• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বিরাট-রোহিত না থাকলেও চিন্তিত নন, নিউজিল্যান্ড সিরিজের আগে হার্দিকের প্রশংসায় পঞ্চমুখ লক্ষ্ণণ

Google Oneindia Bengali News

নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি ২০ সিরিজের প্রথম ম্যাচে নামার আগে অন্তবর্তীকালীন অধিনায়ক হার্দিক পাণ্ডিয়ার প্রশংসা শোনা গেল ভিভিএস লক্ষ্ণণের কন্ঠে। ভিভিএস মনে করেন উদাহরণ সামন রেখে অধিনায়কত্ব করেন হার্দিক এবং খেলোয়াররাও তাঁর উপর আস্থা রাখেন।

ফের এক সঙ্গে হার্দিক-লক্ষণ জুটি:

ফের এক সঙ্গে হার্দিক-লক্ষণ জুটি:

হার্দিক পাণ্ডিয়া এবং ভিভিএস লক্ষ্ণণের জুটি ফুল ফুটিয়েছিল আয়ারল্যান্ড সফরে। ভারতের প্রধান দল যখন ইংল্যান্ড সফরে ছিল তখন দ্বিতীয় সারির দল নিয়ে লক্ষ্ণণের কোচিং-এ এবং পাণ্ডিয়ার অধিনায়কত্বে আয়ারল্যান্ডকে দুই ম্যাচের টি ২০ সিরিজে হোয়াইট ওয়াশ করে ভারতীয় দল। সেই সিরিজে প্রথমবার সামনে আসে হার্দিক এবং লক্ষ্ণণের জুটির সমীকরণ। দু'জনের মধ্যে বোঝাপড়া বেশ ভাল, তখনই তা প্রথম বোঝা যায়।

অসাধারণ হার্দিক:

অসাধারণ হার্দিক:

নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি ২০ ম্যাচে নামার আগে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান ভিভিএস লক্ষ্ণণ বলেছেন, "অসাধারণ একজন নেতা ও। আয়ারল্যান্ড সিরিজেও ওর সঙ্গে আমি সময় কাটিয়েছি, শুধু ট্যাকটিক্যালি-ই ভাল নয় (হার্দিক), পাশাপাশি অনেক বেশি শান্ত স্বভাবের এবং এটা অন্যতম গুণ যেটা থাকা প্রয়োজন সর্বেচ্চ স্তরে খেলা একজন ক্রিকেটাররের মধ্যে। প্রথম বছরই ওর নেতৃত্বে আইপিএল চ্যাম্পিয়ন হয় গুজরাত টাইটানস। এমন পরিস্থিতি আসবে যখন আপনাকে চাপের মধ্যে থাকতে হবে, সেই সময় আপনাকে শান্ত থাকতে হবে। খেলোয়াড়দের অধিনায়ক হার্দিক এবং প্রত্যেক খেলোয়াড় ওকে ভরসা করে।"

মাল্টি ডাইমেনশনাল ক্রিকেটার যত বেশি আসে ততই ভাল:

মাল্টি ডাইমেনশনাল ক্রিকেটার যত বেশি আসে ততই ভাল:

আরও একটি টি ২০ বিশ্বকাপ ব্যর্থতার পর লক্ষ্ণণ জানিয়েছেন, ভারতীয় দল চেষ্টা করছে যত বেশি সম্ভব টি ২০ স্পেশ্যালিস্ট দলে রাখা যায়। তিনি বলেছেন, "সাদা বলের ক্রিকেটে আপনার স্পেশ্যালিস্ট ক্রিকেটার প্রয়োজন। টি ২০ ক্রিকেটে আপনি দেখবেন এই ফরম্যাটের স্পেশ্যালিস্ট ক্রিকেটার রয়েছে। টি ২০ ক্রিকেটে বছরের পর বছর আমাদের দেখিয়েছে যে দলের মধ্যে মাল্টি ডাইমেনশনাল ক্রিকেটার প্রয়োজন। আমাদের তেমন বোলার রয়েছে যাঁরা ব্যাটিং করতে পারেন, আবার তেমন ব্যাটসম্যানও রয়েছেন যাঁরা বোলিং করতে পারেন। বেশি সংখ্যক বোলার যারা ব্যাটিং করতে পারে তারা দলকে গভীরতা দেয়। আমি মনে করি দলগুলো সিলেকশন প্রসেসে মাল্টি ডাইমেনশনাল ক্রিকেটারদের আরও বেশি করে চিহ্নিত করবে।"

দলের থেকে ভয়ডরহীন খেলা আশা করছেন লক্ষ্ণণ:

দলের থেকে ভয়ডরহীন খেলা আশা করছেন লক্ষ্ণণ:

অস্ট্রেলিয়ায় টি ২০ বিশ্বকাপে সমালোচিত হয়েছে ভারতের টপ অর্ডার। কে এল রাহুল, বিরাট কোহলি, রোহিত শর্মার মতো তারকার অনুপস্থিতিতে শুভমন গিল, ঈশান কিষানদের থেকে ভয়ডরহীন ক্রিকেট আশা করছেন লক্ষ্ণণ। তিনি বলেছেন, "আমাদের টপ অর্ডারের দক্ষতা রয়েছে ভয়ডরহীন ক্রিকেট খেলার। টপ অর্ডারকে আমার বার্তা ভডরহীন ক্রিকেট খেলো এবং খেলার পরিস্থিতি অনুযায়ী নিজের স্ট্যাটেজিও বদল করো। আমাদের কে এল, রোহিত এবং বিরাট নেই, কিন্তু যারা রয়েছে তাদেরও অনেক অভিজ্ঞতা আছে।" এই সিরিজে আবারও একই সঙ্গে দেখা যেতে পারে কুলদীপ যাদব এবং যুজবেন্দ্র চাহালের বিখ্যাত 'কুল-চা' জুটিকে।

অবশেষে কিছুটা স্বস্তি পেলেন ধর্ষণের দায়ে অভিযুক্ত দানুষ্কা গুণতিলকা, এই আবেদন রাখল আদালতঅবশেষে কিছুটা স্বস্তি পেলেন ধর্ষণের দায়ে অভিযুক্ত দানুষ্কা গুণতিলকা, এই আবেদন রাখল আদালত

English summary
VVS Laxman heaps praise for Hardik Pandya ahaead of T20I series against New Zealand
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X