• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

পাকিস্তানের বিরুদ্ধে অনবদ্য স্মিথ, সঙ্গাকারা- তেন্ডুলকরকে টপকে নতুন টেস্ট রেকর্ড গড়লেন প্রাক্তন অজি অধিনায়ক

পাকিস্তানের বিরুদ্ধে অনবদ্য স্মিথ, সঙ্গাকারা-তেন্ডলুকরকে টপকে নতুন টেস্ট রেকর্ড গড়লেন প্রাক্তন অজি অধিনায়ক
Google Oneindia Bengali News

পাকিস্তান সফরে দুর্দান্ত ছন্দে রয়েছেন স্টিভ স্মিথ। পাকিস্তানের বিরুদ্ধে রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্টে এবং করাচিতে দ্বিতীয় টেস্টে যথাক্রমে ৭৮ এবং ৭২ রান করার পর লাহৌরের গাড্ডাফি স্টেডিয়ামে তৃতীয় টেস্টের প্রথম ইনিংসেও পঞ্চাশ রানে বেশি করেন প্রাক্তন অজি অধিনায়ক।

পাকিস্তানের বিরুদ্ধে অনবদ্য স্মিথ, সঙ্গাকারা- তেন্ডুলকরকে টপকে নতুন টেস্ট রেকর্ড গড়লেন প্রাক্তন অজি অধিনায়ক

এই সিরিজে এখনও পর্যন্ত তিন অঙ্কের রানে পৌঁছতে না পারলেও লাহৌরে ৫৯ রানের ইনিংসে সৌজন্যে দুর্দান্ত রেকর্ড তৈরি করলেন স্মিথ। ১৫০ টেস্ট ইনিংস শেষে টেস্ট ক্রিকেটে সর্বাধিক রান সংগ্রহকারীদের তালিকায় শীর্ষ স্থানে উঠে এলেন স্টিভ স্মিথ। তিনি ছাপিয়ে গেলে শ্রীলঙ্কার প্রাক্তন উইকেটরক্ষ- ব্যাটসম্যান কুমারা সঙ্গাকারাকে। শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়কের ১৫০ টেস্ট ইনিংস শেষে সংগ্রহ ছিল ৭৯১৩ রান। এই তালিকায় পরবর্তী তিন ব্যাটসম্যান 'ক্রিকেট ঈশ্বর' সচিন তেন্ডুলকর (৭৮৬৯), বীরেন্দ্র শেহওয়াগ (৭৬৯৪) এবং রাহুল দ্রাবিড় (৭৬৮০)।

চলতি টেস্টে ১৭ রানে দুই উইকেট হারিয়ে চাপে পড়ে যায় অস্ট্রেলিয়া। সেই জায়গা থেকে অজি বাহিনীকে ম্যাচে বাঁচিয়ে তোলে পাকিস্তানী বংশদ্ভূত উসমান খোয়াজা এবং স্টিম স্মিথ। এই দুই ব্যাটসম্যান তৃতীয় উইকেটে ১৩৮ রানের পার্টনারশিপ গড়েন। যদিও এই দুই ক্রিকেটারই শতরান হাতছাড়া করেন। স্টিভ স্মিথ ৫৯ রানে প্যাভিলিয়নে ফেরেন। উসমান খোয়াজা ৯১ রানে আউট হন। আইসিসি'র টেস্ট ক্রমতালিকায় শীর্ষ ব্যাটসম্যান মার্নাস লাবুসচান ০ রানে আউট হন। ওপেন করতে নেমে ৭ রানে প্যাভিলিয়নে ফেরেন ডেভিড ওয়ার্নার।

বিশ্বকাপে শ্রীনাথকে ধরে ফেললেন ঝুলন! সেমিফাইনালে ওঠার লড়াইয়ে কোন সমীকরণ মিতালিদের সামনে?বিশ্বকাপে শ্রীনাথকে ধরে ফেললেন ঝুলন! সেমিফাইনালে ওঠার লড়াইয়ে কোন সমীকরণ মিতালিদের সামনে?

অলরাউন্ডার ক্যামেরুন গ্রিন এবং উইকেটরক্ষক অ্যালেক্স ক্যারি অর্ধশতরান পেয়েছেন এই ম্যাচে। ক্যারির ব্যাট থেকে আসে ৬৭ রান। ক্যামেরুন গ্রিন করেন ৭৯ রান। অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস শেষ হয়ে গিয়েছে ৩৯১ রানে। চারটি করে উইকেট পেয়েছে শাহিন আফ্রিদি এবং নাসিম শাহ। একটি করে উইকেট পেয়েছেন নুমান আলি এবং সাজিদ খান। পাকিস্তানের অধিনায়ক বাবর আজমও এক ওভার হাত ঘুরিয়েছেন। দিনের শেষে পাকিস্তানের সংগ্রহ ৯০/১। এখনও ৩০১ রানে পিছিয়ে রয়েছে পাক বাহিনী।

English summary
Former Australia Skipper Steve Smith Surpasses legends of the game like Kumar Sangakkara, Sachin Tendulkar and Made in Test Record during the match against Pakistan.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X