• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

IPL: ১৫.২৫ কোটির ঈশান ফাঁস করলেন কী ভাবে প্রাইস ট্যাগের চাপ থেকে তাঁকে বেরিয়ে আসার পথ দেখিয়েছিলেন কোহলি-রোহিত

Google Oneindia Bengali News

চলতি আইপিএল-এ সব থেকে দামি ক্রিকেটার তিনি। ১৫.২৫ কোটি টাকায় তাঁকে সই করিয়ে হেডলাইন তৈরি করেছিল মুম্বই ইন্ডিয়ান্স। তবে, এই প্রাইস ট্যাগের চাপ এক জন ক্রিকেটারের জন্য নিলামের প্রথম দু থেকে তিন দিনই থাকে, কিন্তু সেই চাপ কাটিয়ে নিজের পারফরম্যান্সের উন্নতিতে নজর দেওয়া এবং দলের স্বার্থে অবদান রাখতে পারার দিকেই মনোযোগ দেওয়াটা সব থেকে গুরুত্বপূর্ণ বিষয় হয়ে ওঠা উচিৎ জানিয়েছেন ঈশান কিষান। কিষান জানিয়েছেন তাঁকে এই প্রাইস ট্যাগের চাপ কাটিয়ে উঠে নিজের খেলার দিকে ফোকাস রাখার ক্ষেত্রে তিনি সহযোগীতা পেয়েছেন রোহিত শর্মা, বিরাট কোহলির মতো ক্রিকেটারদের।

এক-দু'দিনই এই প্রাইস ট্যাগের চাপ থাকে:

এক-দু'দিনই এই প্রাইস ট্যাগের চাপ থাকে:

চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে মাঠে নামার আগে কিষান বলেছেন, "এই প্রাইস ট্যাগের চাপ আপনার উপর এক থেকে দু'দিন থাকবে। কিন্তু এই স্তরে এসে আপনাকে বুঝতে হবে যে আমি এই ধরনের চিন্তা ভাবনাকে মাথায় ঢুকিয়ে রাখতে পারি না এবং আমার একটাই লক্ষ কী ভাবে দলকে জিততে সাহায্য করব। প্রাইস ট্যাগের চাপ কিছু দিনের জন্য থাকবে কিন্তু আপনার পাশে যখন এই রকম ভাল কিছু সিনিয়র ক্রিকেটার থাকবে এবে আপনি তাঁদের সঙ্গে কথা বলবেন তখন তা ধীরে ধীরে এমনিই কেটে যাবে।"

বিরাট-রোহিতের সাহায্য:

বিরাট-রোহিতের সাহায্য:

ঝাড়খন্ডের উইকেটরক্ষক ব্যাটসম্যান বলেছেন, "আমি যখন রোহিত ভাইয়ের সঙ্গে কথা বলেছিলাম, আরসিবির বিরুদ্ধে ম্যাচের সময়ে বিরাট কোহলি ভাইয়ের সঙ্গেও কথা বলেছিলাম এবং কথা বলেছিলাম হার্দিক ভাইয়ের সঙ্গেও প্রত্যেকে আমায় বলেছে, 'তোমাকে প্রাইস ট্যাগ নিয়ে ভাবতে হবে না' কারণ এটা আমি চাইনি, দলের আমার উপর ভরসা রয়েছে তাই তারা খরচ করেছে। প্রাইস ট্যাগের কথা না ভেবে আমার খেলাকে কী ভাবে আরও আরও উন্নত করা যায় এবং কী ভাবে দলকে সাহায্য করা যায় সেটা ভাবাই আমার জন্য বেশি উপযোগী। তাই সিনিয়র ক্রিকেটারদের সঙ্গে কথা বলাটা আমায় অনেকটা সাহায্য করেছে কারণ ওরা দীর্ঘ সময় বিভিন্ন পরিস্থিতি সামনে এসেছে।"

ঈশান কিষানের ব্যাটিং ব্যর্থতা:

ঈশান কিষানের ব্যাটিং ব্যর্থতা:

এখনও পর্যন্ত চলতি আইপিএল-এ ১১ ম্যাচে মাত্র ৩২১ রান করেছেন ঈশান কিষান। ১১ ম্যাচের মধ্যে ছয়টি ম্যাচে তাঁর রান ছিল যথাক্রমে ১৪, ২৬, ৩, ১৩, ০, ৮। যদিও ভাল ব্যাটিং অন্যান্য ম্যাচগুলিতে যে তিনি করেননি এমনটা নয়। মুম্বই ইন্ডিয়ান্স যেই দুই ম্যাচে জয় পেয়েছে সেই দু'ম্যাচে অবদান ছিল ঈশানের। পাশাপাশি শেষ ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে অর্ধ শতরান করেছিলেন তিনি।

সমালোচকদের ডোন্ট কেয়ার 'ওভার রেটেড' ঈশানের:

সমালোচকদের ডোন্ট কেয়ার 'ওভার রেটেড' ঈশানের:

চলতি আইপিএল-এ কয়েকটা ম্যাচে ভাল খেললেও ধারাবাহিক ভাবে তাঁর ব্যর্থতার কারণে সমালোচনা হয়েছে এসেছে প্রথম থেকেই। অনেকেই তাঁকে 'ওভার রেটেড' আখ্যা দিয়েছেন। যদিও তাঁদের ভুল বলা যায় না, কারণ ঈশান এমন কিছু আহামরি ক্রিকেট উপহার দেননি এই মরসুমে বা অতীতেও। যদিও সমালোচনা থেকে শেখার পরিবর্তে তুরি মেরে উড়িয়ে দেওয়া মানসিকতার এই ক্রিকেটার বলেছেন, "লোকের কথায় আমি কান দিই না। বাইরে থেকে আপনি যা খুশি বলতেই পারেন, কারণ আপনি খেলোয়াড়ের পরিস্থিতিতে নেই, ফোন তুলে কিছু লেখাটা অনেক সহজ। আমি পাত্তাও দিই না সোশ্যাল মিডায়ায় করা লোকজনের মন্তব্যকে।"

English summary
IPL 2022: Ishan Kishan said he is no longer bogged down by the pressure of the price tag. He thanks Rohit Sharma and Virat Kohli for helping him to get out of this.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X