• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

কলকাতা নাইট রাইডার্স নিয়ে চাঞ্চল্যকর তথ্য দিলেন শুভমান গিল, কেকেআরে ফেরার সম্ভাবনা আছে কি?

  • |
Google Oneindia Bengali News

শুভমান গিল কলকাতায় এসেছেন সৈয়দ মুস্তাক আলি ট্রফির নক আউট পর্বের ম্যাচ খেলতে। হরিয়ানার বিরুদ্ধে রান না পেলেও টি ২০ কেরিয়ারের প্রথম শতরানটি হাঁকান ইডেন গার্ডেন্সেই। কলকাতায় বসেই জেনেছেন নিউজিল্যান্ড সফরের ভারতীয় দলে সুযোগ পাওয়ার কথা। রোহিত শর্মা, লোকেশ রাহুল, বিরাট কোহলিদের অনুপস্থিতিতে কেন উইলিয়ামসনদের দেশে শুভমানের টি ২০ আন্তর্জাতিক অভিষেকও হবে। ইডেনে শতরান হাঁকানোর পর ওয়ানইন্ডিয়া বাংলার নানা প্রশ্নের উত্তর দিলেন শুভমান গিল।

ভারতীয় দলে সুযোগ প্রেরণা দেয়

শুভমান জানান, সকলের মতো আমিও বিসিসিআইয়ের টুইট থেকেই ভারতীয় দলে সুযোগ পাওয়ার কথা জানতে পেরেছি। টি ২০-সহ ভারতের যে কোনও দলে সুযোগ পাওয়াই প্রেরণা দেয়। কলকাতা নাইট রাইডার্সে থাকাকালীন ইডেন ছিল গিলের কাছে হোম গ্রাউন্ড। সেই ইডেনেই পেয়েছেন টি ২০ কেরিয়ারের প্রথম শতরান। কর্নাটকের মতো শক্তিশালী দলের বিরুদ্ধে ৫৫ বলে ১২৬ রানের ইনিংস খেলেছেন। তাতে ছিল ১১টি চার ও ৯টি ছয়।

ইডেনে সফল

গিল বলেন, ইডেনে অনেক খেলেছি। কেমন উইকেট, কীভাবে খেলতে হয় সে সম্পর্কে ধারণা ছিল। শুরুর দিকে একটু সময় নিয়েই পরিকল্পনামাফিক খেলেছি। যথাযথভাবে সব পরিকল্পনা কাজে লাগাতে পারায় ভালো লাগছে। টি ২০-তে প্রথম শতরান, এটি আমার কাছে খুবই গুরুত্বপূর্ণ। শুভমান যখন কথা বলছেন, তখন বাইরে তাঁর জন্য দাঁড়িয়ে অসংখ্য গুণমুগ্ধ। ভক্তদের দেদার অটোগ্রাফ বিলোলেন, সেলফি তোলার আবদারও মেটালেন। তাঁকে ঘিরে এমন আবেগ দেখে আপ্লুত শুভমান বললেন, কলকাতার মানুষজন আমারও খুব পছন্দের।

কেকেআর নিয়ে

কেকেআর নিয়ে

শুভমান সৈয়দ মুস্তাক আলি ট্রফির ম্য়াচ খেলতে কলকাতায় এসে ইডেনের একটি ছবি পোস্ট করেছিলেন। তা দেখে অনেকেই তাঁর কাছে আর্জি জানান, কলকাতা নাইট রাইডার্সে ফিরে আসার জন্য। ১৫ নভেম্বরের মধ্যে বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি জানাবে কাকে তারা ধরে রাখছে, কাকে ছেড়ে দেবে। এই আবহে শুভমান বলেন, আমি তো কেকেআর ছাড়তে চাইনি। পরিস্থিতি এমন হলো যে কেকেআর আমাকে ধরে রাখেনি। তবে গুজরাতে গিয়ে আইপিএল জিতেছি। ফলে পরে কী হবে তা আগাম বলা যায় না। কাউন্টি খেলতে গিয়েছিলেন, গ্ল্যামারগনের হয়ে শতরানও হাঁকান। শুভমান বলেন, কাউন্টি খেলার অভিজ্ঞতা ভালোই। আমাদের দেশের সঙ্গে ওখানকার ক্রিকেটীয় সংস্কৃতির ফারাক রয়েছে। সবমিলিয়ে ইংল্যান্ডে ক্রিকেট খেলার সংস্কৃতির সঙ্গে মানিয়ে নেওয়ার অভিজ্ঞতাও আমার কেরিয়ারে গুরুত্বপূর্ণ।

সেমিফাইনালে অর্ধশতরান হাতছাড়া

সেমিফাইনালে অর্ধশতরান হাতছাড়া

ভারতীয় দলে সুযোগ পাওয়ার পরদিনই ইডেনে শতরান হাঁকিয়েছিলেন শুভমান। আজ সেমিফাইনালে পাঞ্জাবের খেলা ছিল ইডেনেই, হিমাচল প্রদেশের বিরুদ্ধে। জয়ের জন্য ১৭৭ রানের টার্গেট তাড়া করতে নেমে পাঞ্জাবের হয়ে এদিনও সর্বাধিক রান করেন শুভমান গিল। ৬টি চার ও একটি ছয়ের সাহায্যে তিনি ৩২বলে ৪৫ রান করেন। শুভমানকে সাজঘরে ফেরান ময়াঙ্ক ডাগর। আজ ইডেনে শুভমানদের পাঞ্জাবকে ১৩ রানে হারিয়ে সৈয়দ মুস্তাক আলি ট্রফির ফাইনালে পৌঁছে গিয়েছে ঋষি ধাওয়ানের নেতৃত্বাধীন হিমাচল প্রদেশ।

টি ২০ বিশ্বকাপে বিশ্বরেকর্ডের মালিক বিরাটকে অভিনন্দন জয়বর্ধনের, আইসিসির কোন সম্মান কিং কোহলিকে?টি ২০ বিশ্বকাপে বিশ্বরেকর্ডের মালিক বিরাটকে অভিনন্দন জয়বর্ধনের, আইসিসির কোন সম্মান কিং কোহলিকে?

English summary
Shubman Gill Misses Half Century In Syed Mushtaq Ali Trophy Semi Final. He Feels Motivated After Being Included In Indian Squad For New Zealand Tour. Gill Says He Did Not Want To Leave KKR.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X