• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ধর্ষণে অভিযুক্ত সন্দীপ লামিছানে পুলিশের জালে, নেপালের প্রাক্তন অধিনায়ক সোশ্যাল মিডিয়ায় দিলেন কোন বার্তা?

Google Oneindia Bengali News

দেশে ফিরতেই গ্রেফতার সন্দীপ লামিছানে। নেপালের প্রাক্তন ক্রিকেট অধিনায়কের বিরুদ্ধে নাবালিকাকে ধর্ষণের অভিযোগ রয়েছে। যদিও লামিছানে নিজে সব অভিযোগ অস্বীকার করে নিজেকে নির্দোষ দাবি করেছেন। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে খেলার সময়ই ধর্ষণের অভিযোগ উঠেছিল। তিনি দেশে ফিরে তদন্তে সহযোগিতার আশ্বাস দিয়েছিলেন।

ধর্ষণে অভিযুক্ত সন্দীপ লামিছানে পুলিশের জালে

কিন্তু তারপর বেশ কয়েক সপ্তাহ কেটে গেলেও দেশে না ফেরায় লামিছানের সন্ধান পেতে ইন্টারপোলের সাহায্য চাওয়া হয়। অবশেষে কাঠমান্ডুতে ফিরতেই তাঁকে পুলিশ গ্রেফতার করে। ত্রিভুবন বিমানবন্দর থেকে লামিছানেকে পুলিশ নিয়ে বেরোচ্ছে, সেই ছবি টুইটারে পোস্ট করে সংবাদসংস্থা এএনআই। ধর্ষণের অভিযোগ ওঠার পরেই ২২ বছরের ক্রিকেটারকে সাসপেন্ড করে নেপাল ক্রিকেট। গ্রেফতারি পরোয়ানা জারির মাসখানেক পর দেশে ফিরতেই লামিছানে গ্রেফতার হলেন। তাঁর গ্রেফতারির খবর সরকারিভাবে জানিয়েছেন কাঠমান্ডু জেলা পুলিশের মুখপাত্র দীনেশ রাজ মৈনালি। অগাস্ট মাসে ১৭ বছরের নাবালিকা অভিযোগ করেছিলেন, একটি হোটেল রুমে তাঁকে ধর্ষণ করেন লামিছানে। ৮ সেপ্টেম্বর জারি হয় গ্রেফতারি পরোয়ানা।

তবে দেশে ফেরার আগে সোশ্যাল মিডিয়ায় বার্তা দেন লামিছানে। তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগকে ভিত্তিহীন বলে দাবি করে আইনি প্রক্রিয়াতেই তা মোকাবিলা করবেন বলে জানান আইপিএলে দিল্লি ফ্র্যাঞ্চাইজিতে খেলা লামিছানে। বিচার প্রক্রিয়া দ্রুত চলবে বলেও আশাপ্রকাশ করেছেন তিনি। লামিছানের আরও দাবি, তিনিই তাঁর দেশে ফেরার দিনক্ষণ পুলিশকে জানিয়েছিলেন। তদন্তে পূর্ণ সহযোগিতা করবেন বলেও জানান। আরও লেখেন, কাতার এয়ারওয়েজের বিমানে সকাল ১০টা নাগাদ তিনি নেপালে নামবেন। নিরাপত্তার কথা মাথায় রেখে গ্রেফতারির সময় তাঁর আইনজীবীকে থাকতে দেওয়ার আর্জিও জানান।

কঠিন সময়ে তাঁর পাশে থেকে যাঁরা সমর্থন জানিয়েছেন এবং সমালোচকরা যে সব মন্তব্য করেছেন, এই সব কিছুকেই সম্পদ, শক্তি ও অনুপ্রেরণার বিষয় বলেই শিরোধার্য করছেন লামিছানে। নিজেকে ষড়যন্ত্রের শিকার বলেও দাবি করছেন। আইনি প্রক্রিয়ার মাধ্যমেই নিজেকে নির্দোষ প্রমাণিত করবেন বলে প্রত্যয়ী লামিছানে। ন্যায়বিচারের মাধ্যমে নির্দোষ প্রমাণ করে দেশের হয়ে খেলার বিষয়েও আত্মবিশ্বাসী এই স্পিনার। নেপালের হয়ে ৩০টি একদিনের আন্তর্জাতিকে তাঁর ৬৯টি উইকেট রয়েছে। ৪৪টি টি ২০ আন্তর্জাতিকে ৮৫টি উইকেট নিয়েছেন। লিস্ট এ-তে ১১৫টি এবং টি ২০-তে ১৯৩টি উইকেট রয়েছে লামিছানের। গত অগাস্টে দেশের হয়ে শেষবার মাঠে নেমেছেন লামিছানে। আপাতত নিজেকে কলঙ্কমুক্ত করার চ্যালেঞ্জ সামলাতে হবে তাঁকে। সম্প্রতি নাবালিকা ধর্ষণের অভিযোগে জনপ্রিয় অভিনেতা পল শাহর আড়াই বছরের জেল হয়েছে। নির্যাতিতাকে ক্ষতিপূরণও দিতে হবে। নেপাল ক্রিকেটের পোস্টার বয়ের কী হবে, সেদিকেই তাকিয়ে সকলে।

English summary
Sandeep Lamichhane, Former Nepal Cricket Team Captain, Was Taken Into Custody For Sexual Assault Charges. Lamichhane Hopes To Get A Speedy Trial.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X