• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আমেদাবাদ নিয়ে কাটল জটিলতা, আইপিএলের মেগা নিলামের স্থান ও তারিখ চূড়ান্ত করল বিসিসিআই

Google Oneindia Bengali News

বেজে গেল আইপিএলের দামামা। আগামী মরশুম থেকে ১০ দলের আইপিএল আয়োজনের পথে আর কোনও বাধাই রইল না। আমেদাবাদ ফ্র্যাঞ্চাইজিকে নিয়ে জটিলতা ছিল তা কেটে গিয়েছে। আর তারপরই ঠিক হয়ে গেল আইপিএলের মেগা নিলামের স্থান ও দিনক্ষণ।

জটিলতা কাটল

জটিলতা কাটল

আইপিএলে আমেদাবাদ দলটি কিনেছে সিভিসি ক্যাপিটাল। এই সংস্থার বেটিং সংস্থায় বিনিয়োগ রয়েছে বলে অভিযোগ ওঠায় তা খতিয়ে দেখতে আইনজ্ঞদের রেখে তিন সদস্যের কমিটি গড়ে দেয় বিসিসিআই। সেই কমিটির রিপোর্টেরই অপেক্ষা করছিল বোর্ড। জানা গিয়েছে, ওই কমিটি সিভিসি ক্যাপিটালকে সবুজ সঙ্কেত দিয়ে দিয়েছে। এবার বিসিসিআই লেটার অব ইনটেন্ট দেবে আমেদাবাদের ফ্র্যাঞ্চাইজিকে। দ্রুতই সেই প্রক্রিয়া সেরে ফেলা হবে।

সব পক্ষে স্বস্তি

সব পক্ষে স্বস্তি

বিসিসিআইয়ের পরিকল্পনা ছিল আইপিএলের মেগা নিলাম জানুয়ারির প্রথম দিকেই সেরে ফেলার। আটটি দলকে ক্রিকেটারদের ধরে রাখার যে সময়সীমা দিয়েছিল তার মধ্যে সব কটি দল জানিয়ে দেয় কাদের তারা ধরে রাখল আর কাদের ছেড়ে দেওয়া হল। নতুন দুই দল আমেদাবাদ ও লখনউকে নিলামের আগে তিনজন করে ক্রিকেটার বেছে নিতে বলা হয়েছিল। কোচ, মেন্টর, সহকারী কোচ নিয়োগ করে ফেলেছে লখনউ। অধিনায়ক হিসেবে লোকেশ রাহুলের নাম ঘোষণাও সময়ের অপেক্ষা। তবে আমেদাবাদ এই প্রক্রিয়ায় কিছুটা পিছিয়ে পড়ে মালিকানা নিয়ে জটিলতা তৈরি হওয়ায়। তবে আপাতত স্বস্তির নিঃশ্বাস ফেলল সব পক্ষই। কেন না, আমেদাবাদ ছিটকে গেলে বোর্ডকে ৯ দল নিয়েই আগামী মরশুমের আইপিএল আয়োজন করতে হতো।

ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহে

ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহে

জানা গিয়েছে, বোর্ডকর্তারা গতকালই ফ্র্যাঞ্চাইজিগুলিকে জানিয়ে দিয়েছে ১২ ও ১৩ ফেব্রুয়ারি বেঙ্গালুরুতে আইপিএলের নিলাম হবে। তবে ১২ তারিখ আবার ভারত-ওয়েস্ট ইন্ডিজ তৃতীয় ওয়ান ডে রয়েছে ইডেনে। ফলে নিলাম কীভাবে সম্প্রচারিত হবে সেটা দেখার। সূত্রের খবর, কোচ হিসেবে আমেদাবাদ প্রথমে রবি শাস্ত্রীর জন্য ঝাঁপালেও প্রাক্তন ভারতীয় কোচ আইপিএলে কোচিং করাতে আগ্রহী নন। এই পরিস্থিতিতে আমেদাবাদের কোচ হওয়ার দৌড়়ে এগিয়ে ভারতকে বিশ্বকাপ জেতানো কোচ গ্যারি কার্স্টেন। আশিস নেহরাও থাকতে পারেন কোচিং স্টাফে। বড়দিন অবধি সময় ছিল নতুন দুই দলের তিনজন করে ক্রিকেটার বেছে নেওয়ার। যদিও পরিবর্তিত পরিস্থিতিতে সেই সময়সীমা বাড়াচ্ছে বিসিসিআই। আশা করা হচ্ছে, এবার নিলামে অন্তত ১ হাজার ক্রিকেটার নাম লেখাবেন। ভাগ্য নির্ধারিত হতে পারে তার প্রায় এক-চতুর্থাংশের।

কার কত পুঁজি

কার কত পুঁজি

পুরানো ৮টি দলের মধ্যে চেন্নাই সুপার কিংস, কলকাতা নাইট রাইডার্স ও মুম্বই ইন্ডিয়ান্স নিলামে যাবে ৪৮ কোটি টাকা নিয়ে। সবচেয়ে বেশি ৭২ কোটি টাকা রয়েছে পাঞ্জাব কিংসের। সানরাইজার্স হায়দরাবাদ তারপরেই, তাদের ঝুলিতে ৬৮ কোটি টাকা। রাজস্থান রয়্যালসের বাকি রয়েছে ৬২ কোটি টাকা। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ৫৭ কোটি ও দিল্লি ক্যাপিটালস ৪৭.৫ কোটি টাকা নিয়ে অংশ নেবে মেগা নিলামে।

English summary
IPL Mega Auction Will Be Held On February 12 And 13 In Bengaluru Ahead Of The 2022 Season. 3 Member Legal Committee Has Cleared CVC Capital And Ahmedabad Franchise Will Be Issued Letter Of Intent From The Board.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X