• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

শ্রেয়স এশিয়া কাপের দল বাছাইয়ের আগে হাঁকালেন হাফ সেঞ্চুরি, ওয়েস্ট ইন্ডিজকে ১৮৯ রানের টার্গেট ভারতের

Google Oneindia Bengali News

শ্রেয়স আইয়ার অবশেষে কিছুটা স্বস্তি পেলেন। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের পঞ্চম তথা টি ২০ আন্তর্জাতিকে ওপেন করতে নেমে হাঁকালেন অর্ধশতরান। সেই সুবাদে টস জিতে ব্যাট করতে নেমে ভারত নির্ধারিত ২০ ওভারে তুলল ৭ উইকেট হারিয়ে ১৮৮ রান। আটটি চার ও দুটি ছয়ের সাহায্যে শ্রেয়স করেন ৪০ বলে ৬৪।

দলে চার পরিবর্তন

দলে চার পরিবর্তন

রোহিত শর্মার নেতৃত্বাধীন গতকালই সিরিজ পকেটে পুরে ফেলেছে। আজকের ম্যাচে রোহিত ছাড়াও ঋষভ পন্থ, ভুবনেশ্বর কুমার ও সূর্যকুমার যাদবকে বিশ্রাম দেওয়া হয়। এশিয়া কাপের দল নির্বাচনের আগে তরুণ ক্রিকেটারদের নিজেদের মেলে ধরার জন্য আরেকটি সুযোগ দেওয়া হয়। গতকালের ম্যাচে হার্দিক পাণ্ডিয়া খেলেননি। আজ তিনি ভারতীয় দলকে নেতৃত্ব দিচ্ছেন। প্রথম একাদশে সুযোগ পান ঈশান কিষাণ, শ্রেয়স আইয়ার ও কুলদীপ যাদব। রোহিত-সূর্য না থাকায় এদিন ওপেন করতে নামেন ঈশান কিষাণ ও শ্রেয়স আইয়ার। ৪.৩ ওভারে ওপেনিং জুটি ভাঙেন ডমিনিক ড্রেকস। কিষাণ ১৩ বলে ১১ রান করে আউট হলে ভারতের স্কোর দাঁড়ায় ১ উইকেটে ৩৮।

শ্রেয়স-হুডা জুটি

শ্রেয়স-হুডা জুটি

এরপর দলকে এগিয়ে নিয়ে যেতে থাকেন শ্রেয়স আইয়ার ও দীপক হুডা। ১১.৪ ওভারে পড়ে দ্বিতীয় উইকেট ১১৪ রানের মাথায়। তিনটি চার ও দুটি ছয়ের সাহায্যে ২৫ বলে ৩৮ রান করে হেডেন ওয়ালশের শিকার হন দীপক হুডা। ১৩তম ওভারে দলের ১২২ রানে সাজঘরে ফেরেন শ্রেয়স। তিনি এদিন ৩০ বলে অর্ধশতরান পূর্ণ করেন। শ্রেয়স করেন ৬৪ রান। ভারতের স্কোর ১০ ওভারে ছিল ১ উইকেটে ৯৫। তবে শেষ ১০ ওভারে মেন ইন ব্লু ৯৩ রানের বেশি তুলতে পারেনি। সঞ্জু স্যামসন ১১ বলে ১৫, হার্দিক পাণ্ডিয়া ১৬ বলে ২৮, দীনেশ কার্তিক ৯ বলে ১২ রান করেন। শ্রেয়স ও হুডার পার্টনারশিপে ৪৬ বলে ৭৬ রান ওঠে। তখন মনে হচ্ছিল ভারতের রান দুশো ছাড়িয়ে যাবে। যদিও তা হয়নি।

ফর্মে ফিরে স্বস্তি

ওপেন করতে নেমে ফর্মে ফিরলেন শ্রেয়স আইয়ার। তিনি বলেন, ভারতীয় দলে খেলতে হলে যে কোনও জায়গায় খেলার জন্য প্রস্তুত থাকতে হয়। সুযোগের সদ্ব্যবহার করাটাই প্রয়োজন। গতকালই আমাকে বলা হয়েছিল আজকের ম্যাচে ওপেন করতে হবে। দীপক হুডা শুরু থেকেই আগ্রাসী ব্যাটিং করার লক্ষ্য নিয়ে নামেন। এরপর দুই প্রান্তেই যেভাবে রান তোলা গিয়েছে তাতে খুশি শ্রেয়স। সেভাবে কোনও লক্ষ্যের কথা মাথায় না থাকলেও ১৮০ এই উইকেটে যথেষ্ট হবে বলে বিশ্বাস ছিল ভারতীয় শিবিরের।

জয়ের দিকেই ভারত

ওয়েস্ট ইন্ডিজের ওডেন স্মিথ ৪ ওভারে ৩৩ রান দিয়েয় ৩ উইকেট নেন। প্রথম ওভারে ১৫ রান দিলেও পরের তিন ওভারে ১৮ রানের বেশি খরচ করেননি। একটি করে উইকেট পেয়েছেন জেসন হোল্ডার, ডমিনিক ড্রেকস ও হেডেন ওয়ালশ। জবাবে খেলতে নেমে পাওয়ারপ্লে-র মধ্যে তিন উইকেট হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। বোলিং ওপেন করে তিনটি উইকেটই নিয়েছেন অক্ষর প্যাটেল। প্রথম ওভারে কোনও রান না দিয়ে তুলে নেন হোল্ডারের উইকেট। এরপর শামার ব্রুকস (১৩ বলে ১৩) ও ডেভন থমাস (১১ বলে ১০) অক্ষরের শিকার। অক্ষর প্রথম ছয় ওভারের মধ্যে তিনটি ওভার করেছেন, একটি মেডেন, ১৫ রান দিয়ে নেন ৩ উইকেট।

English summary
Shreyas Iyer Back In Form Ahead Of Asia Cup Team Selection. India Set The Target Of 189 For West Indies In The 5th T20I.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X