• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আজকের দিনেই ১৫ বছর আগে আন্তর্জাতিক ক্রিকেটে পা রেখেছিলেন রোহিত, বিশেষ দিনে দিলেন আবেগঘন বার্তা

Google Oneindia Bengali News

আজকের দিনেই ১৫ বছর আগে আন্তর্জাতিক ক্রিকেটে পথ চলা শুরু করেছিলেন রোহিত শর্মা। বেলফেস্টে আয়ারল্যান্ডের বিরুদ্ধে ২০০৭ সালে ২৩ জুন ভারতের জার্সিতে প্রথম ম্যাচটি খেলেছিলেন রোহিত।

ক্রিকেট কেরিয়ারে ১৫ বছর পূর্ণ করলেন রোহিত:

ক্রিকেট কেরিয়ারে ১৫ বছর পূর্ণ করলেন রোহিত:

ক্রিকেট কেরিয়ারে ১৫ বছর পূর্ণ করার দিনে সোশ্যাল মিডিয়ায় এক বিশেষ বার্তা দিলেন ভারতীয় দলের অধিনায়ক। বিশ্বের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে থাকা ভারতীয় ক্রিকেটের অনুরাগী, অনুগামী এবং তাঁর অগুণিত ভক্তের জন্য একটু আবেগঘন বার্তা টুইটারে শেয়ার করেন রোহিত।

রোহিতের বার্তা:

রোহিতের বার্তা:

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা বার্তায় রোহিত লিখেছেন, "ভারতের জার্সিতে অভিষেক করার পর আজ আমি আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ারে ১৫ বছর পূর্ণ করতে চলেছি। অসাধারণ ছিল এই সফর। অবশ্যই আমার জীবনের একটা সম্মরণীয় এবং আনন্দের সময় হয়ে থাকবে এই ১৫ বছর। এই সফরে যাঁরা আমার সঙ্গী ছিলেন তাঁদের প্রত্যেককে ধন্যবাদ এবং বিশেষ ধন্যবাদ তাঁদের যাঁরা আমাকে এই মানের এক জন ক্রিকেটার হয়ে উঠতে সাহায্য করেছেন, যেখানে আজ আমি রয়েছি। প্রত্যেক ক্রিকেট প্রেমী, সমর্থক এবং সমালোচকদের বলতে চাই আপনাদের ভালবাসা এবং সাপোর্ট আমাদের সাহায্য করেছে সমস্ত কঠিন পথ পেরিয়ে আসতে।"

ভারতের জার্সিতে রোহিতের শর্মা:

ভারতের জার্সিতে রোহিতের শর্মা:

ভারতের জার্সিতে এখনও পর্যন্ত ৪৫টি টেস্ট ম্যাচ খেলেছেন রোহিত। তাঁর সংগ্রহ ৩১৩৭। সর্বোচ্চ ২১২। ২৩০টি ওডিআই ম্যাচ খেলেছেন তিনি এখনও পর্যন্ত, তাঁর সংগ্রহ ৯২৮৩ রান। ওডিআই ফরম্যাটে ২৯টি শতরান এবং তিনটি দ্বি-শতরান রয়েছে তাঁর। টি-২০ ফরম্যাটে আন্তর্জাতিক ক্রিকেটে ১২৫টি ম্যাচে এখনও পর্যন্ত রোহিত শর্মার সংগ্রহ ৩৩১৩ রান। এই ফরম্যাটে চারটি শতরান রয়েছে তাঁর।

ভারতের অধিনায়কত্ব গ্রহণ:

ভারতের অধিনায়কত্ব গ্রহণ:

২০২১ টি-২০ বিশ্বকাপের আগেই বিরাট কোহলি জানিয়ে দিয়েছিলেন জাতীয় দলকে ক্রিকেটর সংক্ষিপ্ত ফরম্যাটে দেশকে আর নেতৃত্ব দেবেন না তিনি। টি-২০ বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে ভারতের লজ্জার বিদায়ের পর টি-২০ ফরম্যাটের অধিনায়ক নির্বাচিত হন রোহিত। একই সঙ্গে তাঁকে দেওয়া হয় ওডিআই দলের নেতৃত্বও। বিরাটকে ওডিআই ফরম্যাটের নেতৃত্ব থেকে বোর্ড সরিয়ে দেয়। শুধু টেস্ট দলের অধিনায়ক হিসেবে তাঁকে রাখা হয়। তবে, দক্ষিণ আফ্রিকা সফরে চূড়ান্ত ব্যর্থ কোহলি ভাগ্যের লেখা পড়ে সম্মান থাকতে থাকতে অধিনায়কত্ব ছেড়ে দেন, না বোর্ডই হয়তো তাঁকে সরিয়ে দিত। টেস্ট দলেরও অধিনায়ক করা রোহিতকে।

English summary
Rohit Sharma share special message after completing 15 years in International cricket.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X