• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

IPL 2022: ফিনিশার ধোনিতে শেষ বলে বাজিমাত চেন্নাই সুপার কিংসের, আইপিএল থেকে মুম্বই ইন্ডিয়ান্সের বিদায়

Google Oneindia Bengali News

শেষ ওভারে জিততে দরকার ছিল ১৭ রান। জয়দেব উনাদকাটের প্রথম বলেই লেগ বিফোর হন ডোয়েইন প্রিটোরিয়াস (১৪ বলে ২২)। দ্বিতীয় বলে এক রান নেন ডোয়েইন ব্র্যাভো। তৃতীয় বলে ছক্কা মারেন মহেন্দ্র সিং ধোনি। শেষ তিন বলে দরকার ছিল ১০। চতুর্থ বলে ধোনি চার মারতেই সমীকরণ দাঁড়ায় ২ বলে দরকার ৪। পঞ্চম বলে ধোনি নেন ২ রান। ফলে শেষ বলে চার মারতে হতো। ফিনিশার মাহি সেটাই করে দেখালেন। এর ফলে চেন্নাই সুপার কিংস পেল মূল্যবান ২ পয়েন্ট। ছিটকে গেল মুম্বই ইন্ডিয়ান্স।

মুম্বইয়ের ১৫৫

এদিন টস হেরে ব্যাট করতে নেমে মুম্বই ইন্ডিয়ান্স ৭ উইকেট হারিয়ে ১৫৫ রান তুলেছিল। তিনটি চার ও ২টি ছয়ের সাহায্যে ৪৩ বলে ৫১ রান করে অপরাজিত থাকেন তিলক বর্মা। সূর্যকুমার যাদব ২১ বলে ৩২ ও অভিষেক ম্যাচে হৃতিক শোকিন ২৫ বলে ২৫ রান করেন। শোকিন পরে বল হাতে ৪ ওভারে মাত্র ২৩ রান দেন। নিজের প্রথম টি ২০ ম্যাচেই নজর কাড়়লেন দিল্লির এই অফ স্পিনার। চেন্নাই সুপার কিংসের হয়ে মুকেশ চৌধুরী ৩ ওভারে ১৯ রানের বিনিময়ে ৩টি এবং ডোয়েইন ব্র্যাভো ৪ ওভারে ৩৬ রান দিয়ে দুই উইকেট দখল করেন।

শুরুতে ধাক্কা

জয়ের জন্য ১৫৬ রানের টার্গেট তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি চেন্নাই সুপার কিংসের। ড্যানিয়েল স্যামস নিজের কামব্যাক ম্যাচে নিজের প্রথম দুটি ওভারেই ফিরিয়ে দেন ঋতুরাজ গায়কোয়াড় ও মিচেল স্যান্টনারকে। প্রথম ওভারের প্রথম বলেই আউট হন ঋতুরাজ গায়কোয়াড়। তৃতীয় ওভারের তৃতীয় বলে মিচেল স্যান্টনারকে ফেরান স্যামস। ৯ বলে ১১ রান করেন স্যান্টনার, সিএসকের দ্বিতীয় উইকেটটি পড়ে ১৬ রানে।

উথাপ্পা ২০০, উনাদকাট ২০০

এরপর রবিন উথাপ্পা ও অম্বাতি রায়ুডুর জুটিতে ওঠে ৫০ রান। আইপিএলের নিজের ২০০তম ম্যাচে বড় রানের আশা জাগাচ্ছিলেন উথাপ্পা। কিন্তু নবম ওভারের শেষ বলে জয়দেব উনাদকাটের টি ২০ ক্রিকেটে ২০০তম শিকান হন তিনি। যে শট খেলে তিনি ডেওয়াল্ড ব্রেভিসের হাতে ক্যাচ দেন তাতে নিজের উপরই যে উথাপ্পা ক্ষুব্ধ হন তা তাঁর অভিব্যক্তিতে স্পষ্ট হয়ে ওঠে। ২টি করে চার ও ছয় মেরে ২৫ বলে ৩০ রানে তিনি আউট হন দলের ৬৬ রানে। ১২.৫ ওভারে ৮৮ রানের মাথায় সিএসকের চতুর্থ উইকেট পড়ে। ১৪ বলে ১৩ রান করে তিনি স্যামসের বলে কট বিহাইন্ড হন।

চার উইকেট স্যামসের

১৪.২ ওভারে ১০০ রানে পৌঁছায় চেন্নাই সুপার কিংস। কিন্তু এই ওভারের পঞ্চম বলে স্যামস এই ম্যাচে নিজের চতুর্থ উইকেটটি তুলে নেন। অম্বাতি রায়ুডু ৩৫ বলে ৪০ রান করে সাজঘরে ফেরেন পোলার্ডের নেওয়া অনবদ্য ক্যাচে। ১০২ রানের মাথায় পঞ্চম উইকেট হারায় সিএসকে। স্যামস চার ওভারে ৩০ রানের বিনিময়ে নিলেন ৪ উইকেট। শেষ ৫ ওভারে জয়ের জন্য চেন্নাই সুপার কিংসের দরকার হয়ে পড়ে ৫৩ রান। রায়ুডু আউট হওয়ার পর জাদেজার সঙ্গে জুটি বাঁধেন মহেন্দ্র সিং ধোনি। কিন্তু এই জুটি বেশিক্ষণ টেকেনি। ১৫.৪ ওভারে দলগত ১০৬ রানের মাথায় রাইল মেয়ারডিথের বলে তিলক বর্মার হাতে ক্যাচ দিয়ে ফেরেন ক্যাপ্টেন জাদেজা (৮ বলে ৩)। সিএসকের তখনও দরকার ২৬ বলে ৫০ রান। মেয়ারডিথ ৪ ওভারে ২৫ রান দিয়ে পেয়েছেন ১টি উইকেট।

ধোনি ধামাকা

জাদেজা ফেরার পর যখন চেন্নাই সুপার কিংসের ভক্তরা উৎকণ্ঠায় তখন শেষ বলে তাঁদের স্বস্তি দিলেন মহেন্দ্র সিং ধোনি। ধোনির দক্ষতার কাছেই হারতে হলো বলে ম্যাচের শেষে স্বীকার করে নিয়েছেন মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়ক রোহিত শর্মা। ডোয়েইন প্রিটোরিয়াসকে গাইড করে ধোনি গড়লেন মূল্যবান ৩৩ রানের পার্টনারশিপ। প্রিটোরিয়াস ফিরতেই ধোনিই হলেন ফিনিশার। তিনটি চার ও একটি ছয়ের সাহায্যে ১৩ বলে ২৮ রান করে ধোনি যেভাবে ম্যাচ বের করলেন তা ধোনিই পারেন বলে মন্তব্য করেছেন গাভাসকর। জয়দেব উনাদকাট ৪ ওভারে ৪৮ দিলেন দুই উইকেট দখল করতে। তবে শেষ ওভারে ১৭ রানের পুঁজি নিয়ে তিনি দলকে জেতাতে ব্যর্থ হলেন। আর তাতেই টানা ৭ ম্যাচ হেরে বিদায় নিল পাঁচবারের চ্যাম্পিয়নরা। সাত ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে নবম স্থানে রইল সিএসকে।

English summary
IPL 2022: Mahendra Singh Dhoni Finishes Off In Style As CSK Knocked MI Out Of The Ongoing IPL. Dhoni Remained Unbeaten On 28 Runs Off 13 Balls.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X