• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

টি ২০ বিশ্বকাপে সিডনিতে অব্যবস্থা, অস্ট্রেলিয়াকে খোঁচা দিয়ে সরব বীরেন্দ্র শেহওয়াগ

  • |
Google Oneindia Bengali News

টি ২০ বিশ্বকাপের ম্যাচ খেলতে গিয়ে সিডনিতে চূড়ান্ত অব্য়বস্থার শিকার হয়েছে ভারতীয় দল। মঙ্গলবার সিডনি ক্রিকেট গ্রাউন্ডে অনুশীলনের পর যে মানের খাবার রাখা হয়েছিল তাতে মধ্যাহ্নভোজ বয়কট করেই টিম হোটেলে ফিরে যেতে হয়েছিল রোহিত শর্মা, বিরাট কোহলিদের। বিসিসিআইয়ের অভিযোগ পেয়ে নড়েচড়ে বসেছে আইসিসি। এবার সেই ঘটনা নিয়েই অস্ট্রেলিয়াকে খোঁচা দিলেন বীরেন্দ্র শেহওয়াগ।

সিডনিতে অব্যবস্থা

আগেও অস্ট্রেলিয়ায় গিয়ে তিক্ত অভিজ্ঞতার সম্মুখীন হতে হয়েছিল ভারতীয় দলকে। এবার অনুশীলনের পর পর্যাপ্ত ও উপযুক্ত খাবার পায়নি মেন ইন ব্লু। ঠাণ্ডা খাবার রাখা হয়েছিল ভারতীয় দলের জন্য। কিছু ফল, ফালাফেল ও স্যান্ডউইচই ছিল। তাও নিজেরা বানিয়ে স্যান্ডউইচ বানিয়ে নিন, এমন নির্দেশিকা দেখেও বিরক্তি বাড়ে টিম ইন্ডিয়ার। এমনকী টিম হোটেল থেকে ৪২ কিলোমিটার দূরে ভারতীয় দলের জন্য প্র্যাকটিসের বন্দোবস্ত করা হয়েছিল। আজ ম্যাচ, ফলে তার আগের দিন অতটা দূরে গিয়ে প্র্যাকটিসের ধকল না নিতে চেয়ে অনুশীলনও বাতিল করেছে ভারত।

খাবারের মান নিয়ে প্রশ্ন

সংবাদসংস্থা পিটিআইকে বিসিসিআইয়ের এক আধিকারিক বলেছেন, সেদিন ভারত খাওয়াদাওয়া বয়কট করেছিল, বিষয়টি ঠিক তা নয়। কয়েকজন ক্রিকেটার ফল ও ফালাফেল খেয়েছিলেন। কিন্তু প্রত্যেকেই চেয়েছিলেন অনুশীলনের পর ড্রেসিংরুমে ফিরে মধ্যাহ্নভোজ সারতে। যে ব্যবস্থা সেখানে ছিল না। সে কারণে হোটেলে ফিরে লাঞ্চ সারেন ক্রিকেটাররা। লাঞ্চে কোনও গরম খাবার আইসিসি না দেওয়াতেই সমস্যা। দ্বিপাক্ষিক সিরিজে আয়োজক সংস্থা খাবারের বন্দোবস্ত করে থাকে। অনুশীলনেও কেটারিংয়ের মাধ্যমে গরম খাবার পরিবেশিত হয়। কিন্তু আইসিসি সব দেশের জন্য একই বন্দোবস্ত রেখেছে। তবে দুই ঘণ্টা অনুশীলনের পর অ্যাভোকাডো, টোম্যাটো ও শশা দিয়ে ঠাণ্ডা কিংবা গ্রিলড স্যান্ডউইচ উপযুক্ত খাবার নয়।

খতিয়ে দেখছে আইসিসি

খতিয়ে দেখছে আইসিসি

খাবার নিয়ে যে বিতর্ক শুরু হয়েছে তাতে বিসিসিআই অভিযোগ জানায় আইসিসির কাছে। অনুশীলনের দিন খাবারের বন্দোবস্ত করার দায়িত্ব থাকে আইসিসির। আইসিসির তরফে জানানো হয়েছে, বিসিসিআইয়ের থেকে অভিযোগ আসার পর এবার থেকে ভারতীয় দলের জন্য গরম খাবারই রাখা হবে। গতকাল প্রাক্তন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়কে সিডনির এই অব্যবস্থা নিয়ে প্রশ্ন করা হলে তিনি বিষয়টিকে গুরুত্ব দিতে চাননি। দলের ফোকাসে যাতে ব্যাঘাত না ঘটে সে ব্যাপারেই জোর দিতে চেয়ে সৌরভ বলেন, এই বিষয়টি বিসিসিআই-ই দেখে নেবে।

খোঁচা শেহওয়াগের

এরই মধ্যে প্রাক্তন ভারতীয় ক্রিকেটার বীরেন্দ্র শেহওয়াগ নাম না করেও অস্ট্রেলিয়াকে খোঁচা দিয়েছেন তাঁর টুইটে। যা ভাইরাল হতে সময় লাগেনি। শেহওয়াগ লিখেছেন, সেই দিন আর নেই যখন আমরা ভাবতাম পাশ্চাত্য দেশগুলিতে ভালো আতিথেয়তা মেলে। উচ্চমানের আতিথেয়তা প্রদানের ক্ষেত্রে এখন ভারত অনেক পাশ্চাত্য দেশের চেয়ে এগিয়ে। সিডনির ঘটনার পরেই গতকাল বীরুর এই টুইট যে ভারতীয় দলের অব্যবস্থার মধ্যে পড়ার প্রসঙ্গেই মোক্ষম খোঁচা, তা নিয়ে সংশয় নেই ক্রিকেটপ্রেমীদের।

English summary
Virender Sehwag Opines India Way Ahead Of Most Western Countries When It Comes To Providing Hospitality Of The Highest Standards. According To Many, Sehwag Was Referring To The 'Cold Sandwich' Incident.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X