• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এবার ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের দল কিনল রাজস্থান রয়্যালসের মালিকপক্ষ, বদল নামেও

Google Oneindia Bengali News

কলকাতা নাইট রাইডার্স ও পাঞ্জাব কিংসের পর এবার রাজস্থান রয়্যালসের দ্বিতীয় দল হিসেবে খেলবে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে। দুই বারের সিপিএল চ্যাম্পিয়ন বার্বাডোজ ট্রাইডেন্টসের অধিকাংশ স্টেক কিনে নিল রাজস্থান রয়্যালসের মালিকপক্ষ রয়্যাল স্পোর্টস গ্রুপ বা আরএসজি। একই সঙ্গে ওই দলের নামও পরিবর্তন করা হবে বলে জানানো হয়েছে।

এবার ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের দল কিনল রাজস্থান রয়্যালসের মালিকপক্ষ, বদল নামেও

আইপিএলের তৃতীয় ফ্র্যাঞ্চাইজি হিসেবে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে দল কিনল রয়্যাল স্পোর্টস গ্রুপ। এর কলকাতা নাইট রাইডার্সের মালিকপক্ষ শাহরুখ খানের রেড চিলিজ এন্টারটেইনমেন্ট এবং প্রীতি জিন্টার পাঞ্জাব কিংস সিপিএলের দল কিনে নেয়। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে কেকেআরের অন্য অংশের নাম ত্রিনবাগো নাইট রাইডার্স। অন্যদিকে সিপিএল খেলা পাঞ্জাব কিংসের দ্বিতীয় দলের নাম সেন্ট লুসিয়া স্টারস। যার সেন্ট লুসিয়া কিংস নামে এবারের সিপিএল খেলবে বলে জানানো হয়েছে।

উল্লেখ্য ইতিমধ্যে আইপিএল খেলা রাজস্থান রয়্যালসের ১৫ শতাংশ স্টেক কিনেছে আমেরিকার রেড বার্ডস ক্যাপিটাল পার্টনার নামে এক প্রাইভেট ইনভেস্টমেন্ট ফার্ম। এর জন্য ৩৭.৫ মিলিয়ন মার্কিন ডলার খরচ করেছে ওই সংস্থা। তারপরেই বার্বাডোজ ট্রাইডেন্টসের স্টেক কেনার কথা ঘোষণা করেছে রয়্যাল স্পোর্টস গ্রুপ।

রয়্যাল স্পোর্টস গ্রুপের চেয়ারম্যান মনোজ বাদালে জানিয়েছেন যে বার্বাডোজ ট্রাইডেন্টসের সঙ্গে গাটছড়া বাঁধতে পেরে তাঁরা উচ্ছ্বসিত। এর জন্য বার্বাডোজ সরকারের থেকে তাঁরা যে সহযোগিতা পেয়েছেন, তা অসাধারণ বলে জানিয়েছেন মনোজ। ক্রিকেট তো বটেই বার্বাডোজের পর্যটন ক্ষেত্রকে চাঙা করাও তাঁদের লক্ষ্য বলে জানিয়েছেন রয়্যাল স্পোর্টস গ্রুপের চেয়ারম্যান। জানিয়েছেন, রয়্যালস ব্র্যান্ডকে বিশ্বে ছড়িয়ে দেওয়াই তাঁদের উদ্দেশ্য। সে লক্ষ্য বার্বাডোজের সঙ্গে বন্ধন গড়াটাকে বড় পদক্ষেপ বলে মনে করেন মনোজ বাদালে।

২০১৪ এবং ২০১৯ সালের ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ জেতা বার্বাডোজ ট্রাইডেন্ট টুর্নামেন্টের আগামী সংস্করণ থেকেই অন্য নামে মাঠে নামবে। এবার বার্বাডোজ রয়্যালস নামে মাঠে নামতে দেখা যাবে ওই সিপিএল দলকে। আগামী ২৬ অগাস্ট থেকে শুরু হতে চলেছে এ বছরের ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ। ১৫ সেপ্টেম্বর পর্যন্ত চলবে প্রতিযোগিতা। প্রথম দিনই মাঠে নামবে বার্বাডোজ ট্রাইডেন্টস। প্রথম ম্যাচে তাদের প্রতিপক্ষ সেন্ট কিটস ও নেভিস প্যাট্রিয়টস।

২৭ অগাস্ট টুর্নামেন্টে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলবে রয়্যালস। ওই ম্যাচে তাদের বিরুদ্ধে খেলতে নামবে ত্রিনবাগো নাইট রাইডার্স। ২৮ অগাস্ট জ্যামাইকা তালাওয়াসের বিরুদ্ধে তৃতীয় লিগের ম্যাচ খেলবে বার্বাডোজ রয়্যালস।

English summary
Rajasthan Royals owners Royals Sports Group buy Caribbean Premier League team
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X
Desktop Bottom Promotion