• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

IPL 2022: মিশন আইপিএল ফাইনাল! ইডেনে কোয়ালিফায়ারে রাজস্থানের বিরুদ্ধে টস জিতে বোলিং গুজরাতের

Google Oneindia Bengali News

আইপিএলের প্রথম কোয়ালিফায়ারে ইডেনে মুখোমুখি গুজরাত টাইটান্স ও রাজস্থান রয়্যালস। আজ যারা জিতবে তারা সরাসরি পৌঁছে যাবে ২৯ মে-র ফাইনালে। আজকের পরাজিত দল ২৭ মে দ্বিতীয় কোয়ালিফায়ার খেলবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর বা লখনউ সুপারজায়ান্টসের বিরুদ্ধে। কাল এই দুই দলই ইডেনে এলিমিনেটর খেলবে, জয়ী দলকে ফাইনালে উঠতে খেলতে হবে দ্বিতীয় কোয়ালিফায়ার। টস জিতে রান তাড়া করার সিদ্ধান্ত নিয়েছে গুজরাত টাইটান্স।

হাই স্কোরিং ম্যাচ?

ইডেনে শেষ চারটি টি ২০ ম্যাচের মধ্যে তিনটিতেই প্রথমে ব্যাট করা দল জয়লাভ করেছে। গড় রান ১৭৮, তিনবার ১৮০-র উপর রান উঠেছে। চলতি বছরে তিনটি ম্যাচে গড় রান ১৮৫। পিচ রিপোর্ট দিতে গিয়ে ম্যাথু হেডেন বলেছেন, ফ্রেশ পিচ। এই উইকেটে বল ভালো ক্যারি করবে অর্থাৎ উইকেটকিপার বা ব্যাটে লেগে স্লিপে দ্রুতই পৌঁছাবে। তবে উইকেটে বল ঘোরার সম্ভাবনা কম। টস জেতা দল বোলিং নিতে পছন্দ করবেন বলেও জানান হেডেন, তাঁর মতে ১৭০ বা ১৮০ রান ভালো স্কোর হতে পারে। ইডেনে ডিউ ফ্যাক্টর কতটা প্রভাব ফেলবে তা নিয়ে অবশ্য নিশ্চিত নন বিশেষজ্ঞরা। জস বাটলার বনাম মহম্মদ শামি কিংবা যুজবেন্দ্র চাহালের সঙ্গে রশিদ খানের দ্বৈরথ দেখতে মাঠ ভরিয়ে দিয়েছেন দর্শকরা।

টস জিতে ফিল্ডিং

টস জিতে ফিল্ডিং নেওয়া প্রসঙ্গে হার্দিক পাণ্ডিয়া বলেন, উইকেট দেখে ব্যাটিং সহায়ক মনে হচ্ছে। সে কারণেই লক্ষ্য সামনে রেখে খেলতে চাই। দলের সকলেই এই ম্যাচে সেরাটা দিতে প্রস্তুত। তবে যতটা সম্ভব স্বাভাবিক হিসেবেই ম্যাচটিকে দেখছি। পরিস্থিতি সম্পর্কে ওয়াকিবহাল থেকে দলের সকলের তাগিদ বা আগ্রহ দারুণ রয়েছে। ফলে যা আমাদের নিয়ন্ত্রণে রয়েছে তাতেই ফোকাস রাখছি। রাজস্থান রয়্যালস অধিনায়ক সঞ্জু স্যামসন বলেন, এটি ব্যাটিং উইকেট। তাছাড়া আমরা প্রথমে ব্যাট করে ভালোই খেলেছি। দেখা যাক কী হয়। এই ম্যাচের দিকে ফোকাস রেখে নিয়ন্ত্রণে যা রয়েছে তার দিকেই নজর রাখছি। টুর্নামেন্টে যে গ্রেট ক্রিকেট খেলেছি সেটারই পুনরাবৃত্তি ঘটাতে চাই। সব কিছু স্বাভাবিক রেখে আমাদের দলের সামর্থ্য অনুযায়ীই খেলব। উল্লেখ্য, রাজস্থান প্লে অফ খেলতে নামছে শেষ দুটি ম্যাচে জয়লাভ করে। সঞ্জু স্যামসনদের ১৪ ম্যাচে ছিল ১৮ পয়েন্ট। গুজরাত টাইটান্স লিগ পর্ব শেষ করেছিল ১৪ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে এক নম্বরে থেকে। যদিও শেষ ম্যাচে তারা পরাস্ত হয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে।

সৌরভের আশা

সৌরভের আশা

আজ দুপুরে কলকাতায় মুষলধারে বেশ কিছুক্ষণ বৃষ্টি হয়। একটি অনুষ্ঠানে যোগ দিতে বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় ছিলেন ইডেনের কাছেই একটি হোটেলে। সৌরভ বলেন, ইডেনে আমাদের যা মাঠ ঢাকার কভার রয়েছে তাতে বৃষ্টি থামলেই খেলা শুরু হয়ে যাবে। কোনও অসুবিধা হবে না। আজ কলকাতায় বৃষ্টির পূর্বাভাসও ছিল। সৌরভ তাই বলেন, ভালোই হলো দুপুরে বৃষ্টি হয়ে গিয়ে। এতে সন্ধ্যার দিকে হয়তো আর বৃষ্টি হবে না। পরে আলিপুর আবহাওয়া দফতর থেকেও জানানো হয়, শহরে আজ আর বৃষ্টির সম্ভাবনা নেই।

তৎপর সিএবি

কলকাতায় বৃষ্টি থামার কিছুক্ষণ পরেই রোদ উঠে যায়। সেই সময় ইডেনের কভার সরিয়ে দেওয়া হয়। সিএবি সভাপতি অভিষেক ডালমিয়া ও পিচ কিউরেটর সুজন মুখোপাধ্যায়কে দেখা যায় মাঠের মধ্যে। অভিষেক ডালমিয়া জানিয়ে দেন, খেলা নির্ধারিত সময়ে শুরুর জন্য সবরকমভাবে প্রস্তুত ইডেন। নির্ধারিত সময়েই ইডেনে পৌঁছে টসের আগে ওয়ার্ম আপ সারে দুই দল।

প্রথম একাদশ

গুজরাত টাইটান্স দলে একটি পরিবর্তন হয়েছে। লকি ফার্গুসনের জায়গায় খেলছেন আলজারি জোসেফ। রাজস্থান রয়্যালসের একাদশ অপরিবর্তিত।

গুজরাত টাইটান্স- শুভমান গিল, ঋদ্ধিমান সাহা (উইকেটকিপার), ম্যাথু ওয়েড, হার্দিক পাণ্ডিয়া (অধিনায়ক), ডেভিড মিলার, রাহুল তেওয়াটিয়া, রশিদ খান, আর সাই কিশোর, মহম্মদ শামি, আলজারি জোসেফ, যশ দয়াল

রাজস্থান রয়্যালস- জস বাটলার, যশস্বী জয়সওয়াল, সঞ্জু স্যামসন (অধিনায়ক ও উইকেটকিপার), দেবদত্ত পাড়িক্কল, শিমরন হেটমায়ার, রিয়ান পরাগ, রবিচন্দ্রন অশ্বিন, ট্রেন্ট বোল্ট, ওবেদ ম্যাককয়, যুজবেন্দ্র চাহাল, প্রসিদ্ধ কৃষ্ণ

English summary
IPL 2022 Gujarat Titans Have Won The Toss And Elected To Bowl Against Rajasthan Royals At Eden. In Their Previous Meeting GT Have Defeated RR By 37 Runs.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X