকে আয়োজিত একটি অনলাইন পাবলিক পোলেও মেসিই সেরা দাবিদার হিসেবে এগিয়ে থাকলেন। কিন্তু মেসি শীর্ষে স্থানে যাওয়ার পরই হঠাতই আয়োজকরা পোলটি সরিয়ে নিলেন।

ব্যালঁ দ্য'ওর-এর জন্য মনোনীত ৩০

ব্যালঁ দ্য'ওর-এর জন্য মনোনীত ৩০

মোট ৩০ জন ফুটবলারকে এই বছর ব্যালন দ্য'ওর-এর মনোনয়ন দেওয়া হয়েছে। মেসি, রোনাল্ডো, নেইমারদের পাশাপাশি মনোনয়ন পেয়েছেন তরুণ ফরাসী ফুটবলার কিলিয়ান এমবাপেও।

অনলাইন পোলের শীর্ষে মেসি

অনলাইন পোলের শীর্ষে মেসি

এই ৩০ জন ফুটবলারকে নিয়ে একটি অনলাইন নির্বাচন বা পোলের আয়োজন করেছিল ফ্রান্স ফুটবল। তারাই ব্যালন দ্য'ওর পুরষ্কার দেয়। সেই পোলে বাকিদের ধরাছোঁয়ার বাইরে ছিলেন মেসি। তিনি ৪৮ শতাংশ ভোট পান।

দু নম্বরে সালাহ

দু নম্বরে সালাহ

অনলাইন পোলে মেসির নিকততম প্রতিদ্বন্দ্বী হিসেবে উঠে আসে লিভারপুল ও মিশরের স্ট্রাইকার মহম্মদ সালাহর নাম। গত মরসুমে তিনি দুর্দান্ত খেলেছিলেন। তিনি অবশ্য ভোট প্রাপ্তিতে মেসির চেয়ে অনেক পিছনে ছিলেন, পেয়েছেন মাত্র ৩১ শতাংশ।

উধাও পোল

উধাও পোল

অনলাইন পোলে মেসিকে শীর্ষে দেখে বিশ্বজুড়ে তাঁর অগণিত ভক্তরা অত্যন্ত খুশি ছিলেন। কিন্তু হঠাত করেই দেখা যায় মেসি শীর্ষে উঠতেই আয়োজকরা পোলটি সরিয়ে দেন। তাতে স্বাভাবিকভাবেই ফুটবল সমর্থকদের মধ্যে একই সঙ্গে বিস্ময় ও ক্ষোভ ছড়িয়ে পড়েছে।

এই পোল অর্থহীন

এই পোল অর্থহীন

দেখতে গেলে এই পোল অর্থহীন। পাবলিক পোলের মাধ্যমে ব্যালঁ দ্য'ওর পুরষ্কার প্রাপক নির্বাচন করা হয় না। তা দেওয়া হয় ক্রীড়া সাংবাদিকদের ভোটের মাধ্যমে। কিন্তু তা সত্ত্বেও ফ্রান্স ফুটবলের ওই অনলাইন পোল সরিয়ে নেওয়াকে কেন্দ্র করে বিতর্ক সৃষ্টি হয়েছে অনেকেই এর মধ্যে অসদ উদ্দেশ্য খুঁজে পেয়েছেন।

English summary
A public poll was organized by the by France Football for this year's Ballon d'Or award. After Messi climbs to the top of the list, the online vote was then removed. 
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X