• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ধোনিকে ১৫৪ কিমি/ঘণ্টা বেগে ইয়র্কার, উমরানে আগুনে গতিতে নতুন রেকর্ড তৈরি হল আইপিএল-এ

Google Oneindia Bengali News

প্রতি ম্যাচেই নিজেকে ছাপিয়ে যাচ্ছেন উমরান মালিক। গতির লড়াইয়ে প্রতিটা ম্যাচে ভেঙে চলেছেন নিজেরই রেকর্ড। শুধু ভারতীয় ক্রিকেটপ্রেমীদেরই নয়, উমরানের পারফরম্যান্স নজর কেড়েছে গোটা বিশ্বের। সানরাইজার্স হায়দরাবাদের বনাম চেন্নাই সুপার কিংসের ম্যাচে চলতি আইপিএল-এ নতু্ন রেকর্ড তৈরি করলেন উমরান মালিক।

ধোনিকে ১৫৪ কিমি/ঘণ্টা বেগে ইয়র্কার:

ধোনিকে ১৫৪ কিমি/ঘণ্টা বেগে ইয়র্কার:

চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে নিজের সেরা ছন্দে না থাকলেও নিজের গতির মধ্যে দিয়ে শিরোনামে উঠে এসেছেন উমরান মালিক। এই ম্যাচে চেন্নাইয়ের অধিনায়ক এমএস ধোনিকে দশম ওভারে ১৫৪ কিমি/ঘণ্টা বেগে ইয়র্কার করেন উমরান। ১৯তম ওভারে ধোনির দিকে ধেয়ে আসে আগুনের গতিতে এই বল। এই বলে শট রান নেন ধোনি। এক বার নয়, এই ম্যাচে দু'বার ১৫৪ কিমি/ঘণ্টা বেগে বোলিং করেন উমরান। প্রথম বার দশম ওভারে ঋতুরাজ গায়েকোয়াড়কে এই বলটি করেছিলেন তিনি, যা বাউন্ডারিতে পাঠান চেন্নাইয়ের ওপেনার।

আইপিএল ২০২২-এ রেকর্ড:

আইপিএল ২০২২-এ রেকর্ড:

এ দিন চলতি আইপিএল-এ সব থেকে দ্রুত গতিতে বলটি করেন উমরান মালিক। ১৫৪ কিমি/ঘণ্টা বেগে করা তাঁর ডেলভরিটি চলতি আইপিএল-এ দ্রুততম। এই ম্যাচে লকি ফার্গুসনের রেকর্ড ভেঙে দেন উমরন। এর আগে আইপিএল ২০২২-এ দ্রুততম বলটি করেছিলেন তিনি, সেই বলের গতি ছিল ১৫৩.৯ কিমি/ঘণ্টা, যা ভেঙে যায় এই ম্যাচে।

আইপিএল ২০২২-এর পাঁচ দ্রুত গতির বল:

আইপিএল ২০২২-এর পাঁচ দ্রুত গতির বল:

চলতি আইপিএল-এ সেরা পাঁচটি ডেলিভরির মধ্যে চারটি-ই করেছেন উমরান মালিক। আইপিএল-এর পঞ্চদশ সংস্করণে এখনও পর্যন্ত দ্রততম বলটি ১৫৪ কিমি/ঘণ্টা বেগে করেন উমরান। এক বার নয়, দু-দু'বার এই গতির বল সিএসকে'ৎ বিরুদ্ধে করেছেন মালিক। দ্বিতীয় স্থানে রয়েছেন গুজরাত টাইটানসের লকি ফার্গুসন। ১৫৩.৯ কিমি/ঘণ্টা বেগে লকি দ্বিতীয় সর্বোচ্চ গতির বলটি করেছিলেন। পরবর্তী তিনটি গ্রুত গতির বল হল যথাক্রমে ১৫৩.৩ কিমি/ঘণ্টা, ১৫৩.১ কিমি/ঘণ্টা এবং ১৫২.৯ কিমি/ঘণ্টা।

আইপিএল ২০২২-এ উমরানের পারফরম্যান্স:

আইপিএল ২০২২-এ উমরানের পারফরম্যান্স:

উমরান মালিক চলতি আইপিএল-এ ৯ ম্যাচে ১৪ উইকেট সংগ্রহ করেছেন। যার মধ্যে একটি ম্যাচে চারটি এবং একটি ম্যাচে পাঁচটি উইকেট পেয়েছেন উমরান। তাঁর সেরা বোলিং স্পেল এই আইপিএল-এ ৫/২৫। তাঁর গড় ১৯.১৩ এবং ইকোনমি রেট ৮.৪৪।

English summary
Umran Malik bowled fastest ball in IPL 2022. He bowled a Yorker of 154kmph and by doing so clocks firstest delivery in IPL 2022. The record was previously hold by lockie ferguson.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X