• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

IPL 2022: প্রথম ক্রিকেটার হিসেবে এই নতুন মাইলস্টোন তৈরি করলেন বিরাট কোহলি

Google Oneindia Bengali News

মরসুমটা একেবারেই ভাল যাচ্ছে না প্রাক্তন ভারত অধিনায়ক বিরাট কোহলির। ব্যাটে রানের খরা লেগেই রয়েছে, ফর্মে ফেরার কোনও ইঙ্গিত নেই। পাশাপাশি ইদানিং ফিরতে হচ্ছে রানের খাতা না খুলেই। তবে, এত খারাপের মধ্য়েও এক নতুন নজির তৈরি করলেন বিরাট কোহলি। প্রথম ক্রিকেটার হিসেবে আইপিএল-এ ৬৫০০ রান পূর্ণ করলেন বিরাট, যা নিঃসন্দেহে খুশি করবে তাঁর অগুণিত সমর্থকদের।

IPL 2022: প্রথম ক্রিকেটার হিসেবে এই মাইলস্টোন তৈরি করলেন বিরাট কোহলি

পাঞ্জাব কিংসের বিরুদ্ধে রানের খাতা খোলার সঙ্গেই এই মাইলস্টোন অর্জন করেন বিরাট। এই ম্যাচে নামার আগে আইপিএল-এ বিরাটের রান ছিল ৬৪৯৯। এক রান করা মাত্রই আইপিএল কেরিয়ারে ৬৫০০ রান পূর্ণ করেন কোহলি। বিরাট ছাড়া একমাত্র শিখর ধাওয়ান ৬০০০ রান পূর্ণ করেছেন আইপিএল-এ। তৃতীয় স্থানে রয়েছেন অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার। ওয়ার্নারের আইপিএল-এ সংগ্রহ ৫৮২৯ রান।

যদিও এই মরসুমে কোহলির পারফরম্যান্স অত্যন্ত খারাপ। পাঞ্জাব কিংসের ম্যাচের আগে পর্যন্ত এই মরসুমে ১৯.৬৪ গড়ে ২১৬ রান করেন তিনি। এই টুর্নামেন্টে মাত্র একটি অর্ধ শতরান পেয়েছেন কোহলি। সেটি তিনি পেয়েছিলেন গুজরাত টাইটানসের বিরুদ্ধে যদিও ওই ইনিংসে খারাপ ছিল তাঁর স্ট্রাইক রেট। ম্যাচটি হেরেও গিয়েছিল আরসিবি।

IPL 2022: প্রথম ক্রিকেটার হিসেবে এই মাইলস্টোন তৈরি করলেন বিরাট কোহলি

২০১৬ সালে জোড়া রেকর্ড তৈরি করেছিলেন বিরাট কোহলি। আইপিএল-এ এক সংস্করণে সর্বাধিক রান এবং সর্বাধিক শতরান করার নজির তৈরি করেছিলেন তিনি। বিরাট ওই মরসুমে ৪টি শতরান সহ করেছিলেন ৯৭৩ রান। এর পরবর্তী মরসুমগুলিতে তাঁর সংগ্রহ যথাক্রমে ৩০৮ রান (২০১৭), ৫৩০ রান (২০১৮), ৪৬৪ রান (২০১৯), ৪৬৬ রান (২০২০) এবং ৪০৫ রান (২০২১)।

কোহলির লাগাতার খারাপ পারফরম্যান্সের কারণে তাঁকে আইপিএল থেকে সরে দাঁড়ানোর পরামর্শ দিয়েছেন তিনি অধিনায়ক থাকাকালীন ভারতীয় দলের কোচিং-এর দায়িত্ব সামলানো রবি শাস্ত্রী। রবির অত্যন্ত পছন্দের ক্রিকেটার বিরাট। তাঁর এই পারফরম্যান্সের কারণে তাই ভারতের প্রাক্তন হেডস্যার বেশ চিন্তিত। তবে, খারাপ সময়ের মধ্যে দিয়ে যেতে হলেও নিজের সমালোচকদের একেবারেই গুরুত্ব দিচ্ছেন ন বিরাট কোহলি। বরং খোশ মেজাজেই রয়েছেন তিনি।

পাঞ্জাব কিংসের বিরুদ্ধেও বড় রান করতে ব্যর্থ হয়েছেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের প্রাক্তন অধিনায়ক। পাঞ্জাবের দেওয়া বড় রান তাড়া করতে নেমে বিরাট কোহলির ব্যাট থেকে এসেছে মাত্র ২০ রান। ২টি চার এবং ১টি ছয়ের সৌজন্যে ১৪ বলে ২০ রান করেন ওপেনার কোহলি।

English summary
Former Royal Challengers Bangalore skipper Virat Kohli become first cricketer to scored 6500 runs in IPL cricket.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X