• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

পাকিস্তানের বিরুদ্ধে ভারতের প্রথম একাদশ কেমন হওয়া উচিত? মিলে গেল শেহওয়াগ ও লক্ষ্মণের তালিকা

  • |
Google Oneindia Bengali News

টি ২০ বিশ্বকাপের ভারতের সম্ভাব্য প্রথম একাদশ নিয়ে চলছে জল্পনা। গতকাল নেটে অনুশীলন করতে দেখা গিয়েছে রবিচন্দ্রন অশ্বিনকে। তবে দুবাইয়ের উইকেটে ভারতের তিন স্পিনারে নামার সম্ভাবনা নেই বললেই চলে। বরুণ চক্রবর্তী না অভিজ্ঞ অশ্বিন, কে রবীন্দ্র জাদেজার সঙ্গী হবেন সেটা নিয়েই চর্চা তুঙ্গে। এরই মধ্যে ভারতের প্রথম একাদশ কেমন হওয়া উচিত তা নিয়ে নিজেদের মতামত জানিয়েছেন বীরেন্দ্র শেহওয়াগ ও ভিভিএস লক্ষ্মণ। মিলে গিয়েছে দুজনের তালিকাই।

ভারতের সম্ভাব্য প্রথম একাদশ কেমন হওয়া উচিত?

২০০৭ সালের টি ২০ বিশ্বকাপ ফাইনালে বীরু খেলতে পারেননি চোটের কারণে। শেহওয়াগ মনে করেন, আজকের ম্যাচে তিন পেসার আর দুই স্পিনারেই নামা উচিত ভারতের। বীরু যে পেসারদের বেছে নিয়েছেন তাঁরা হলেন, মহম্মদ শামি, জসপ্রীত বুমরাহ ও ভুবনেশ্বর কুমার। স্পিন আক্রমণ সাজানোর জন্য বীরুর দুই বাজি রবীন্দ্র জাদেজা ও বরুণ চক্রবর্তী। বীরুর যুক্তি, বরুণ চক্রবর্তীর বোলিংয়ের বিরুদ্ধে খেলেনি পাকিস্তান। ফলে অচেনা স্পিনারকে খেলতে সমস্যা পড়বে তারা। ভারত যে আজকের ম্যাচে জিতছেই সে ব্যাপারেও কোনও সংশয় নেই শেহওয়াগের। তাঁর কথায়, ভারত-পাকিস্তান ম্যাচ মানেই ইসপার নয়তো উসপার। টেনশন থাকবে নিশ্চিতভাবেই। স্নায়ুযুদ্ধের লড়াইটা শুরু হয় গ্যালারি থেকেই। উন্মাদনা চরমে থাকে। লোকেশ রাহুল ও রোহিত শর্মার প্রাথমিক লক্ষ্য হওয়া উচিত ৬ ওভারে কোনও উইকেট না হারিয়ে ৬০ রান তোলা।

শেহওয়াগ আরও বলেছেন, ভারত তুলনামূলকভাবে অনেক শক্তিশালী দল। কমপ্লিট টিম। আমি ভারতের হারের কোনও আশঙ্কাই করছি না। এই ভারতীয় দলের ব্যাটিং গভীরতা অসাধারণ। সেই সঙ্গে পেস ও স্পিন আক্রমণও দুর্দান্ত। তবে একজন পাকিস্তান ব্যাটার সম্পর্কে ভারতকে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন বীরু। তিনি হলেন ফখর জামান। শেহওয়াগ বলেন, ফখর সবচেয়ে বিপজ্জনক ব্যাটার। দ্রুত গতিতে রান তুলতে পারেন। ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফি ফাইনালে তিনি একাই দুই দলের ফারাক গড়ে দিয়েছিলেন।

শেহওয়াগের মতো ভিভিএস লক্ষ্মণ শার্দুল ঠাকুর নন, প্রথম একাদশে দেখতে চাইছেন ভুবনেশ্বর কুমারকেই। লক্ষ্মণ ভারতের সম্ভাব্য যে প্রথম একাদশ বেছে নিয়েছে তা এরকম- রোহিত শর্মা, লোকেশ রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ, হার্দিক পাণ্ডিয়া, রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, মহম্মদ শামি, জসপ্রীত বুমরাহ ও বরুণ চক্রবর্তী। বীরু ও লক্ষ্মণের এই দল বাস্তবে মেলে কিনা তা জানতে আর কিছুক্ষণের অপেক্ষা।

English summary
Virender Sehwag And VVS Laxman Pick Varun Chakravarthy Over Ravichandran Ashwin In India's Predicted XI. Viru Opines India Should Go With Three Specialist Pacers Against Pakistan.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X