• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

IPL 2022: দিল্লির বিরুদ্ধে কলকাতার প্রথম একাদশে আসতে পারে একাধিক পরিবর্তন, দেখে নিন কেমন দল নামাতে পারে কেকেআর

Google Oneindia Bengali News

লাগাতার চার ম্যাচে ব্যর্থ কলকাতা নাইট রাইডার্স বৃহস্পতিবার মুখোমুখি হতে চলেছে দিল্লি ক্যাপিটালসের। প্রথম পর্বের ম্যাচে এই দিল্লির বিরুদ্ধেই কুলদীপ যাদবের অনবদ্য পারফরম্যান্সের কারণে হারতে হয়েছিল নাইটদের। নাইটদের বাতিল তারকার স্পিনের ছোবলে ঝলসে গিয়েছিল শহরুখ খানের দল। তবে, সেই ম্যাচের পুনরাবৃত্তি কোনও ভাবেই চাইবে না নাইটরা। দিল্লির বিরুদ্ধে এই ম্যাচে জিততে না পারলে প্লে-অফের দৌড় থেকে প্রায় ছিটকে যাবে নাইট রাইডার্স। গুরুত্বপূর্ণ এই ম্যাচে আগে দেখে নেওয়া যাক কেমন হতে পারে নাইটদের প্রথম একাদশ।

অ্যারন ফিঞ্চ:

অ্যারন ফিঞ্চ:

ফিঞ্চ আসার পর কেকেআর-এর ওপেনিং স্লটে নির্ভরতা বেড়েছে। নিগলের কারণে শেষ ম্যাচে গুজরাত টাইটানসের বিরুদ্ধে খেলতে না পারলেও ফিঞ্চ পুরোপুরি ফিট দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে মাঠে নামার জন্য। রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ২৮ ম্যাচে ৫৮ রান করেছিলেন তিনি। ফর্মে না থাকা স্যাম বিলিংসের পরিবর্তে এই ম্যাচে কলকাতার প্রথম একাদশে ফিরতে পারেন ফিঞ্চ।

সুনীল নারিন:

সুনীল নারিন:

ওপেনিং স্লটে আবারও সুনীল নারিনকে ফইট করাতে চাইছে কেকেআর। পাওয়ার প্লে-র অ্যাডভান্টেজ নেওয়ার কারণেই নারিনের মতো পিঞ্চ হিটারের সার্ভিস পেতে চায় কেকেআর। এ ছাড়া নারিনের প্রধান শক্তি বোলিং-এ। চলতি আইপিএল-এ খুব বেশি উইকেট এখনও না পেলেও নারিন থাকাটা সব সময়েই অ্যাডভান্টেজ। সুনীল যে প্রথম একাদশে থাকবেন তা নিশ্চিত।

শ্রেয়স আইয়ার:

শ্রেয়স আইয়ার:

ছন্দ হাতড়ে বেড়াচ্ছেন শ্রেয়স আইয়ার। দলের অধিনায়ক না হলে এত দিনে দলের বাইরে বসে যেতে হত। কিন্তু যে হেতু অধিনায়ক তাই দলের অটোম্যাটিক চেয়স তিনি।

নীতীশ রানা:

নীতীশ রানা:

একে বারেই ছন্দে নেই কেকেআর-এর এই বাম হাতি ব্যাটসম্যান। চলতি আইপিএল-এ মাত্র একটি ম্যাচেই ঠিকঠাক রান পেয়েছিলেন। সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে করেছিলেন ৫৪ রান। তার আগে বা পরে কোনও ম্যাচেই নিজের প্রভাব রাখতে পারেননি। কিন্তু অজ্ঞাত কোনও কারণে নীতীশকে বয়ে বেড়াচ্ছে কেকেআর। এতটাই জামাই আদর করে দলে রাখা হয়েছে যে তাঁকে প্রথম একাদশ থেকে বাদ দেওয়ার কথা ভাবতে পারছে না ম্যানেজমেন্ট। শ্রেয়সের নেতৃত্ব আবারও প্রথম একাদশে দেখা যেতে পারে তাঁকে।

শেলডন জ্যাকসন:

শেলডন জ্যাকসন:

স্যাম বিলিংসকে বাইরে বসাতে হলে দলে স্বাভাবিক ভাবেই প্রয়োজন উইকেটরক্ষকের। সেই জায়গা পূরণ করতে কেকেআর-এর হাতে নিয়মিত উইকেটরক্ষক বলতে রয়েছেন শেলডন জ্যাকসন। ফলে প্রথম একাদশে আবারও তাঁর প্রত্যাবর্তন ঘটে পারে এই ম্যাচে যদি ফিঞ্চ প্রথম একাদশে ঢোকেন।

ভেঙ্কটেশ আইয়ার:

ভেঙ্কটেশ আইয়ার:

ভেঙ্কটেশকে চাইলে কেকেআর ওপেনও করাতে পারে আবার মিডল অর্ডারেও খেলাতে পারে। দু'টি বিভাগেই সমান সাবলীল তিনি। ভেঙ্কটেশের কারণেই গত মরসুমে নাইট রাইডার্স ফাইনাল পর্যন্ত পৌঁছতে পেরেছিল। এছাড়া বল হাতেও উইকেট নিতে সক্ষম তিনি। একমাত্র হঠাৎ করে কোনও চোট না পেলে ভেঙ্কটেশকে ছাড়া দিল্লির বিরুদ্ধে মাঠে নামবে না কেকেআর।

রিঙ্কু সিং:

রিঙ্কু সিং:

কেকেআর-এর শেষ ম্যাচে রিঙ্কু সিং সুযোগ পেয়েছিলেন গুজরাত টাইটানসের বিরুদ্ধে। ওই ম্যাচে দলকে জেতাতে না পারলেও রিঙ্কুর ব্যাটিং প্রশংসার দাবি রাখে। যেখানে স্যাম বিলিং, নীতীশ রানা, শ্রেয়স আইয়াররা দাঁড়াতেই পারেননি সেখানে ৩৫ রান করেছিলেন রিঙ্কু। কলকাতার হয়ে আন্দ্রে রাসেলের পর দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রহকারী ছিলেন এই ম্যাচে। এছাড়া ফিল্ডার হিসেবে তাঁর দক্ষতা নতুন করে বলার প্রয়োজন পড়ে না। চলতি আইপিএল-এ প্রথম সুযোগে পারফর্ম করা এই ক্রিকেটারকে হয়তো বাইরে বসাবে না টিম ম্যানেজমেন্ট।

আন্দ্রে রাসেল:

আন্দ্রে রাসেল:

কলকাতার মিডল অর্ডারেরের অন্যতম ভরসা আন্দ্রে রাসেল। এই অলরাউন্ডার গত ম্যাচে গুজরাত টাইটানসের বিরুদ্ধে ৪৮ রানের ইনিংস খেলেছিল। যদি অন্য ব্যাটসম্যানদের থেকে একটু সহযোগীতা পেতেন তা হলে এই ম্যাচ থেকে দলকে জিতেয়ে মাঠ ছাড়তে পারতেন। তাঁর কারণেই শেষ পর্যন্ত ম্যাচে টিকে ছিল নাইটরা। এছাড়া বল হাতেও সাবললী রাসেল। তাঁকে ছাড়া নাইট দল ভাবা যায় না।

উমেশ যাদব:

উমেশ যাদব:

শেষ তিন ম্যাচে একটি উইকেট পেলেও উমেশকে এই ম্যাচে বাদ দেওয়ার সাহস দেখাবে না টিম ম্যানেজমেন্ট। রান খরচ করলেও যে কোনও দিন ম্যাচ উইনার হয়ে ওঠার ক্ষমতা রয়েছে এই বিধ্বংসী পেসারের। উমেশ যাদব বোলিং লাইে থাকা যে কোনও দলকে শক্তি দেবে, এছাড়া ব্যাট হাতেও সম্প্রতি বেশ ভাল করছেন তিনি।

টিম সাউদি:

টিম সাউদি:

প্যাট কামিন্স খেলার জন্য ফিট হলেও তাঁকে আদৌ খেলানো হবে কি না এটা একটা বড় প্রশ্ন কেকেআর টিম ম্যানেজমেন্টের কাছে। কারণ প্যাট যখন আসেননি তখন আইপিএল-এর শুরু থেকে কেকেআর-কে নির্ভরতা দিয়েছেন টিম সাউদি। গত ম্যাচেও প্যাটে অনুপস্থিতিতে প্রথম একাদশে সুযোগ পাওয়া সাউদি ৪ ওভারে ২৪ রান খরচ করে ৩ উইকেট নিয়েছেন। ফর্মে থাকা নিউজিল্যান্ডের তারকা পেসারকে বাইরে বসাবে না বলেই বিশেষজ্ঞদের মত। তবে, প্যাট কামিন্সও কোনও ছোট নাম নয়, অস্ট্রেলিয়ার টেস্ট দলের অধিনায়ক বল হাতে যে কোও ম্যাচ একার দক্ষতায় জেতানোর ক্ষমতা রাখেন।

বরুণ চক্রবর্তী:

বরুণ চক্রবর্তী:

সুনীল নারিনের স্পিন সঙ্গী হিসেবে এই ম্যাচেও প্রথম একাদশে থাকবেন গত আইপিএল-এ নজরকারা বরুণ। যদিও শেষ তিন ম্যাচে কোনও উইকেট পাননি তিনি।

English summary
KKR aim to back in winning track will face Delhi Capitals on Thursday. Many changes can happen in the playing eleven of Shreyas Iyer led team.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X
Desktop Bottom Promotion