• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

টি-২০ বিশ্বকাপ থেকে ছিটকে গেল শ্রীলঙ্কাকে হারিয়ে গোটা বিশ্বকে চমকে দেওয়া নামিবিয়া

টি-২০ বিশ্বকাপ থেকে ছিটকে গেল শ্রীলঙ্কাকে হারিয়ে গোটা বিশ্বকে চমকে দেওয়া নামিবিয়া
Google Oneindia Bengali News

শ্রীলঙ্কাকে হারিয়ে টি-২০ বিশ্বকাপ অভিযান শুরু করা নামিবিয়া ছিটকে গেল গ্রুপ পর্ব থেকেই। সংযুক্ত আরব আমিরশাহীর বিরুদ্ধে ৭ রানে পরাজিত হওয়ার সঙ্গেই বিশ্বকাপ থেকে আফ্রিকার দেশটির বিদায় নিশ্চিত হয়ে গেল। নামিবিয়া শেষ ম্যাচে সংযুক্ত আরব আমিরশাহীকে হারাতে না পারায় শ্রীলঙ্কার সঙ্গে সুপার ১২-এ গ্রুপ 'এ'-থেকে দ্বিতীয় দল হিসেবে জায়গা করে নিল নেদারল্যান্ডস।

টি-২০ বিশ্বকাপ থেকে ছিটকে গেল শ্রীলঙ্কাকে হারিয়ে গোটা বিশ্বকে চমকে দেওয়া নামিবিয়া

গিলং-এর সিমন্ডস স্টেডিয়ামে বৃহস্পতিবার টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন সংযুক্ত আরব আমিরশাহীর অধিনায়ক চুনদাঙ্গাপোয়িল রিজওয়ান ব্যাটিং-এর সিদ্ধান্ত নেন। নির্ধারিত ২০ ওভারে ১৪৮/৩ রান তোলে সংযুক্ত আরব আমিরশাহী। ইউএই-এর ওপেনার মহম্মদ ওয়াসিম অর্ধশতরান করেন। ১টি চার এবং ৩টি ছয় দিয়ে সাজানো ছিল তাঁর ৫০ রানের ইনিংস। অপর ওপেনার অরবিন্দ ২১ রানে ভৃত্য আউট হন। ৪৩ রানে অপরাজিত থাকেন অধিনায়ক চুনদাঙ্গাপোয়িল রিজওয়ান। অলরাউন্ডার বাসিল হামিদ ১৪ বলে ২৫ রান অপরাজিত ছিলেন। নামিবিয়ার হয়ে একটি করে উইকেট পান ডেভিড ওয়াইস, বার্নাড স্কলটজ এবং বেন শিকঙ্গো।

জবাবে ব্যাট করতে নেমে ঝড়ের গতিতে উইকেট হারাতে থাকে নামিবিয়া। ৬৯ রানে ৭ উইকেট হারিয়ে ফেলা নামিবিয়া ১০০ রান করতে পারবে কি না, সেটাই হয়ে দাঁড়িয়েছিল মূল প্রশ্ন। সংযুক্ত আরব আমিরশাহীর বোলারদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার কোনও উপায় খুঁজে পাচ্ছিল না নামিবিয়া। আফ্রিকার দলটির প্রথম ছয়টি ব্যাটসম্যানের মধ্যে সর্বাধিক ১৬ রান করেন অধিনায়ক জেরার্ড এরাসমাস। দুই ওপেনার মাইকেল ভান লিনজেন এবং স্টিফেন বার্ড করেন যথাক্রমে ১০ রান এবং ৪ রান। জান ফ্রাইলিঙ্ক ১৪ রানে আউট হন।

ছন্নছাড়া নামিবিয়ার ব্যাটিং অর্ডারের হাল ধরেন ডেভিড ওয়াইস। নিশ্চিত হারের মুখ থেকে দলকে প্রায় জয়ের কাছাকাছি পৌঁছে দিয়েছিলেন তিনি। তাঁর সঙ্গে অপর কোনও ব্যাটসম্যান দ্রুততার সঙ্গে রান তুলতে পারলে এই ম্যাচটা হয়তো হারতে হতো না নামিবিয়াকে। ৩৬ বলে ৫৫ রান করে শেষ ওভারে আউট হন ওয়াইস। ৩টি ছয় এবং ৩টি চার দিয়ে সাজানো ছিল তাঁর ইনিংস। রুবেন ট্রাম্পেলমান ২৫ রানে অপরাজিত থাকলেও শেষের দিকে যেই গতিতে রান তোলার প্রয়োজন ছিল তা তিনি করতে পারেননি। ২৪ বলে ২৫ রান করেন তিনি। সংযুক্ত আরব আমিরশাহী জিতলেও তারাও ছিটকে গিয়েছে বিশ্বকাপ থেকে। ৪ পয়েন্ট নিয়ে শ্রীলঙ্কা এবং নেদারল্যান্ডস জায়গা করে নিয়েছে সুপার ১২-এ।

বাড়বে জনসংখ্যা, আগামী আড়াই দশকে অসহনীয় হয়ে উঠবে কলকাতা দিল্লির মতো মেগাসিটি বাড়বে জনসংখ্যা, আগামী আড়াই দশকে অসহনীয় হয়ে উঠবে কলকাতা দিল্লির মতো মেগাসিটি

English summary
Namibia crashes out from the ICC T20I World Cup 2022. Namibia lost by 7 Runs against UAE.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X