• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

পোলার্ড ৬০০! ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন অধিনায়কের টি ২০-তে অভাবনীয় কীর্তি, বুমরাহ দিলেন কোন বার্তা?

Google Oneindia Bengali News

বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে টি ২০-তে ৬০০তম ম্যাচটি খেলে ফেললেন কায়রন পোলার্ড। ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন অধিনায়ক আইপিএলে খেলেন মুম্বই ইন্ডিয়ান্সে। স্বাভাবিকভাবেই পোলার্ডের এই অভাবনীয় কীর্তিতে জসপ্রীত বুমরাহ। তিনি নিজে পিঠের চোটে কাবু হয়ে এশিয়া কাপ থেকে ছিটকে গেলেও আইপিএলে সফলতম দলের সতীর্থ পোলার্ডকে অভিনন্দন জানাতে দেরি করেননি।

পোলার্ড ৬০০

লর্ডসেই এই অনবদ্য নজিরটি গড়েছেন পোলার্ড। দ্য হান্ড্রেডে ম্যানচেস্টার অরিজিন্য়ালসের বিরুদ্ধে লন্ডন স্পিরিটের হয়ে। ১০০ বলের ম্যাচে ৫২ রানে জিতেছে স্পিরিট। এই দলের অধিনায়ক হলেন ইংল্যান্ড ও কেকেআরের প্রাক্তন অধিনায়ক ইয়ন মর্গ্যান। পোলার্ড ব্যাট করতে নেমেছিলেন চার নম্বরে। একটি চার ও তিনটি ছয়ের সাহায্যে তিনি অপরাজিত থাকেন ১১ বলে ৩৪ রান করে। তবে এই ম্যাচে তাঁকে আর বোলিং করতে হয়নি।

অভিনন্দন বুমরাহর

জসপ্রীত বুমরাহ টুইটারে লেখেন, ৬০০টি ম্যাচ! দুর্দান্ত ক্রিকেটারের অভাবনীয় মাইলস্টোন। পলিকে অভিনন্দন। উল্লেখ্য, পোলার্ডের টি ২০ অভিষেক হয় ২০০৬ সালে। ৬০০টি টি ২০ ম্যাচে তিনি রান করেছেন ১১৭২৩, সর্বাধিক স্কোর ১০৪। গড় ৩১.৩৪, স্ট্রাইক রেট ১৫১.২২। শতরান একটি, ৫৬টি অর্ধশতরান রয়েছে। বল হাতে নিয়েছেন ৩০৯টি উইকেট। ৭৩৮টি চার ও ৭৮৩টি ছক্কা হাঁকিয়েছেন। ক্যাচ ধরেছেন ৩২৫টি। সবচেয়ে বেশি টি ২০ ম্যাচ খেলার নিরিখে পোলার্ডের পরেই রয়েছেন ওয়েস্ট ইন্ডিজের ডোয়েইন ব্র্যাভো, তিনি ৫৪৩টি ম্যাচ খেলেছেন।

কোন কোন দলে পোলার্ড

কোন কোন দলে পোলার্ড

পোলার্ড মুম্বই ইন্ডিয়ান্সে থাকাকালীন রোহিত শর্মার অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দিয়েছেন। তিনি মুম্বই ইন্ডিয়ান্স ছাড়াও যে দলগুলির হয়ে খেলেছেন সেগুলো হলো- অ্যাডিলেড স্ট্রাইকারস, বার্বাডোজ ট্রাইডেন্টস, কেপ কোবরাস, ঢাকা ডায়নামাইটস, ঢাকা গ্ল্যাডিয়েটরস, করাচি কিংস, লন্ডন স্পিরিট, মেলবোর্ন রেনেগেডস, মুলতান সুলতান্স, পেশোয়ার জালমি, সমারসেট, দক্ষিণ আস্ট্রেলিয়া, সেন্ট লুসিয়া স্টারস, স্ট্যানফোর্ড সুপারস্টারস, সারে, ত্রিনব্যাগো নাইট রাইডার্স, ত্রিনিদাদ অ্যান্ড টোব্যাগো এবং ওয়েস্ট ইন্ডিজ।

টি ২০ আন্তর্জাতিকে কে শীর্ষে?

টি ২০ আন্তর্জাতিকে কে শীর্ষে?

টি ২০ আন্তর্জাতিকে পোলার্ড ১০১টি ম্যাচ খেলেছেন। রান করেছেন ১৫৬৯, সর্বাধিক স্কোর অপরাজিত ৭৫। বল হাতে নিয়েছেন ৪২টি উইকেট। টি ২০ আন্তর্জাতিকে সবচেয়ে বেশি ১৩২টি ম্যাচ খেলেছেন রোহিত শর্মা। আইপিএলে রোহিতের মুম্বই ইন্ডিয়ান্সে পোলার্ড খেলেন। শোয়েব মালিক ১২৪টি, মাহমুদুল্লাহ ও মহম্মদ হাফিজ ১১৯টি করে টি ২০ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। বিরাট কোহলি এশিয়া কাপে পাকিস্তানের বিরুদ্ধে শততম টি ২০ আন্তর্জাতিকটি খেলবেন।

English summary
Jasprit Bumrah Hails Kieron Pollard's Amazing Achievement To Take Part In 600 T20 Matches. Pollard Becomes The First Player To Set The New Record.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X