• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইপিএলে সর্বাধিকবার ব্যাটসম্যানকে স্ট্যাম্প করা দলের নাম জানেন কি, ধোনির চেন্নাই কিন্তু অনেক পিছনে!

সবকিছু ঠিকঠাক থাকলে চলতি মাসের ২৯ তারিখ থেকেই শুরু হত আইপিএল। কিন্তু সেগুড়ে বালি ঢেলে দিয়েছে করোনা ভাইরাস। টুর্নামেন্ট পিছিয়ে নিয়ে যাওয়া হয়েছে ১৫ এপ্রিল পর্যন্ত। সেই সময়ও আইপিএল আয়োজনের পরিস্থিতি তৈরি হবে কিনা, তা নিয়েও শুরু হয়েছে ভাবনা। তারই মধ্যে আইপিএলের কিছু রেকর্ড ও পরিসংখ্যানের দিকে নজর ফেরানো যাক। দেখে নেওয়া যাক টুর্নামেন্টে সবচেয়ে বেশিবার ব্যাটসম্যানকে স্ট্যাম্প করেছে কোন দল। আইপিএল সবচেয়ে বেশিবার ২০০ রানের লক্ষ্যই বা পেরিয়েছে কোন দল।

আইপিএলে সবচেয়ে বেশি স্ট্যাম্পিং

আইপিএলে সবচেয়ে বেশি স্ট্যাম্পিং

খেতাব জয়ের নিরিখে চেন্নাই সুপার কিংস (৩ বার চ্যাম্পিয়ন) ও মুম্বই ইন্ডিয়ান্সের (৪ বার চ্যাম্পিয়ন) থেকে পিছিয়ে থাকলেও আইপিএলে ব্যাটসম্যানকে সবচেয়ে বেশিবার স্ট্যাম্প করার রেকর্ড রয়েছে কলকাতা নাইট রাইডার্সের (২ বার চ্যাম্পিয়ন) ঝুলিতে। সেই সংখ্যা ৪৫।

অনেক পিছনে ধোনির চেন্নাই

অনেক পিছনে ধোনির চেন্নাই

তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে ভারত অধিনায়ক বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। ৩৮টি স্ট্যাম্প রয়েছে তাদের ঝুলিতে। আইপিএলে ব্যাটসম্যানকে ৩৩ বার স্ট্যাম্প আউট করা লেজেন্ড মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস রয়েছে তালিকার চতুর্থ স্থানে।

সবচেয়ে বেশিবার টার্গেট ২০০ অতিক্রম

সবচেয়ে বেশিবার টার্গেট ২০০ অতিক্রম

আইপিএলে সবচেয়ে বেশিবার প্রতিপক্ষের দেওয়া ২০০ রানের টার্গেট পেরোতে সক্ষম হয়েছে চেন্নাই সুপার কিংস ও কিংস ইলেভেন পাঞ্জাব। মোট ৩ বার এই নজির গড়েছে তারা। প্রথম দল তিন বার ট্রফি জিতলেও দ্বিতীয় দল এখনও সেসুখে বঞ্চিত।

তালিকায় আর কারা

তালিকায় আর কারা

আইপিএলে ২ বার প্রতিপক্ষের দেওয়া ২০০-র রানের টার্গেট পেরোনো কলকাতা নাইট রাইডার্স রয়েছে তালিকার দ্বিতীয় স্থানে। তৃতীয় স্থানে থাকা রয়্যাল চ্যালঞ্জার্স ব্যাঙ্গালোর, দিল্লি ক্যাপিটালস ও রাজস্থান রয়্যালস একবার করে এই নজির গড়েছে।

English summary
Which team have most stumping record and which team chased over 200 most times
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X