• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ফের নাস্তানাবুদ ইংল্যান্ড, এবার হার ১০ উইকেটে! ১০ বছর পর উইসডেন ট্রফি হোল্ডারদের হাতে

  • |
Google Oneindia Bengali News

২০১৮-তে ইংল্যান্ডের মাটিতে ৫-০ ফলে টেস্ট সিরিজে পর্যুদস্ত হয়েছিল ভারত। দেশে ফিরেই ওয়েস্টইন্ডিজকে কিন্তু হেলায় ২-০ ফলে হারিয়েছিল বিরাট-বাহিনী। চলতি ওয়েস্টইন্ডিজ বনাম ইংল্যান্ড সিরিজ দেখলে এই তথ্য বিশ্বাসই করতে ইচ্ছে করবে না। সিরিজের প্রথম ম্যাচ ৩৮১ রানে জেতার পর শনিবার অ্যান্ডিগাতে দ্বিতীয় ম্যাচে তৃতীয় দিনেই ১০ উইকেটে জিতে ৩ টেস্টের সিরিজ জিতে নিল ওয়েস্টইন্ডিজ।

ফের নাস্তানাবুদ ইংল্যান্ড, এবার হার ১০ উইকেটে

দুই দেশের মধ্যে টেস্ট সিরিজের জয়ীকে উইসডেন ট্রফি দেওয়া হয়। অ্যান্টিগার জয়ের পর প্রায় ১০ বছর পর এই ট্রফি ইংলিশ ক্রিকেটারদের হাত থেকে ছিনিয়ে নিল জেসন হোল্ডারের দল। এখনও পর্যন্ত ক্য়ারিবিয়ান দ্বীপপুঞ্জ থেকে ১৯৬৮ সালে একবারই সিরিজ জিতেছিল ইংল্যান্ড। এইবারেও খালি হাতেই ফিরতে হচ্ছে জো রুটদের।

শনিবার আরও একবার ওয়েস্টইন্ডিজের জোরে বোলিং-এর সামনে আত্মসমর্পন করলেন ইংরেজ ক্রিকেটাররা। ৫২ রানে ৪ উইকেট নিলেন ক্রেমার রোচ। অধিনায়ক হোল্ডারও ৪ উইকেট নিলেন ৪৩ রানের বিনিময়ে। ইংল্যান্ড ইনিংস গুটিয়ে গেল মাত্র ১৩২ রানে।

অথচ, শুরুটা এতটাও খারাপ হয়নি ইংল্যান্ডের। প্রথম ইনিংসে ধৈর্যশীল অর্থশতরানের ইনিংস খেলে ওয়েস্ট ইন্ডিজকে ৩০৬ রানে পৌঁছে দিয়েছিলেন ব্রাভো। ফলে ১১৯ রানের লিড পেয়েছিল ক্যারিবিয়ানরা। জবাবে ইংল্যান্ড একসময় বিনা উইকেটে ৩৫ ছিল। কিন্তু তারপরই তাসের ঘরের মতো ধসে যায়।

ফলে জয়ের জন্য দ্বিতীয় ইনিংসে মাত্র ১৪ রান দরকার ছিল ওয়েস্টইন্ডিজের। ২.১ ওভারে নিশ্চিন্তে তা তুলে দেন ব্রেথওয়েট ও ক্যাম্ববেল। কাচটা ঘায়ে নুনের ছিটে দিতে অ্যান্ডারসনকে ৬ মেরে জয়ের রানে পৌঁছান ক্যাম্ববেল। এই দুর্দান্ত জয় ওয়েস্টইন্ডিজ ক্রিকেটকে ফের জাগাতে পারে কিনা সেটাই দেখার।

English summary
West Indies have won in the second Test against England by 10-wicket in Antigua on Saturday to win the Wisden Trophy after almost 10 years. 
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X