• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

এনগিডির বিধ্বংসী বোলিংয়ে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চাপে ভারত, রাহুলের ব্যর্থতার ধারাবাহিকতা অব্যাহত

Google Oneindia Bengali News

টি ২০ বিশ্বকাপের ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চাপ কাটানোর চেষ্টা করছে ভারত। পারথে টস জিতে ব্যাটিং নিয়েছিলেন অধিনায়ক রোহিত শর্মা। ৪.২ ওভারে ২৩ রানে পড়েছিল প্রথম উইকেট। সেখান থেকে ৮.৩ ওভারে স্কোর দাঁড়ায় ৫ উইকেটে ৪৯। লোকেশ রাহুলের ব্যর্থতার ধারা এদিনও অব্যাহত রইল। অক্ষর প্যাটেলের জায়গায় সুযোগ পেয়ে কাজে লাগাতে পারলেন না দীপক হুডাও।

রোহিত ব্যর্থ, চাপে ভারত

পারথে খেলা শুরুর সময় তাপমাত্রা ঘোরাফেরা করছিল ১৪ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সেই সঙ্গে জোরে হাওয়া বইছিল। ঠাণ্ডা এতটাই ছিল যে রোহিত শর্মা ও লোকেশ রাহুল যখন ব্যাট করছিলেন তখন ডাগআউটে বসে গায়ে তোয়ালে জড়িয়ে রেখেছিলেন বিরাট কোহলি। বোলিংয়ের পক্ষে অনুকূল পরিবেশে বল হাতে জ্বলে উঠে ভারতকে ব্যাকফুটে ঠেলে দিলেন লুঙ্গি এনগিডি। ভারতের দুই ওপেনারই খাতা খুলেছিলেন ছক্কা হাঁকিয়ে। তবে ওপেনিং জুটিতে ২৩ রানের বেশি ওঠেনি। টি ২০ বিশ্বকাপে সর্বাধিক ম্যাচ খেলার বিশ্বরেকর্ড এককভাবে এদিন নিজের দখলে নিলেও রোহিত শর্মা হতাশ করলেন। ১টি করে চার ও ছয় মেরে ১৪ বলে ১৫ রান করে এনগিডির হাতেই ক্যাচ তুলে দিয়ে ফিরলেন।

ফের ব্যর্থ রাহুল

ফের ব্যর্থ রাহুল

রোহিতকে পঞ্চম ওভারের দ্বিতীয় বলে আউট করেছিলেন এনগিডি। এই ওভারের শেষ বলেই তিনি তুলে নিলেন লোকেশ রাহুলের উইকেটটি। ১৪ বলে ৯ রান করে তিনি এইডেন মার্করামের হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরেন। ব্রিসবেনে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রস্তুতি ম্য়াচে ৫৭ কিংবা তার আগে পশ্চিম অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৭৪ রান করেছিলেন। কিন্তু সুপার টুয়েলভে পাকিস্তান ম্যাচে ৪ এবং নেদারল্যান্ডস ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৯ রানের বেশি করতে পারলেন না রাহুল। তিনি আউট হলে ভারতের স্কোর দাঁড়ায় ৫ ওভারে ২ উইকেটে ২৬।

বিরাট নজির

চলতি বিশ্বকাপে বিরাট কোহলি এদিনই প্রথমবার আউট হলেন। ২টি চারের সাহায্যে ১১ বলে ১২ রান করে কোহলি আউট হন এনগিডির বলে। অনেকটা দৌড়ে এসে ঝাঁপিয়ে পড়ে দৃষ্টিনন্দন ক্যাচ ধরেন কাগিসো রাবাডা। ৬.৫ ওভারে দলের ৪১ রানের মাথায় আউট হন কোহলি। বিশ্বের দ্বিতীয় তথা প্রথম ভারতীয় হিসেবে টি ২০ বিশ্বকাপে ১ হাজার রান পূর্ণ করলেন কিং কোহলি। ৭.৩ ওভারে দীপক হুডাকে ফেরান আনরিখ নরকিয়া। ৩ বল খেলে কোনও রান না করেই কট বিহাইন্ড হন হুডা। ভারতের স্কোর দাঁড়ায় ৪ উইকেটে ৪২। নবম ওভারের তৃতীয় বলে ৪৯ রানের মাথায় ভারতের পঞ্চম উইকেটটি পড়ে। হার্দিক পাণ্ডিয়া ৩ বলে ২ রান করে লুঙ্গি এনগিডির চতুর্থ শিকার। ৩ ওভারে ১৭ রানের বিনিময়ে এনগিডি ৪ উইকেট নিয়েছেন। তাঁকে এদিন প্রোটিয়ারা দলে নেয় তাবরেজ শামসির জায়গায়।

লড়াইয়ে রাখলেন সূর্য

১০ ওভারে ভারতের স্কোর ছিল ৫ উইকেটে ৬০। সেখান থেকে দলকে টেনে নিয়ে যাচ্ছেন সূর্যকুমার যাদব ও দীনেশ কার্তিক। আগ্রাসী মেজাজেই ব্যাটিং চালিয়ে যাচ্ছেন দুরন্ত ফর্মে থাকা সূর্যকুমার যাদব। হাওয়ার গতিবেগ কমার সঙ্গে সঙ্গে ভারতীয় ব্যাটাররা ঘুরে দাঁড়ানোর চেষ্টা চালাচ্ছেন। ১৫ ওভারের শেষে ভারতের স্কোর ৫ উইকেটে ১০১। ৩০ বলে অর্ধশতরান পূর্ণ করেছেন সূর্যকুমার যাদব। সূর্য ও কার্তিকের জুটিতে ৫০ রান আসে ৩৭ বলে।

English summary
T20 World Cup 2022: South African Pacer Lungi Ngidi's Spell Puts India Under Pressure. KL Rahul's Poor Form Continues, Deepak Hooda Also Fails In His Comeback Match.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X