• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ভারতের তরুণ ক্রিকটারদের প্রশংসায় লক্ষ্মণ, আগামী বছরের বিশ্বকাপের দল গঠনে কেন সমস্যায় পড়বেন নির্বাচকরা?

  • |
Google Oneindia Bengali News

হেড কোচ রাহুল দ্রাবিড়ের প্রশিক্ষণাধীন ভারতের টি ২০ বিশ্বকাপ দল আজই ভোরে রওনা হয়ে যায় অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে। আবার আজ থেকেই শুরু হয়েছে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের একদিনের সিরিজ। ভারতকে নেতৃত্ব দিচ্ছেন শিখর ধাওয়ান। দ্রাবিড়ের অনুপস্থিতিতে হেড কোচের দায়িত্ব সামলাচ্ছেন ভিভিএস লক্ষ্মণ।

 ভারতের তরুণ ক্রিকটারদের প্রশংসায় ভিভিএস লক্ষ্মণ

সম্প্রচারকারী সংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে তিনি ভারতীয় দলের তরুণ ক্রিকেটারদের উচ্ছ্বসিত প্রশংসা করলেন। প্রোটিয়াদের বিরুদ্ধে ভারত দ্বিতীয় সারির দল খেলাচ্ছে, এ কথা মানতে নারাজ তিনি। তাঁর সাফ কথা, চলতি সিরিজের দলে যাঁরা রয়েছেন তাঁদের অনেকেই দেশের হয়ে খেলেছেন। তরুণ ক্রিকেটারদের সকলেই নিজেদের সেরাটা দিতেও মুখিয়ে রয়েছেন। আগামী বছর বিশ্বকাপের জন্য ভারতীয় দলের বেশ কয়েকটি পজিশনে উপযুক্ত ক্রিকেটার দরকার হবে। সিনিয়রদের অনুপস্থিতি তাই তরুণ ক্রিকেটারদের সামনে সুযোগ করে দিয়েছে নিজেদের দক্ষতার পরিচয় রেখে নির্বাচকদের দৃষ্টি আকর্ষণ করার। টি ২০ বিশ্বকাপ শেষেই ভারত দেশের মাটিতে বিশ্বকাপের পরিকল্পনা তৈরিতে যে জোর দেবে, সে কথাও বলেন লক্ষ্মণ।

দ্রাবিড় যখন ভারতের টেস্ট দল নিয়ে ইংল্যান্ডে গিয়েছিলেন তখন আয়ারল্যান্ড সফরে এবং ইংল্যান্ডে একটি টি ২০ আন্তর্জাতিকে হেড কোচের দায়িত্ব সামলেছেন এনসিএ প্রধান লক্ষ্মণ। জিম্বাবোয়ে সফরেও গিয়েছিল তাঁরই প্রশিক্ষণাধীন ভারত। সামনে টি ২০ বিশ্বকাপ। দ্রাবিড় বিশ্বকাপের দল নিয়ে প্রস্তুত। এই আবহে দ্রাবিড়ের ব্যাক-আপ কোচ হিসেবে নিজের ভূমিকায় সন্তুষ্ট লক্ষ্মণ। উল্লেখ্য, গত বছর ভারত যখন রবি শাস্ত্রীর কোচিংয়ে ইংল্যান্ড সফরে গিয়েছিল, তখনও তৎকালীন এনসিএ প্রধান দ্রাবিড় ভারতের দল নিয়ে গিয়েছিলেন শ্রীলঙ্কা সফরে সাদা বলের সিরিজ খেলতে। টি ২০ বিশ্বকাপের পর রবি শাস্ত্রী ভারতের হেড কোচের পদ থেকে সরে গেলে দ্রাবিড় তাঁর স্থলাভিষিক্ত হন। এনসিএ-তে দায়িত্ব নেন ভিভিএস।

ভারতীয় দলে যে সব প্রতিভাবান ক্রিকেটাররা রয়েছেন তাঁদের মধ্যে থেকে প্রথম একাদশ বাছাইয়ের কাজ যে বেশ কঠিন সে কথা শোনা গিয়েছে লক্ষ্মণের গলাতেই। তিনি বলেন, ভারতীয় দলে সুযোগ পাওয়ার যে সুস্থ প্রতিযোগিতা রয়েছে তা ইতিবাচক দিক। টি ২০ বিশ্বকাপের পর সিনিয়ররা এসে যাবেন। ফলে প্রোটিয়াদের বিরুদ্ধে সিরিজে ক্রিকেটাররা যে সুযোগের সদ্ব্যবহার করবেন সেই বিষয়ে নিশ্চিত লক্ষ্মণ। তিনি বলেন, তরুণ ক্রিকেটাররা বোঝেন যে সিনিয়ররা এলে বেশি সুযোগ পাওয়া যাবে না। ভারতের নির্বাচকদের পক্ষে বিশ্বকাপের দল বাছাইও সহজ হবে না। তবে শক্তিশালী দলে জায়গা নিশ্চিত করার ক্ষেত্রে ইয়ংস্টাররা নিজেদের দারুণভাবে মেলে ধরবেন বলেই ধারণা লক্ষ্মণের।

English summary
VVS Laxman Opines Selectors Will Have A Tough Task While Picking The Squad For 2023 ODI World Cup. Laxman Is Currently Working With The Indian ODI Team For South Africa Series As A Stand-In Head Coach.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X