• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শাহরুখ-জুহির নাইটরা এবার আবু ধাবিতেও! বিশ্বের টি ২০ লিগে চতুর্থ দল নামাচ্ছে নাইট রাইডার্স

Google Oneindia Bengali News

চলতি আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের প্লে অফে যাওয়া ঝুলছে সরু সুতোয়। তবে এরই মধ্যে নাইট রাইডার্স গ্রুপ আরও একটি দলের মালিকানা নিয়ে ফেলল। আইপিএলের আগে সংযুক্ত আরব আমিরশাহীতে শুরু হচ্ছে নতুন টি ২০ লিগ। এর নাম ঘোষণা হয়নি। তবে আবু ধাবি ফ্র্যাঞ্চাইজি নিজেদের দখলে নিল নাইট রাইডার্স গ্রুপ।

নাইট রাইডার্সের নতুন উদ্যোগ

নাইট রাইডার্সের নতুন উদ্যোগ

নাইট রাইডার্স গ্রুপের মালিকানা রয়েছে শাহরুখ খান এবং জুহি চাওলা ও তাঁর স্বামী জয় মেহতার। ২০০৮ সালে আইপিএলে কলকাতার মালিকানা নেয় এই গ্রুপ। কলকাতা নাইট রাইডার্স দুবার আইপিএল চ্যাম্পিয়নও হয়েছে। ওয়েস্ট ইন্ডিজে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে ২০১৫ সালে দল কেনেন শাহরুখরা। ত্রিনিদাদ অ্যান্ড টোবাগো ফ্র্যাঞ্চাইজির নাম হয় ত্রিনবাগো নাইট রাইডার্স। ২০১৫, ২০১৭, ২০১৮ ও ২০২০ সালে তারা সিপিএল জেতে। ২০২০ সালে আমেরিকার মেজর লিগ ক্রিকেটের সঙ্গে যুক্ত হয় নাইট রাইডার্স। সম্প্রতি দক্ষিণ ক্যালিফোর্নিয়ায় তারা ১০ হাজার দর্শকাসন বিশিষ্ট স্টেডিয়ামও তৈরি করছে। মেজর লিগ ক্রিকেটের পাশাপাশি সেখানে আন্তর্জাতিক ক্রিকেটের আসরও বসবে। এমনকী অলিম্পিকে ক্রিকেট যুক্ত হলে এই স্টেডিয়ামেও খেলা হওয়ার সম্ভাবনা থাকছে। এবার ইউএই টি ২০ লিগেও থাকছে নাইটদের উপস্থিতি।

আবু ধাবির মালিকানা

আবু ধাবি ফ্র্যাঞ্চাইজির নামও হচ্ছে আবু ধাবি নাইট রাইডার্স। নাইট কর্ণধার শাহরুখ খান এক বিবৃতিতে বলেছেন, বিগত কয়েক বছর ধরেই আমরা বিশ্বে নাইট রাইডার্স ব্র্যান্ডটির ব্যাপ্তি বাড়াতে উদ্যোগী হয়েছি। সংযুক্ত আরব আমিরশাহীতে ক্রিকেটের বিকাশের প্রতিও আমাদের নজর রয়েছে। ফলে ইউএই টি ২০ লিগের সঙ্গে যুক্ত হতে পেরে আমরা উত্তেজিত। এই লিগ যে বিপুল জনপ্রিয়তা অর্জন করবে সে ব্যাপারে আমরা নিশ্চিত।

দল আছে আদানি, রিলায়েন্সেরও

উল্লেখ্য, ৬টি দলকে নিয়ে আইপিএলের ধাঁচেই হবে এই টি ২০ লিগ। এর আগে যারা এই লিগে দল কিনেছে সেই সংস্থাগুলি হলো- আদানি গ্রুপ, ক্যাপ্রি গ্লোবাল, ল্যান্সার ক্যাপিটাল (ম্যানচেস্টার ইউনাইটেডের মালিকানা যাদের হাতে), রিলায়েন্স স্ট্র্যাটেজিক বিজনেস ভেঞ্চার্স লিমিটেড (মুম্বই ইন্ডিয়ান্সের মালিকানাও তাদের হাতে) এবং জিএমআর গ্রুপ (দিল্লি ক্যাপিটালসের অন্যতম কর্ণধার এই সংস্থা)।

চলতি বছরেই?

এই লিগে থাকছে ৩৪টি ম্যাচ। প্রাথমিকভাবে স্থির হয়, আগামী বছরের গোড়ার দিকে এই টুর্নামেন্ট আয়োজন করা হবে। ফেব্রুয়ারিতে শুরু করে মার্চের মধ্যে শেষ করার কথা জানা যায়। যদিও এমিরেটস ক্রিকেট বোর্ড চলতি বছরেই এই লিগ আয়োজনের বিষয়ে আত্নবিশ্বাসী। মে মাসের ২৯ তারিখ অবধি চলবে আইপিএল। ফলে জুনেও ইউএই লিগের উইন্ডো বের করা হতে পারে বলে জল্পনা চলছে।

English summary
Knight Riders Acquires Abu Dhabi Franchise In The New T20 League In UAE. Knight Riders Group Will Establish Their 4th T20 Franchise Around The World In IPL, CPL, MLC And UAE’s T20 League.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X