• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রোহিতের ঘাড়ে নিশ্বাস ফেলা শুরু মুনরোর! হ্যামিল্টনে টপকে গেলেন ম্য়াকালামকে

রবিবার (১০ ফেব্রুয়ারি) নিউজিল্যান্ড বনাম ভারত টি২০আই সিরিজের তৃতীয় তথা শেষ ম্যাচে সেডন পার্কে ৪০ বলে ৭২ রানের ধুমধাড়াক্কা ইনিংস খেললেন কিউই ওপেনার কলিন মুনরো। একেবারে প্রথম ওভার থেকেই মারতে শুরু করেছিলেন তিনি। তাঁকে যোগ্য সঙ্গত দেন সেইফার্ট (২৫ বলে ৪৩)। অষ্টম ওভারে সেইফার্ট ফিরে গেলেও অধইনায়ক উইলিয়ামসনকে সঙ্গে নিয়ে ১৩.২ ওভারে নিউজিল্যান্ডকে ১৩৫ রানে পৌঁছে দিয়েছিলেন মুনরো। যার দৌলতে শেষ পর্যন্ত ২০ ওভারে ২১২ রান তুলেছে ব্ল্যাক ক্যাপস।

অকল্যান্ডে, প্রথম ভারতীয় ব্য়াটসম্যান হিসেবে টি২০আই ক্রিকেটে ১০০টি ছয় মারার রেকর্ড করেছিলেন রোহিত শর্মা। তিনি এখন টি২০আই ক্রিকেটে সর্বোচ্চ ছয় মারিয়েদের তালিকায় তিন নম্বরে আছেন। এই ব্যাপারে কিন্তু খুব পিছিয়ে নেই মুনরোও। এদিন তিনি ইনিংস সাজান ৫টি চার ও ৫টি বিশাল ছক্কায়। আর তাতেই ছয় মারার তালিকায় টপকে গেলেন নিউজিল্যান্ডেরই প্রাক্তন ব্যাটসম্যান ব্র্যান্ডন ম্যাকালামকে।

কলিন মুনরো আপাতত ছয় মারার তালিকায় রয়েছেন রোহিত শর্মার ঠিক পিছনেই। এক নজরে দেখে নেওয়া যাক তালিকার প্রথম পাঁচ ব্যাটসম্যানকে।

মার্টিন গাপ্টিল

মার্টিন গাপ্টিল

কিউই ওপেনার মার্টিন গাপ্টিল পিঠের চোটের জন্য ভারতের বিরুদ্ধে টি২০আই সিরিজে খেলছেন না। তিনিই কিন্তু এখনও এই তালিকায় ১ নম্বরে আছেন। ৭৬ ম্যাচে ৭৪ ইনিংসে তিনি ১০৩টি ছয় মেরেছেন।

ক্রিস গেইল

ক্রিস গেইল

এই 'ক্যারিবিয়ান দৈত্য' টি২০আই -তে বলে বলে ছয় মারার জন্য খ্যাত। টি২০আই-তে তাঁরও ১০৩টি ছয় রয়েছে। তবে তিনি গাপ্টিলের থেকে ২২টি ইনিংস কম খেলেছিলেন।

রোহিত শর্মা

রোহিত শর্মা

হ্যামিল্টনের ইনিংসের আগে পর্যন্ত ভারতের চলতি সিরিজের অস্থায়ী অধিনায়ক রোহিত শর্মা ৯২ ম্যাচ ৮৪ ইনিংস খেলে ১০২টি ছয় মেরেছেন। অকল্যান্ডে ছক্কা মারার সেঞ্চুরির পাশাপাশি তিনি টি২০আই ক্রিকেটের সর্বোচ্চ রান সংগ্রহকারীও হন।

কলিন মুনরো

কলিন মুনরো

হ্যামিল্টনের ৫ ছয়ে মুনরো আপাতত ৫২ ম্যাচে ৪৯ ইনিংস খেলে ৯২টি ছয় মেরেছেন। তিনি ও রোহিত - আগামী কয়েক বছর এই তালিকায় এই দুই ব্যাটসম্যানের মধ্যেই রেকর্ড কাড়াকাড়ির খেলা চলবে মনে করা হচ্ছে।

ব্র্যান্ডন ম্যাকালাম

ব্র্যান্ডন ম্যাকালাম

প্রাক্তন কিউই অধিনায়ক ম্যাকালাম ৭১টি ম্যাচ খেলে ৭০ ইনিংসে ৯১টি ছয় মেরেছিলেন।

এই পরিসংখ্যান হ্যামিল্টনে ভারতের ইনিংস শুরু হওয়ার আগে পর্যন্ত। চলতি ইনিংসে রোহিত শর্মা এই হিসেব পাল্টে দিতে পারেন।

English summary
In 3rd T20I match at Hamilton New Zealand batsman Colin Munro has crossed Brendon McCullum and placed himself just behind Rohit Sharma in Most Sixes list in T20I cricket.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X