• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

Mumbai Indians:সামনে এল দক্ষিণ আফ্রিকা এবং ইউএই-তে মুম্বই ইন্ডিয়ান্সের নতুন দুই ফ্রাঞ্চাইজির নাম

Google Oneindia Bengali News

আগেই প্রকাশিত হয়েছিল বড় হচ্ছে মুম্বই ইন্ডিয়ান্স পরিবার। ভারতের ভূ-খণ্ড পেরেয়ি নীতা অম্বানি-মুকেশ অম্বানি'র মুম্বই ইন্ডিয়ান্স ব্র্যান্ড পা রাখতে চলেছে বিদেশের লিগে। সেই পরিকল্পনাকে সামনে রেখেই দক্ষিণ আফ্রিকা এবং এমিরেটস টি-২০ লিগের জন্য দল কেনে রিলায়েন্স গোষ্ঠী। সামনে এল মুম্বই ইন্ডিয়ান্সের নতুন দুই দলের নাম।

ঘোষিত হয় দক্ষিণ আফ্রিকা লিগের জন্য রিলায়েন্সের নতুন দলের নাম:

ঘোষিত হয় দক্ষিণ আফ্রিকা লিগের জন্য রিলায়েন্সের নতুন দলের নাম:

দক্ষিণ আফ্রিকার টি-২০ লিগে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের দল কেনার কথা সামনে এসেছিল কিছু দিন আগেই। আগামী বছরের প্রথম লিগে আয়োজিত হবে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট লিগ। সেই লিগে মুম্বই ইন্ডিয়ান্সকে ব্র্যান্ড করেই নতুন দলের নাম অম্বানিরা ঠিক করবে তা জানাই ছিল। সেই মতোই বুধবার নতুন ফ্রাঞ্জাইজির নাম ঘোষণা করল রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ। আইপিএল-এর দল মুম্বই ইন্ডিয়ান্সের কর্ণধার কেপটাউনে নেওয়া নতুন ফ্রাঞ্চাইজি দলটির নাম রেখেছে 'এমআই কেপ টাউন'। ধ্বনিগত ভাবে এই দলটিকে ডাকা হবে 'মাই কেপ টাউন'।

ঘোষিত হয়েছে ইউএই-এর আন্তর্জাতিক ক্রিকেট লিগের জন্য দলের নামও:

ঘোষিত হয়েছে ইউএই-এর আন্তর্জাতিক ক্রিকেট লিগের জন্য দলের নামও:

সংযুক্ত আরব আমিরশাহীর আন্তর্জাতিক ক্রিকেট লিগের জন্য রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ নিজেদের ফ্রাঞ্চাইজির নাম রেখেছে 'এমআই এমিরেটস', যা ধ্বনিগত ভাবে উচ্চারিত হবে 'মাই এমিরেটস।'

নতুন দুই দলের নাম ঘোষণা করার পর নীতা অম্বানির বক্তব্য:

নতুন দুই দলের নাম ঘোষণা করার পর নীতা অম্বানির বক্তব্য:

নতুন দুই ফ্রাঞ্চাইজির নাম ঘোষণা করার পর রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের ডিরেক্টর নীতা অম্বানি বলেছেন, "আনন্দের সঙ্গে আমি স্বাগত জানাচ্ছি 'এমআই কেপ টাউন' এবং 'এমআই এমিরেটস'কে। আমাদের পরিবারের নতুন সদস্য। আমাদের কাছে ক্রিকেটের থেকে অনেক বড় কিছু এমআই। এটা স্বপ্ন দেখতে শেখায়, নির্ভয় হতে শেখায় এবং জীবনে পজিটিভইটি নিয়ে আসে। আমি আশা করি এমআই-এর গ্লোবাল ক্রিকেট লেগাসিকে আরও বড় জায়গায় নিয়ে যাওয়ার শপথ নেবে এমআই এমিরেটস এবং এমআই কেপ টাউন।"

আইপিএল-এর সফলতম দল মুম্বই ইন্ডিয়ান্স:

আইপিএল-এর সফলতম দল মুম্বই ইন্ডিয়ান্স:

আইপিএল-এর ইতিহাসে সফলতম দল মুম্বই ইন্ডিয়ান্স। রোহিত শর্মার নেতৃত্বাধীন এই দল এখনও পর্যন্ত পাঁচ বার আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে। ২০১৩ থেকে ২০১৯-এর মধ্যে পাঁচ বার চ্যাম্পিয়ন হয়েছে মুম্বই ইন্ডিয়ান্স। যদিও গত দুই সংস্করণে মুম্বই ইন্ডিয়ান্স প্লে-অফের জন্য কোয়ালিফাই করতে পারেনি।

ব্যাটে হাতে লর্ডস মাতালেন তারকা ইংলিশ ফুটবলার হ্যারি কেনব্যাটে হাতে লর্ডস মাতালেন তারকা ইংলিশ ফুটবলার হ্যারি কেন

English summary
Mumbai Indians reveal names of two new franchises that are based in Cape Town and Emirates. The franchise name of the Cape Town base team is MI Cape Town and the franchise name of the UAE based team is MI Emirates.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X