• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এনগিডির সামনে অসহায় আত্মসমর্পণ! দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সেঞ্চুরিয়ন টেস্টে ভারতের বিরাট ব্যাটিং বিপর্যয়

Google Oneindia Bengali News

সেঞ্চুরিয়নে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টে তৃতীয় দিনের প্রথম ঘণ্টাতেই ব্যাটিং বিপর্যয়ে মুখে পড়ল ভারত। প্রথম দিনের শেষে ভারতের স্কোর ছিল ৩ উইকেটে ২৭২। লোকেশ রাহুল ১২২ ও অজিঙ্ক রাহানে ৪০ রানে অপরাজিত ছিলেন। দ্বিতীয় দিন বৃষ্টিতে ধুয়ে যাওয়ার পর আজ প্রথম ঘণ্টাতেই ৬ উইকেট হারায় বিরাট কোহলির দল। এরপর ৩২৭ রানে শেষ হয় ভারতের প্রথম ইনিংস। ৬ উইকেট নিলেন লুঙ্গি এনগিডি।

ব্যাটিং বিপর্যয়

আজ দিনের চতুর্থ ওভারের শেষ বলে আউট হন লোকেশ রাহুল। কাগিসো রাবাডার বলে তিনি কট বিহাইন্ড হন ১২৩ রানে। দিনের সপ্তম ওভারের চতুর্থ বলে ফেরেন অজিঙ্ক রাহানে। ৯টি চারের সাহায্যে তিনি ১০২ বলে ৪৮ রান করে লুঙ্গি এনগিডির বলে কট বিহাইন্ড হন। ২৯১ রানে পড়ে পঞ্চম উইকেট। সেখান থেকে ৩০৮ রানে নবম উইকেট হারায় ভারত। মাত্র ১২ রানের ব্যবধানে পড়ে চার উইকেট।

এনগিডি-রাবাডার দাপট

ঋষভ পন্থ ১৩ বলে ৮ রান করে এনগিডির শিকার। রবিচন্দ্রন অশ্বিন ও শার্দুল ঠাকুর দুজনেই চার রান করে কাগিসো রাবাডার বলে আউট হয়ে প্যাভিলিয়নের রাস্তা ধরেন। মহম্মদ শামি (৮)-কে ফেরান এনগিডি। তিনিও কট বিহাইন্ড। চারটি ক্যাচ ধরেন উইকেটকিপার কুইন্টন ডি কক। শেষ উইকেট জুটিতে মূল্যবান ১৯ রান যোগ করেন বুমরাহ ও সিরাজ। বুমরাহ ১৪ রান করে মার্কো জেনসেনের শিকার হন। সিরাজ অপরাজিত থাকেন ৪ রানে। লুঙ্গি এনগিডি পাঁচটি মেডেন-সহ ২৪ ওভারে ৭১ রান দিয়ে ৬ উইকেট পেয়েছেন। কাগিসো রাবাডার ২৬ ওভারের মধ্যে ৫টি মেডেন, তিনি ৭২ রানের বিনিময়ে পেয়েছেন তিন উইকেট। একটি উইকেট জেনসেনের।

বাড়তি সুবিধা বোলারদের

ভারতের শেষ সাতটি উইকেট পড়ে ৬৯ বলের মধ্যে, ৫৫ রানের ব্যবধানে। তিন উইকেট হারিয়ে ৯০ ওভার কাটানোর পর বলের নিরিখে ইনিংসের যবনিকাপাত এই নিয়ে দ্বিতীয় দ্রুততম। টেস্টের প্রথম দিন পড়েছিল ৩ উইকেট। আজ প্রথম সেশনে ২২.৩ ওভারে পড়ল ৮ উইকেট ৭৬ রানের মধ্যে। গতকাল বৃষ্টিতে খেলা হয়নি বলে আজ ৯৮ ওভার খেলা হওয়ার কথা রয়েছে। ব্যাটারদের যেমন আজ নতুনভাবে শুরু করতে হয়েছে, তেমনই গতকাল খেলা না হওয়ায় অনেকটাই তরতাজা হয়ে নেমেছিলেন বোলাররা। সুনীল গাভাসকরের মতে, রাহুল বা রাহানে আর কয়েকটা ওভার কাটাতে পারলেই খেলার ফল অন্যরকম হতে পারতো। কেন না, ছন্দ ফিরে পাওয়া সহজ নয়, উইকেটে থিতু হওয়াটা জরুরি। অন্যদিকে, বোলারদের হাল্কা যদি চোট বা ক্লান্তি প্রথম দিনের শেষে থেকেও থাকে, তা সেরে ওঠার পর্যাপ্ত সময় তাঁরা পেয়েছেন গতকাল খেলা না হওয়ায়।

ধাক্কা খেয়েছে প্রোটিয়ারা

ব্যাট করতে নেমে প্রথম ওভারেই জসপ্রীত বুমরাহর শিকার হন প্রোটিয়া অধিনায়ক ডিন এলগার। অনবদ্য ডেলিভারিতে তিনি উইকেটকিপারের হাতে ক্যাচ দিয়ে ফেরেন। পঞ্চম বলে এলগারের উইকেট পড়ার পর মধ্যাহ্নভোজের বিরতিতে ৭ ওভারে দক্ষিণ আফ্রিকার স্কোর ১ উইকেটে ২১।

English summary
Lungi Ngidi Grabs Six Wickets As India Scored 327 Runs In Their 1st Innings In Centurion. India Were 272 For 3 At The Stumps Of Day 1.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X