• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা সংকটের মাঝে হঠাৎ আলোচনায় ভারত-পাক ক্রিকেট, দ্বিপাক্ষিক সিরিজ নিয়ে কী বক্তব্য শোয়েবের

  • |

বাইশ গজে ভারত-পাকিস্তান ডুয়েল মানেই ক্রিকেটের সবচেয়ে উত্তেজক ম্যাচ। অতীতে সচিন তেন্ডুলকর বনাম শোয়েব আখতার, সৌরভ গঙ্গোপাধ্যায় বনাম ওয়াসিম আক্রম থেকে বর্তমান প্রজন্মে বিরাট কোহলি বনাম মহম্মদ আমিরের টক্কর দেখা যায়। সীমান্ত সমস্যার জন্য যদিও এই ডুয়েল এখন শুধুই এশিয়া কাপ ও বিশ্বকাপে সীমিত। ২০০৮ সালের পর থেকে ভারত-পাকিস্তানের মধ্যে বন্ধ হয়েছে দ্বিপাক্ষিক ক্রিকেট। দীর্ঘদিন পর সব বিবাদ ভুলে এবার ফের দ্বিপাক্ষিক সিরিজের পক্ষে মত দিলেন শোয়েব মালিক।

শোয়েব মালিক যা বলেছেন

শোয়েব মালিক যা বলেছেন

পাকিস্তান ক্রিকেটের সিনিয়র ক্রিকেটার শোয়েব এক প্রতিক্রিয়ায় বলেছেন, 'দীর্ঘদিন ধরে ভারত-পাক দ্বিপাক্ষিক সিরিজ না দেখে ক্রিকেট ফ্যানেরা এবার হাঁফিয়ে উঠেছে। দুই দেশের মধ্যে এবার দ্বিপাক্ষিক ক্রিকেট শুরু হওয়া প্রয়োজন।'

ভারত-পাক সিরিজ ছাড়া ক্রিকেট অসম্পূর্ণ মত মালিকের

ভারত-পাক সিরিজ ছাড়া ক্রিকেট অসম্পূর্ণ মত মালিকের

শোয়েব আরও জুড়েছেন, 'অ্যাসেজ সিরিজ ছাড়া যেমন ক্রিকেট জমে না। ঠিক তেমনিই ভারত-পাক ক্রিকেট সিরিজ ছাডা় ক্রিকেট অসম্পূর্ণ। সেকারণেই বাইশ গজে দুই দেশের ক্রিকেট লড়াই ফের ফিরিয়ে আনা উচিত।'

শেষবার বাইশ গজে ভারত-পাক ডুয়েল

শেষবার বাইশ গজে ভারত-পাক ডুয়েল

প্রসঙ্গত শেষবার ২০১৯ ক্রিকেট বিশ্বকাপে ম্যাঞ্চেস্টারে ১৬ জুন দুই দেশের মধ্যে বিশ্বকাপের ম্যাচ হয়েছে। এর আগে দুই দেশের মধ্য ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে স্মরণীয় ম্যাচ হয়। সেই ম্যাচে ভারতকে হারিয়ে পাকিস্তান প্রথম বারের জন্য চ্যাম্পিয়ন্স ট্রফি জেতে।

দ্বিপাক্ষিক সিরিজে দুই দেশের শেষ সাক্ষাৎ

দ্বিপাক্ষিক সিরিজে দুই দেশের শেষ সাক্ষাৎ

২০০৭ সালে শেষবার পাকিস্তান দল ভারত সফরে এসেছিল। ভারতে এসে ৩টি টেস্ট ও ৫টি ওডিআই ম্যাচ খেলে পাকিস্তান। এরপর ২০০৮ সালের ২৬/১১ মুম্বই সন্ত্রাসের ঘটনার পর দুই দেশের রাজনৈতিক সম্পর্ক তলানীতে গিয়ে ঠেকেছে।২০০৮ সাল থেকে দুই দেশের মধ্য়ে দ্বিপাক্ষিক ক্রিকেট বন্ধ।

ভারতের বিরুদ্ধে ম্যাচ স্মৃতিরোমন্থন শোয়েবের

ভারতের বিরুদ্ধে ম্যাচ স্মৃতিরোমন্থন শোয়েবের

ভারতের বিরুদ্ধে খেলা ম্যাচগুলির মধ্যে সেরা ইনিংস হিসেবে ২০০৯ চ্যাম্পিয়ন্স ট্রফিতে সেঞ্চুরিয়ানে ১২৮ রানের ইনিংসকে বেছে নিয়েছেন শোয়েব।এছাড়া ২০০৪ সালে শ্রীলঙ্কার মাটিতে এশিয়া কাপের ম্যাচে ভারতের বিরুদ্ধে ১৪৩ রানের ইনিংসকে দ্বিতীয় স্থানে রেখেছেন মালিক।

ভিভোর সঙ্গে কি সত্যিই সম্পর্ক ছেদ করতে পারবে সৌরভের বিসিসিআই? কী বলছেন বিশেষজ্ঞরা

English summary
Shoaib Malik says World badly needs India-Pakistan cricket rivalry to resume
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X