• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দেশকে নেতৃত্ব দিতে পেরে গর্বিত শিখর, শ্রীলঙ্কা সফরে ডাক পেয়ে অস্ত্রে শান 'ভাজ্জি'-র

তিনটি করে একদিনের আন্তর্জাতিক ও টি ২০ আন্তর্জাতিক ম্যাচের সিরিজ খেলতে ২৮ জুন শ্রীলঙ্কা সফরে যাবে ভারত। নেতৃত্বে শিখর ধাওয়ান, কোচ রাহুল দ্রাবিড়। দেশকে নেতৃত্ব দেওয়ার সুযোগ পেয়ে স্বভাবতই খুশি শিখর। ভারতীয় দলে এই প্রথম ডাক পেয়ে নিজের রণকৌশল সাজাচ্ছেন কৃষ্ণাপ্পা গৌতম।

কৃষ্ণাপ্পার স্বপ্নপূরণ

কৃষ্ণাপ্পার স্বপ্নপূরণ

আইপিএলে ৯.২৫ কোটি টাকায় কৃষ্ণাপ্পা গৌতমকে এবারের নিলাম থেকে দলে নিয়েছিল চেন্নাই সুপার কিংস। এর আগে কর্নাটকের এই অলরাউন্ডার রাজস্থান রয়্যালস, পাঞ্জাব কিংসের হয়ে আইপিএলে খেলেছেন। দেবদত্ত পাড়িক্কল, নীতীশ রানা, ঋতুরাজ গায়কোয়াড় ও চেতন সাকারিয়ার সঙ্গে গৌতম এই প্রথম ভারতীয় দলে ডাক পেয়েছেন। কৃষ্ণাপ্পা গৌতম বলেন, দীর্ঘদিন ধরে যে স্বপ্ন দেখছিলাম তা পূরণ হওয়ায় সত্যিই খুশি।

দলে 'ভাজ্জি'

দলে 'ভাজ্জি'

ভারতীয় দলে ভাজ্জির প্রত্যাবর্তন। না, হরভজন সিংয়ের জাতীয় দলে প্রত্যাবর্তনের সম্ভাবনা নেই। সুযোগ পেয়েছেন নতুন ভাজ্জি। আসলে সতীর্থরা কৃষ্ণাপ্পা গৌতমকে ভাজ্জি বলে ডাকেন। তার কারণ জানিয়েছেন গৌতম নিজেই। তিনি বলেন, আমার কেরিয়ারের প্রথম দিকে ভাজ্জিকে অনুকরণ করতাম বলেই আমাকে সতীর্থরা এই নামে ডাকেন। তবে আমি ভাজ্জির মতো দুসরা করতাম না। আমি ক্যারম বলে করে থাকি। অর্থাৎ গৌতম পরিষ্কার করে দিলেন, শ্রীলঙ্কা সফরে নিজের এই গোপন অস্ত্রে শান দিতে শুরু করে সফরের জন্য মানসিক প্রস্তুতি শুরু করে দিয়েছেন। প্রথম শ্রেণির ক্রিকেটে ১৬৬টি উইকেট রয়েছে তাঁর। ৫০ ওভারের ফরম্যাটে তাঁর উইকেটসংখ্যা ৭০। এ ছাড়া টি ২০-তে রয়েছে ৪২টি উইকেট। ক্যারম বল রপ্ত করা নিয়ে গৌতম বলেন, সর্বোচ্চ পর্যায়ে ক্রিকেট খেলতে প্রত্যেককেই অভিনব কিছু করতে হয়। আমি নিজের মতো করেই এই কৌশল রপ্ত করেছি। এরাপল্লী প্রসন্ন-র কাছে বোলিং শিখেছি। শিখেছি রবিচন্দ্রন অশ্বিনের বোলিং দেখেও। অশ্বিনের মাইন্ডসেট, খেলার প্রতি অ্যাপ্রোচ শিক্ষণীয়।

মূল্যবান টিপস

মূল্যবান টিপস

কর্নাটক দলে খেলে নিজেকে সমৃদ্ধ করেছেন। গৌতমের কথায়, কর্নাটক দল শুধু শক্তিশালীই নয়, দলের মধ্যেকার পরিবেশও খুব ভালো। শ্রীলঙ্কা সফরে রাহুল দ্রাবিড়কে কোচ হিসেবে পাচ্ছেন জেনেও খুশি গৌতম। তিনি বলেন, রাহুল স্যরের কোচিংয়ে ভারতীয় এ দলে খেলেছি। ফলে জানি তিনি ক্রিকেটারদের কাছ থেকে কী চান। আগে তাঁর কোচিংয়ে খেলায় এবারও সুবিধাই হবে। চেন্নাই সুপার কিংসে এবার একটিও ম্যাচে খেলতে পারেননি মঈন আলি খেলায়। তবে গৌতম মেনে চলতে চান মহেন্দ্র সিং ধোনির মূল্যবান পরামর্শ। ধোনি গৌতমকে যে টিপস দিয়েছেন তা হলো স্বাভাবিক খেলায় মনোযোগী থাকা। এনজয় দ্য গেম- ধোনির এই কথা মাথায় রেখেই সুযোগ পেলে নিজেকে উজাড় করে দিতে চান গৌতম।

গর্বিত শিখর

গর্বিত শিখর

বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় টেস্ট দল ইংল্যান্ড সফরে। তা সত্ত্বেও শ্রীলঙ্কা সফরে শক্তিশালী দলই পাঠাচ্ছে সীমিত ওভারের সিরিজের জন্য। অধিনায়ক করা হয়েছে অভিজ্ঞ শিখর ধাওয়ানকে। সহ অধিনায়ক ভুবনেশ্বর কুমার। দেশকে নেতৃত্ব দেওয়ার সুযোগ পেয়ে টুইটারে শিখর লিখেছেন, দেশকে নেতৃত্ব দেওয়ার সুযোগ পেয়ে গর্বিত। শুভেচ্ছা জানানোর জন্য সকলকে ধন্যবাদ। উল্লেখ্য, দেশের হয়ে ৩৪টি টেস্ট, ১৪৫টি একদিনের আন্তর্জাতিক ও ৬৫টি টি ২০ আন্তর্জাতিক খেলেছেন শিখর ধাওয়ান। তিন বছর পর শ্রীলঙ্কা সফরে যাচ্ছে ভারতীয় দল।

English summary
Shikhar Dhawan Says That He Is Humbled By The Opportunity To Lead My Country. Krishnappa Gowtham Ready With Carrom Balls.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X