• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

পারথে স্টইনিস ঝড়! টি ২০ বিশ্বকাপে শ্রীলঙ্কাকে উড়িয়ে জয়ের সরণিতে অস্ট্রেলিয়া

Google Oneindia Bengali News

টি ২০ বিশ্বকাপে সুপার টুয়েলভে নিউজিল্যান্ডের কাছে পরাস্ত হয়ে বেকায়দায় পড়েছিল অস্ট্রেলিয়া। বিশ্বচ্যাম্পিয়নদের আজ লড়াই ছিল এশীয় চ্যাম্পিয়ন শ্রীলঙ্কার বিরুদ্ধে। পারথে সেই গুরুত্বপূর্ণ ম্যাচে দাপুটে জয় ছিনিয়ে নিল অ্যারন ফিঞ্চের দল। মার্কাস স্টইনিসের বিধ্বংসী ব্যাটিংয়ে ৭ উইকেটে জয়, সেই সঙ্গে নেট রান রেটেও উন্নতি ঘটাল অজিরা।

টি ২০ বিশ্বকাপে শ্রীলঙ্কাকে উড়িয়ে জয়ের সরণিতে অস্ট্রেলিয়া

এদিনের ম্যাচে টস জিতে ফিল্ডিং নিয়েছিলেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ। করোনা আক্রান্ত অ্যাডাম জাম্পার পরিবর্তে অস্ট্রেলিয়ার একাদশে আসেন অ্যাশটন অ্যাগার। ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে শ্রীলঙ্কার একাদশে ফেরেন পাথুম নিসঙ্কা। দলের হয়ে তিনিই এদিন সর্বাধিক রান করেন। শ্রীলঙ্কা ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫৭ রান তোলে। শেষ ওভারে প্যাট কামিন্স ২০ রান খরচ করেন। শেষ ৪ ওভারে ওঠে ৪৬ রান। নিসঙ্কা ৪৫ বলে ৪০ রান করে রান আউট হন। চরিথ আসালঙ্কা ২৫ বলে ৩৮ রানে অপরাজিত থাকেন। ২৩ বলে ২৬ রান করেন ধনঞ্জয় ডি সিলভা। চামিকা করুণারত্নে ৭ বলে ১৪ রান করে অপরাজিত থাকেন। অস্ট্রেলিয়া এদিন ৭ বোলারকে ব্যবহার করে। জশ হ্যাজলউড, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, অ্যাশটন অ্যাগার ও গ্লেন ম্যাক্সওয়েল একটি করে উইকেট দখল করেন।

জবাবে খেলতে নেমে অস্ট্রেলিয়া দাপটের সঙ্গেই ব্যাটিং চালিয়ে যেতে থাকে। কঠিন গ্রুপে নেট রান রেট বাড়িয়ে নেওয়াটাও জরুরি ছিল। কেন না, প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের কাছে অস্ট্রেলিয়া ৮৯ রানে হেরে গিয়েছিল। এদিন অজিদের জয় আসে ১৬.৩ ওভারে। ১২.২ ওভারে ৮৯ রানে তৃতীয় উইকেট পড়েছিল। তারপর বিশ্বচ্যাম্পিয়নদের জয়ের লক্ষ্যে পৌঁছে দেন ফিঞ্চ ও স্টইনিস। ১৭ বলে অর্ধশতরান পূর্ণ করা স্টইনিস ১৮ বলে ৫৯ রান করে অপরাজিত থাকেন। ৪২ বলে ৩১ রান করে অপরাজিত থাকেন ফিঞ্চ। ডেভিড ওয়ার্নার ১০ বলে ১১, মিচেল মার্শ ১৭ বলে ১৮ ও ম্যাক্সওয়েল ১২ বলে ২৩ রান করেন। স্টইনিসের ইনিংসে রয়েছে ৪টি চার ও ৬টি ছক্কা। ধনঞ্জয় ডি সিলভা, চামিকা করুণারত্নে ও মাহিশ থিকশানা একটি করে উইকেট পান। ওয়ানিন্দু হাসারঙ্গা ৩ ওভারে ৫৩ রান দিয়ে কোনও উইকেট পাননি।

শ্রীলঙ্কা হারলেও নেট রান রেটে এগিয়ে থাকার সুবাদে দাসুন শনাকার দল পয়েন্ট তালিকায় রইল অস্ট্রেলিয়ার উপরেই। দুই দলই ২ ম্যাচে ২ পয়েন্ট সংগ্রহ করেছে। শ্রীলঙ্কার নেট রান রেট ০.৪৫০, চারে থাকা অজিদের নেট রান মাইনাস (-) ১.৫৫৫। শুক্রবার মেলবোর্নে ইংল্যান্ডের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার পরবর্তী ম্যাচ। শনিবার শ্রীলঙ্কার সামনে নিউজিল্যান্ড।

English summary
T20 World Cup 2022: Australia Beat Sri Lanka By 7 Wickets In Perth. Marcus Stoinis Remains Unbeaten On 59 Off 18 Balls.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X