• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

Rishabh Pant: অনবদ্য শতরানের দৌলতে ফের একবার খাদের কিনার থেকে ভারতীয় দলকে বাঁচালেন ঋষভ পন্থ

Google Oneindia Bengali News

ফের এক বার ত্রাতার ভূমিকায় অবতীর্ণ হলেন ঋষভ পন্থ। তরুণ এই উইকেটরক্ষক ভারতীয় দলের জন্য কতটা কার্যকরী তা ফের এক বার প্রমাণিত হল এজবাস্টান টেস্টে। ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় দলের টপ অর্ডারে ধস নামার পর রবীন্দ্র জাডেজাকে সঙ্গী করে ভারতের ইনিংসকে নির্ভরতা দেন ঋষভ। দুর্ধর্ষ শতরান করেন সেই সময় যখন দলের কোনও তারকা ব্যাটার ক্রিজে দাঁড়ানোর দক্ষতা পর্যন্ত দেখাতে পারেননি।

Rishabh Pant: অনবদ্য শতরানের দৌলতে ফের একবার খাদের কিনার থেকে ভারতীয় দলকে বাঁচালেন ঋষভ পন্থ

ইংল্যান্ডের বিরুদ্ধে এই শতরানের ফলে ভারতীয় দলকে খাদের কিনারা থেকে উদ্ধার করেন ঋষভ। জেমস অ্যান্ডারসন এবং ম্যাথু পটসের দাপটে ১০০ রানের মধ্যেই ভারতের অর্ধেক ব্যাটিং লাইনআপ ডাগ আউটে ফিরে যায়। এই পরিস্থিতিতে রবীন্দ্র জাডেজাকে সঙ্গে নিয়ে ঋষভ পন্থ ১০০ রানের অধিক পার্টনারশিপ গড়েন। জ্যাক লিটচের বিরুদ্ধে সব থেকে বেশি আগ্রাসী মেজাজে পাওয়া যায় ঋষভকে।

এজবাস্টনের ঋষভ পন্থের এই শতরান তাঁকে ভারতীয়দের মধ্যে দ্রুততম টেস্ট শতরানকারী ব্যাটসম্যানদের তালিকায় সেরা তিনে জায়গা করে দিল। ২০০৬ সালে গ্রস ইসলেটে ৭৮ বলে শতরান হাঁকিয়েছিলেন বীরেন্দ্র শেহওয়াগ। এর আগে ১৯৯০ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে মহম্মদ আজহারউদ্দিন শতরান করেছিলেন ৮৮ বলে। শুক্রবার শতরানটি করতে ঋষভ পন্থ নিলেন ৮৯ বল। একটি বল কম খেললেই যৌথ ভাবে দ্বিতীয় স্থানে উঠে আসতেন তিনি। ইংল্যান্ডের বিরুদ্ধে ঋষভ পন্থের এই পারফরম্যান্স দেখে বোঝার উপায় ছিল না এটি টেস্ট চলছে নাকি ওডিআই চলছে। জ্যাক লিচকে এই ইনিংসে টার্গেট করেন পন্থ। ৯ ওভারে ৭১ রান এখনও পর্যন্ত খরচ করেছেন নিউজিল্যান্ডের বিরুদ্ধে সফলতম স্পিনার।

রোহিত শর্মার অনুপস্থিতিতে চেতেশ্বর পূজারা এই ইনিংসে ওপেন করেন শুভমন গিলের সঙ্গে। এই ওপেনারই ব্যর্থ হয়েছেন। ১৭ রান করেছেন গিল, পূজারা করেছেন ১৩ রান। ২০ রান এসেছে হনুমা বিহারীর ব্যাট থেকে। এই ম্যাচেও ব্যর্থতার ধারা বজায় রেখেছেন বিরাট কোহলি। ১১ রান করে তিনি আউট হন, ১৫ রান করে আউট হয়েছেন শ্রেয়স আইয়ার। ইংল্যান্ডের হয়ে তিনটি উইকেট নিয়েছেন জেমস অ্যান্ডারসন এবং দু'টি উইকেট নিয়েছেন ম্যাথু পটস। ১২৯ রানে ব্যাটিং করছেন পন্থ এবং জাডেজা ব্যাটিং করছেন ৫৫ রানে।

English summary
Rishabh Pant scored a match saving century for India against England in the fifth test at Edgbaston. He get brilliant support from Ravindra Jadeja also.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X