• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

IPL 2022: ধোনির নেতৃত্বে ঘুরে দাঁড়ানোই লক্ষ্য চেন্নাইয়ের, হায়দরাবাদের টার্গেট প্লে-অফের দৌড়ে এগিয়ে যাওয়া

Google Oneindia Bengali News

রবিবার সন্ধ্যায় সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশনের মাঠে মুখোমু্খি হবে চেন্নাই সুপার কিংস। এই ম্যাচের ২৪ ঘণ্টা আগে চেন্নাই সুপার কিংসের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়িয়েছেন রবীন্দ্র জাডেজা। ধোনির নেতৃত্বে ঘুরে দাঁড়াতে চাইবে চেন্নাই। অপর দিকে, গত ম্যাচেই বাধা পেয়েছে সানরাইজার্স হায়দরাবাদের বিজয়রথ। টানা পাঁচ ম্যাচে জেতার পর তারা হেরেছে গুজরাত টাইটানসের বিপক্ষে। এই ম্যাচ থেকে তিন পয়েন্টই লক্ষ্য থাকবে সানরাইজার্সের।

 সানরাইজার্স হায়দরাবাদ:

সানরাইজার্স হায়দরাবাদ:

লাগাতার পাঁচ ম্যাচ জিতে ৮ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে লিগ টেবলের চতুর্থ স্থানে রয়েছে সানরাইজার্স হায়দরাবাদ। উমরান মালির ছাড়া দলের অন্যান্য বোলারের ব্যর্থতায় গত ম্যাচে হারতে হয়েছে কেন উইলিয়ামসনের দলকে। এই ম্যাচে আবারও জয়ের ছন্দে ফিরে প্লে-অফের দিকে ধীরে ধীরে এগিয়ে যেতে চাইবে এসআরএইচ। সানরাইজার্সের হয়ে এই ম্যাচে গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পারেন উমরান মালিক যিনি শেষ ম্যাচে পাঁচ উইকেট পেয়েছেন। উমরানকে এই ম্যাচে যদি একটু আগে ব্যবহার করেন কেন উইলিয়ামসন তা হলে সমস্যায় পড়তে পারেন রবীন উথাপ্পা, যিনি এই মুহূর্তে চেন্নাই সুপার কিংসের একমাত্র ইনফর্ম ব্যাটসম্যা। এছাড়া উমরানের শট বল পরীক্ষা নিতে পারে মঈন আলিরও।

চেন্নাই সুপার কিংস:

চেন্নাই সুপার কিংস:

কেন উইলিয়ামসনের নেতৃত্বাধীন সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে নামার ২৪ ঘণ্টা আগে অধিনায়কত্ব ছেড়ে সরে দাঁড়িয়েছেন রবীন্দ্র জাডেজা। মহেন্দ্র সিং ধোনির হাতেই ব্যাটন ফিরিয়ে দিয়েছেন তিনি। ধোনির নেতৃত্বেই চার বার আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে সিএসকে। সাময়িক বিরতির পর ফের ধোনি নেতৃত্বে ফিরেছে যা নিজের মধ্যেই একটা বড় ফারাক গড়ে দেয় দলের মানের মধ্যে। এর পাশাপাশি তাঁর মস্তিস্ক ফারাক গড়ে দেবে। এই মুহূর্তে ৮ ম্যাচে ২ জয় পাওয়া চেন্নাইয়ের প্রধান লক্ষ্য ধোনির হাত ধরে ঘুরে দাঁড়ানো এবং যতটা সম্ভব সম্মানজনক পজিশনে শেষ করা।

পিচ কন্ডিশন:

পিচ কন্ডিশন:

ব্যাটিং সহায়ক উইকেট হলেও পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশনের মাঠ হাইস্কোরিং গ্রাউন্ড নয়। শুরুর দিকে ব্যাটসম্যানদের সহযোগীতা করলেও ম্যাচ যত গড়াবে ততই সুবিধা পাবেন স্পিনাররা। এই মাঠের বাউন্ডারির দূরত্বও অনেকটা বেশি। এই উইকেটে প্রথম ইনিংসে গড় রান ১৬৫। দ্বিতীয় ইনিংসে শিশির সাধারণত আসে, সেক্ষেত্রে টসে জিতে বোলিং করাই ঠিক সিদ্ধান্ত হবে। রান তাড়া করা দল এই মাঠে ৬০ শতাংশ ম্যাচ জেতে।

আবহাওয়া:

আবহাওয়া:

ম্যাচের সময়ে তাপমাত্র ৩৩-৩৫ ডিগ্রি সেলসিয়াস থাকার কথা, আপেক্ষিত আদ্রতা থাকার কথা ৩৮ শতাংশ। ম্যাচের সময়ে ১৮ থেকে ২০ কিমি/ঘণ্টা বেগে হাওয়া বইবে। ম্যাচে বৃষ্টির কোনও সম্ভবনা নেই।

সানরাইজার্স হায়দরাবাদ বনাম চেন্নাই সুপার কিংসের মুখোমুখি সাক্ষাৎ:

সানরাইজার্স হায়দরাবাদ বনাম চেন্নাই সুপার কিংসের মুখোমুখি সাক্ষাৎ:

এই দুই দল মুখোমুখি হয়েছে মোট ১৭টি ম্যাচে। এর মধ্যে জয়ের পাল্লা ভারী চেন্নাইয়ের দিকে। ১২ বার মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে জিতেছে চেন্নাই, সানরাইজার্স হায়দরাবাদ জিতেছে ৫ বার। চলতি আইপিএল-এ প্রথম সাক্ষাতে জিতেছে হায়দরাবাদ।

সানরাইজার্স হায়দরাবাদের সম্ভাব্য একাদশ:

সানরাইজার্স হায়দরাবাদের সম্ভাব্য একাদশ:

কেন উইলিয়ামসন (অধিনায়ক), অভিষেক শর্মা, রাহুল ত্রিপাঠী, এইডেন মার্করাম, নিকোলাস পুরান (উইকেটরক্ষক), শশাঙ্ক সিং, ওয়াশিংটন সুন্দর, ভুবনেশ্বর কুমার, টি নটরাজন, মার্কো জেনসন, উমরান মালিক

চেন্নাই সুপার কিংসের সম্ভাব্য একাদশ:

চেন্নাই সুপার কিংসের সম্ভাব্য একাদশ:

রবীন উথাপ্পা, ঋতুরাজ গায়েকোয়াড়, মঈন আলি, অম্বতি রায়ডু, শিবম দুবে, রবীন্দ্র জাডেজা, মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক এবং উইকেটরক্ষক), ডোয়েন প্রিটরিয়াস, ডোয়েন ব্র্যাভো, মুকেশ চৌধুরি, মহেষ থিকসানে

English summary
Chennai Super Kings will face Sunrisers Hyderabad on Sunday. Here is the detailed preview of this match. MS Dhoni is back in CSK captaincy as Ravindra Jadeja step down from captaincy sited improvment of own performance.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X