• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

IPL 2022: চেন্নাই-ব্যাঙ্গালোর ম্যাচে কোহলির এই রেকর্ড স্পর্শ করার দারুণ সুযোগ ধোনির সামনে, দরকার মাত্র ৬ রান

Google Oneindia Bengali News

রবীন্দ্র জাডেজার থেকে চেন্নাই সুপার কিংসের নেতৃত্বের ব্যাটন আবারও গিয়েছে মহেন্দ্র সিং ধোনির হাতে। আইপিএল ২০২২ শুরুর দু'দিন আগে জাডেজার কাঁধে অধিনায়কত্বের ভার তুলে দিয়েছিলেন মাহি কিন্তু মাত্র আট ম্যাচই সিএসকে-কে নেতৃত্ব দিলেন জাডেজা। তাঁর অধীনে দলের ক্রমাগত পরাজয়ের পরে ধোনিকেই সেই দায়িত্ব ফিরিয়ে দেন জাড্ডু।

চেন্নাই সুপার কিংসের নেতৃত্বে ধোনির প্রত্যাবর্তন:

চেন্নাই সুপার কিংসের নেতৃত্বে ধোনির প্রত্যাবর্তন:

ফের এক বার চেন্নাই সুপার কিংসের নেতৃত্বের ভার নিজের কাঁধে তুলে নিয়েছেন মহেন্দ্র সিং ধোনি। চলতি আইপিএল-এর শুরুতে জাডেজাকে দায়িত্ব দিয়েছিলেন মাহি দলকে নেতৃত্ব দেওয়ার। কিন্তু তাঁর নেতৃত্বে আট ম্যাচের মধ্যে ছ'টি ম্যাচেই হেরেছিল দল। যার ফলে অধিনায়কত্বের ব্যাটন ধোনিকেই ফিরিয়ে দেন জাডেজা। ধোনির নতুন করে দায়িত্বে আসতেই পুরনো ছন্দে পাওয়া যাচ্ছে চেন্নাইকে। লিগ টেবলের উপরের দিকে থাকা সানরাইজার্স হায়দরাবাদকে ১৩ রানে পরাজিত করেছিল চেন্নাই।

রেকর্ডের সামনে ধোনি:

রেকর্ডের সামনে ধোনি:

অধিনায়ক হিসেবে প্রত্যাবর্তনের সঙ্গেই নতুন রেকর্ডের সামনে দাঁড়িয়ে এমএস ধোনি। আর মাত্র ৬ রান করলে টি-২০ ক্রিকেটে দ্বিতীয় অধিনায়ক হিসেবে ছয় হাজার রান পূর্ণ করবেন ধোনি। বিরাট কোহলির পর দ্বিতীয় অধিনায়ক হিসেবে এই কৃতিত্ব অর্জন করবেন মাহি।

টি-২০ ক্রিকেটে ধোনির সংক্ষিপ্ত পরিসংখ্যান:

টি-২০ ক্রিকেটে ধোনির সংক্ষিপ্ত পরিসংখ্যান:

৩০১ ম্যাচে (১৮৫ ইনিংস) ৩৮.৬৭ গড়ে ৫৯৯৪ রানের মালিক এমএস ধোনি। ২৩টি অর্ধ-শতরান রয়েছে তাঁর দখলে। প্রথম ম্যাচে সিএসকের অধিনায়ক হিসেবে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ৭ বলে ৮ রান করেন এই ডানহাতি ব্যাটসম্যান। এই তালিকয় শীর্ষে রেয়েছেন বিরাট কোহলি। তিনি ১৯০ ম্যাচে (১৮৫ ইনিংস) ৪৩.২৯ গড়ে ৬৪৫১ রান করেছেন। ৪৮টি অর্ধ শতরান এবং পাঁচটি শতরান করেছেন তিনি। এখান দেখার বিষয়ে বুধবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে এই মাইলস্টন অর্জন করতে পারেন কি না ধোনি।

আইপিএল টেবলে চেন্নাই সুপার কিংসের অবস্থান:

আইপিএল টেবলে চেন্নাই সুপার কিংসের অবস্থান:

৯ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে লিগ টেবলের নবম স্থানে রয়েছে চেন্নাই সুপার কিংস। মাত্র তিনটি ম্যাচে জিতেছে তারা এবং পরাজিত হয়েছে ছয়টি ম্যাচে। যার মধ্যে দু'টি ম্যাচ জিতেছে জাডেজার নেতৃত্বে এবং একটি ম্যাচ জিতেছে ধোনির নেতৃত্বে।

English summary
MS Dhoni is on the verge to equal Virat Kohli's massive feat in T20 Cricket of scoring 6000+ runs as skipper. Dhoni need to score 6 more runs to achieve this.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X