• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারত অস্ট্রেলিয়া সিরিজে চোট আঘাতের জন্য আইপিএলকে কেন কাঠগড়ায় তুললেন অজি কোচ

  • |

ভারত অস্ট্রেলিয়া সিরিজে একের পর এক চোট ধাক্কা। ভারতের বিরুদ্ধে দ্বিতীয় ওডিআইয়ে কুঁচকির চোটের কারণে শেষ ওডিআই, টি-২০ সিরিজ ও প্রথম দুই টেস্ট থেকে ডেভিড ওয়ার্নার ছিটকে যান। এরপর ভারতীয় দলে 'চোটের রোগ' শুরু।

ভারতীয় শিবিরে চোট আঘাত

ভারতীয় শিবিরে চোট আঘাত

ভারতের ক্ষেত্রে অবশ্য ঘাতক বাউন্সার দায়ী। কামিন্সের বাউন্সারে শামির প্রথম টেস্টে কব্জি ভেঙে ছিটকে গিয়েছেন, স্টার্কের বাউন্সারে তৃতীয় টেস্টে ছিটকে গিয়েছেন জাদেজা। হ্যামস্ট্রিংয়ের চোটের উমেশ ও হনুমা ছিটকে গিয়েছেন।

ব্রিসবেনে অনিশ্চিত বুমরাহ

ব্রিসবেনে অনিশ্চিত বুমরাহ

আগেই কব্জির চোট রাহুলকে ছিটকে যেতে হয়েছে। এবার পেটের পেশীর চোটের কারণে ব্রিসবেন টেস্টের আগে জসপ্রীত বুমরাহকে নিয়ে খারাপ খবর! আর দুই দলের নিয়মিত এই চোট আঘাতের জন্যে আইপিএলকে দুষলেন অজি কোচ জাস্টিন ল্যাঙ্গার।

কেন আইপিএলকে কাঠগড়ায়

কেন আইপিএলকে কাঠগড়ায়

করোনা ধাক্কায় ২০২০ সালে দীর্ঘ সময় ধরে ক্রিকেট বন্ধ ছিল। এরপর সেপ্টেম্বর-নভেম্বরে আইপিএল আয়োজন হয়। অতিমারির পর আইপিএলের আয়োজনের জন্য যে সময়টা বেছে নেওয়া হয়েছিল সেটাই ঠিক হয়নি বলে মত অজি কোচের।

কী বললেন অজি কোচ

কী বললেন অজি কোচ

টিম পেইনদের কোচ জাস্টিন ল্যাঙ্গার বলেন, 'সিরিজে আর কত চোট আঘাত দেখব কে জানে। আমার মতে আইপিএলের সময়টা ঠিক বাছা হয়নি। ভারত-অস্ট্রেলিয়ার মধ্য়ে দীর্ঘ সিরিজের আগে আইপিএল হয়েছে। ফলে জৈব সুরক্ষার মাঝে আইপিএল খেলার পরপরই ক্রিকেটাররা নিজের নিজের দেশের হয়ে ভারত-অজি সিরিজে লড়াই করতে নেমে পড়েছে। করোনা পর ক্রিকেটে ফেরা থেকে এই কঠোর জীবনযাত্রা চলছে, সঙ্গে টানা ক্রিকেটের ধকল। এতেই ক্রিকেটারদের উপর চাপ পড়ছে। সেই প্রভাবেই এত চোট আঘাত।'

আইপিএল নিয়ে কী মত ল্যাঙ্গারের

আইপিএল নিয়ে কী মত ল্যাঙ্গারের

জাস্টিন ল্যাঙ্গার এরপরই স্পষ্ট করে বলেছেন, 'এক্ষেত্রে আমি আইপিএলের বিরোধী নই। ব্যক্তিগতভাবে আমি আইপিএল ভালোবাসি। এই মঞ্চ থেকে তরুণ ক্রিকেটাররা উঠে আসে।এতে ক্রিকেটের উন্নতি হয়। কিন্তু অতিমারির পর আইপিএলের সময়টা ঠিক হয়নি। সামনেই যেখানে অজিভূমে এত গুরুত্বপূর্ণ ও দীর্ঘ সিরিজ, সেখানে আইপিএল খেলে দুই দলের অনেকেই ক্লান্ত হয়ে পরেছিল বলে মনে করি।'

ব্রিসবেন টেস্টের আগে ভারতীয় দলের ক্রিকেটারদের দেওয়া হল ঘুমের ওষুধ

English summary
IPL wasn't ideal timing for before india tour australia, says Aus Coach Justin Langer
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X