• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‘যখনই অধিনায়কত্ব সঙ্কটের মুখে পড়েছে তখনই দায়িত্ব ছেড়েছে ও’, বিরাট মন্তব্য জাতীয় দলের প্রাক্তন এই ক্রিকেটারের

  • |
Google Oneindia Bengali News

বিরাট কোহলির অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্তে তোলপাড় গোটা দেশ। ক্রিকেটে মহলের অনেকেই যখন বিরাটকে তাঁর অবদানের জন্য শুভেচ্ছা জানাচ্ছে তখন একাংশ আকস্মিক এই সিদ্ধান্তের নেপথ্যে কী কারণ থাকতে পারে তা খুঁজে বের করার চেষ্টা করছেন। এই তালিকায় নতুন সংযোজন জাতীয় দলের প্রাক্তন ক্রিকেটার সঞ্জয় মঞ্জরেকর।

‘যখনই অধিনায়কত্ব সঙ্কটের মুখে পড়েছে তখনই দায়িত্ব ছেড়েছে ও’, বিরাট মন্তব্য জাতীয় দলের প্রাক্তন এই ক্রিকেটারের

ইএসপিএন ক্রিকইনফো'কে ভারতীয় দলের এই প্রাক্তনী জানিয়েছেন, এত কম সময়ের ব্যবধানে সব ফরম্যাট থেকে অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্তে তিনি অবাক। পাশাপাশি তিনি মনে করেন, এই সিদ্ধান্তের সঙ্গে জড়িত রয়েছে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সদ্য সমাপ্ত টেস্ট সিরিজের ফল। তিন ম্যাচের টেস্ট সিরিজে ভারত এগিয়ে গিয়েও পর পর দুই টেস্ট হেরে সিরিজ খুইয়েছে। মঞ্জরেকরের কথায়, "খুব কম সময়ের ব্যবধানে একের পর এক সিদ্ধান্ত সামনে এসেছে। সাদা বলের ক্রিকেটে নেতৃত্ব ছাড়া (টি-২০ ক্রিকেট) পাশাপাশি আইপিএল-এর অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্তও খুব অল্প সময়ে নিয়েছে। এটা অপ্রত্যাশিত। আমার মনে হয় ওকে কেউ অধিনায়কের পদ থেকে সরিয়ে দেওয়ার সুযোগ পর্যন্ত পাক এমনটা ও চায়নি। তাই যখন ওর মনে হয়েছে ওর অধিনায়কত্ব সঙ্কটের মুখ রয়েছে, তখনই ও সরে এসেছে।"

ভারতের জার্সিতে ৩৭টি টেস্ট খেলা এই ক্রিকেটারের আরও সংযোজন, "ছবিটা বদলাচ্ছে। ও অস্বস্তিতে ছিল যখন অনিল কুম্বলে কোচ ছিল। এর পর যখন রবি শাস্ত্রী কোচ হয়ে এল এবং অন্যান্য সাপোর্ট স্টাফরাও দলের সঙ্গে যোগ দিল তখন বিরাট তখন আবার কমফোর্ট জোন-এ আসে। নতুন কোচ (রাহুল দ্রাবিড়) রবি শাস্ত্রী নয়। ও কী ধরনের সাপোর্ট পেতে চলেছে তার কিছুটা আভাস পেয়েই গিয়েছিল। এছাড়া বিসিসিআই-এর মধ্যেকার পরিবর্তনও বিরাটের এই গুরুত্বপূর্ণ সিদ্ধান্তগুলির নেপথ্যে রয়েছে। পরিষ্কার কথা হল, নিজের কমফোর্ট জোনের বাইরে রয়েছে বিরাট। ওর ব্যাটিং-ও সেরা জায়গায় নেই। এইগুলো প্রত্যেকটাই আবেগে নেওয়া সিদ্ধান্ত সেটা যে কেউ বুঝতে পারছে।"

দেশের সফলতম টেস্ট অধিনায়ক হিসেবে দায়িত্ব ছেড়ে বিরাট। তাঁর অধিনায়কত্বে ৬৮টি টেস্টের মধ্যে ৪০টি টেস্টে জিতেছে ভারত। হেরেছে ১৭টি টেস্টে। ২০১৫ সালে ফুল টাইম টেস্ট অধিনায়ক হিসেবে দায়িত্ব গ্রহণ করেন কোহলি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের মাঝেই মহেন্দ্র সিং ধোনি অবসর ঘোষণা করলে অস্ট্রেলিয়া সফরে চতুর্থ টেস্টে প্রথমবার ফুলটাইম অধিনায়ক হিসেবে নামেন বিরাট। ওই সিরিজের প্রথম টেস্টেও অধনায়কত্ব সামলেছিলেন কোহলি। ধোনির আঙুলে চোট থাকার কারণে তিনি দলকে নেতৃত্ব দিয়েছিলেন।

English summary
Former India cricketer Sanjay Manjrekar feels virat kohli wants to make himself unsackable as captain. If he gets that vibe which indicates threat on his captaincy, he tends to quit. Sanjay also mentioned kohli is totally out of his comfort zone.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X