• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্তের পরেই আইপিএল কাউন্সিলের বৈঠক! স্পনসর ইস্যুতেও কথা!

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত না জানানো পর্যন্ত আইপিএল নিয়ে বৈঠক ডাকা হবে না বলে বিসিসিআই সূত্রে খবর। একই সঙ্গে চিনা স্পনসরার ভিভোর সঙ্গে সম্পর্ক ছিন্ন করা নিয়েও সৌরভ গঙ্গোপাধ্যায়ের বোর্ড কোনও তাড়াহুড়ো করতে চাইছে না বলে জানানো হয়েছে।

আইপিএল নিয়ে ভারতীয় বোর্ডের ভাবনা

আইপিএল নিয়ে ভারতীয় বোর্ডের ভাবনা

বিসিসিআই-এর এক কর্তা জানিয়েছেন, টি-টোয়েন্টি বিশ্বকাপের ভবিষ্যত নিয়ে আইসিসি কোনও সিদ্ধান্ত নিতে না পারায় আইপিএলের ভাগ্যও ঝুলে রয়েছে। টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত হওয়া কিংবা না হাওয়ার দিকে আইপিএলের গভর্নিং কাউন্সিল তাকিয়ে রয়েছে বলে জানিয়েছেন বোর্ডের ওই কর্তা। বলেছেন, আইসিসি-র সিদ্ধান্ত অনুযায়ী আইপিএল নিয়ে বৈঠক ডাকবেন ব্রিজেশ প্যাটেলরা।

কবে শুরু হওয়ার কথা টি-টোয়েন্টি বিশ্বকাপ

কবে শুরু হওয়ার কথা টি-টোয়েন্টি বিশ্বকাপ

অস্ট্রেলিয়ায় চলতি বছরের ১৮ অক্টোবর থেকে শুরু হওয়ার কথা টি-টোয়েন্টি বিশ্বকাপ। প্রায় এক মাস চলার কথা টুর্নামেন্ট। তবে করোনা ভাইরাসের কারণে বিশ্বকাপ নির্ধারিত সূচি মেনে বিশ্বকাপের আসর বসাতে চাইছে না অস্ট্রেলিয়া। সেক্ষেত্রে কবে হবে এই গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট, তা নিয়ে চূড়ান্ত নিতে বৃহস্পতিবার টেলি কনফারেন্সিংয়ের মাধ্যমে বৈঠকে বসেছিলেন আইসিসি বোর্ডের সদস্যরা।

আইসিসি-র ভাবনা

আইসিসি-র ভাবনা

করোনা ভাইরাসের আতঙ্কে চলতি বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে চাইছে না অস্ট্রেলিয়া। ২০২১-এ ভারতে অনুষ্ঠিত হওয়ার কথা টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেই টুর্নামেন্টকে ২০২২-এ নিয়ে গিয়ে এ বারের বিশ্বকাপ আগামী বছর করার প্রস্তাব দিয়েছে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড। গত বৃহস্পতিবারের বোর্ড মিটিংয়ে ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপের ভাগ্য নির্ধারণ করতে পারেনি আইসিসি। আগামী মাসের মাঝামাঝি সময়ে এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হতে পারে বলে সূত্র মারফত জানা গিয়েছে। করোনা ভাইরাসের জেরে এ বছরের বিশ্বকাপ বাতিল হলে, তা আগামী বছর নয়, ২০২২ সালে পিছিয়ে নিয়ে যাওয়া হতে পারে বলে আইসিসি সূত্রে খবর। ২০২১ সালে নির্ধারিত ক্যালেন্ডার মেনে ভারতেই টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে বলে ঠিক করা হয়েছে।

স্পনসরার বিতর্কে ব্রিজেশ প্যাটেলদের বৈঠক

স্পনসরার বিতর্কে ব্রিজেশ প্যাটেলদের বৈঠক

ইন্দো-চিন যুদ্ধের আবহে গত ১৯ জুন বিসিসিআইয়ের তরফে জানানো হয়েছিল, খুব শীঘ্র স্পনসরশিপ ইস্যুতে রিভিউ মিটিং বা পর্যালোচনা বৈঠকে বসবে আইপিএল গভর্নিং কাউন্সিল। চিনা সংস্থা ভিভো-ই আইপিএলের টাইটেল স্পনসরার থাকবে কিনা, তা জানতে গত শুক্রবার আলোচনায় বসার কথা ছিল ব্রিজেশ প্যাটেলদের। সেই বৈঠক হয়নি। ফের কবে বৈঠক হবে, তাও ঠিক করতে পারেনি সৌরভ গঙ্গোপাধ্যায়ের বিসিসিআই।

বিসিসিআইয়ের মত

বিসিসিআইয়ের মত

চিনা স্পনসর বাতিল ইস্যুতে আইপিএল গভর্নিং কাউন্সিলের পর্যালোচনা বৈঠকের দিনক্ষণ ঠিক হয়নি বলে জানিয়েছেন এক বিসিসিআই কর্তা। তাঁর কথা, ওই বৈঠকের আগে অন্যান্য বিষয় নিয়েও ভাবতে হচ্ছে বোর্ডকে। সব সমস্যার সমাধানের পথ খোঁজার পরেই চিনা স্পনসর ইস্যুতে বৈঠক ডাকা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন বিসিসিআই কর্তা। সবমিলিয়ে এখনও পর্যন্ত যা খবর, আপাতত ভিভোর সঙ্গে সম্পর্ক ছিন্ন করছে না ভারতীয় ক্রিকেট বোর্ড।

হিসেবের দিকে নজর রাখা যাক

হিসেবের দিকে নজর রাখা যাক

বিশেষজ্ঞদের মতে, ইচ্ছে থাকলেও চিনা সংস্থা ভিভোর সঙ্গে চুক্তি শেষ করতে পারবে না বিসিসিআই। আইপিএলের টাইটেল স্পনসর ভিভোর সঙ্গে পাঁচ বছরের চুক্তি হয়েছে বিসিসিআই। টুর্নামেন্ট বাবদ প্রতি বছর ভারতীয় বোর্ডকে ৪৪০ কোটি টাকা দেয় এই চিনা সংস্থা। পাঁচ বছরের হিসেবে তা ২২০০ কোটি টাকা। এছাড়া আলিবাবা, পেটিএমের মতো চিনা সংস্থাগুলিও বিসিসিআই-তে বড় অঙ্কের টাকা ঢালে। তাই হুট করে সেই সব সংস্থার সঙ্গে সম্পর্ক ছেদ করা সৌরভ গঙ্গোপাধ্যায় শিবিরের পক্ষে সম্ভব নয় বলে মনে করেন বিশেষজ্ঞরা।

করোনা ভাইরাসের জেরে স্থগিত আরও এক আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট, অপেক্ষায় ছেত্রীরা

English summary
IPL GC to happen after T20 World Cup fate announced, BCCI unlikely to terminate contract with VIVO
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X