• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

MS Dhoni: কোহলির পর দ্বিতীয় ক্রিকেটার হিসেবে এই বিরাট মাইলস্টোন স্পর্শ করলেন ধোনি

Google Oneindia Bengali News

বিরাট কোহলির পর দ্বিতীয় অধিনায়ক হিসেবে টি-২০ ক্রিকেটে দারুণ রেকর্ড স্পর্শ করলেন মহেন্দ্র সিং ধোনি। বিরাট এবং এখন ধোনি ছাড়া সারা বিশ্বে আরও ক্রিকেটার এই নজির তৈরি করতে পারেননি।

কোহলির পর ধোনির মাইলস্টোন স্পর্শ:

কোহলির পর ধোনির মাইলস্টোন স্পর্শ:

বিরাট কোহলির পর দ্বিতীয় অধিনায়ক হিসেবে টি-২০ ক্রিকেটে ৬০০০ রানের মালিত হলেন মহেন্দ্র সিং ধোনি। দিল্লি ক্যাপিটালসকে তাঁর দল রেকর্ড রানে হারানর দিন এই মাইলস্টোন নিজের নামে করলেন ৪০ বছর বয়সী ক্রিকেটার। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে আট বলে ২১ রানের অপরাজিত ইনিংস খেলার সঙ্গেই এই রেকর্ড স্পর্শ করেন ধোনি।

নজিরের পথে:

নজিরের পথে:

এই গুরুত্বপূর্ণ মাইলস্টোন স্পর্শের জন্য মাত্র চার রান প্রয়োজন ছিল ধোনির। মিচেল মার্শকে দ্বিতীয় বলে ছয় মেরে রানের খাতা খোলার সঙ্গেই এই কৃতিত্ব অর্জন করেন তিনি। গত বছর পর্যন্ত রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে নেতৃত্ব দেওয়া বিরাট কোহলি অধিনায়ক হিসেবে ১৯০ ম্যাচে ৬৪৫১ রান করেছেন। টি-২০ ক্রিকেটে তাঁর গড় ৪৩.২৯ এবং ৪৮টি অর্ধ-শতরান এবং ৫টি শতরান রয়েছে তাঁর নামের পাশে। এই ল্যান্ডমার্তে পৌঁছতে অধিনায়ক হিসেবে ধোনির লাগল ৩০৩টি ম্যাচ। সিএসকে-র অধিনায়কের গড় ৩৮.৫৭ এবং ২৩টি অর্ধ-শতরান রয়েছে তাঁর নামের পাশে।

চলতি আইপিএল-এ ধোনির পারফরম্যান্সেরলেখাঝোকা:

চলতি আইপিএল-এ ধোনির পারফরম্যান্সেরলেখাঝোকা:

চলতি আইপিএল-এ এখনও পর্যন্ত ১১ ম্যাচ খেলে ধোনি করেছেন ১৬৩ রান। তাঁর সর্বোচ্চ অপরাজিত ৫০ এবং ব্যাটিং গড় ৩২.৬০। আইপিএল ২০২২-এ সর্বোচ্চ রান সংগ্রহকারীদের তালিকায় মাহি রয়েছেন ৪৩ নম্বরে। আগামী মরসুমেও তাঁকে চেন্নাই সুপার কিংসের জার্সিতে দেখা যাবে আগেই জানিয়েছেন প্রাক্তন ভারত অধিনায়ক। ধোনি ছন্দে থাকলেও, এই মরসুমে একেবারেই ছন্দে নেই বিরাট কোহলি। যেই কোহলির নামের পাশে এত রেকর্ড, এত কৃতিত্ব সেই কোহলিই এখন 'এক বদেল খদ্দের।' এসআরএইচ-এর বিরুদ্ধে ০ রানে আউট হন। এই নিয়ে চলতি আইপিএল-এ তিন বার গোল্ডেন ডাকে ফেরেন তিনি।

দিল্লির বিরুদ্ধে সিএসকে ম্যাচের ফলাফল:

দিল্লির বিরুদ্ধে সিএসকে ম্যাচের ফলাফল:

মহেন্দ্র সিং ধোনি নতুন করে নেতৃত্বের দায়িত্ব নেওয়ার পর মাত্র একটি ম্যাচে হেরেছে চেন্নাই সুপার কিংস। প্রথমে ব্যাট করে চেন্নাই সুপার কিংস তোলে ২০৮/৬। জবাবে দিল্লির ইনিংস শেষ হয়ে যায় ১১৭ রানে। ৯১ রানে জয় তুলে নেয় মাহির দল। ১১ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে লিগ টেবলের অষ্টম স্থানে রয়েছে তারা।

English summary
MS Dhoni completed 6000 runs as a skipper in his T20 career. He reached the mile stone after scoring 21 runs against Delhi Capitals. He became second player with this record after Virat Kohli.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X