• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

IPL 2022: ফাফের অধিনায়কোচিত ৯৬, লখনউয়ের সামনে ১৮২ রানের লক্ষ্যমাত্রা রাখল আরসিবি

Google Oneindia Bengali News

আইপিএলের ম্যাচে লখনউ সুপার জায়ান্টসের সামনে জয়ের জন্য ১৮২ রানের টার্গেট দিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে আরসিবি তুলেছে ৬ উইকেটে ১৮১ রান। ১১টি চার ও ২টি ছয়ের সাহায্যে অধিনায়কোচিত ইনিংস খেলে ৬৪ বলে ৯৬ রান করেন ফাফ দু প্লেসি। দীনেশ কার্তিককে লখনউয়ের বোলাররাও আউট করতে পারলেন না, তিনি ৮ বলে ১৩ রানে অপরাজিত রইলেন। বাংলার শাহবাজ আহমেদ করেন ২২ বলে ২৬। জেসন হোল্ডার ও দুষ্মন্ত চামিরা দুটি করে উইকেট পেয়েছেন। একটি উইকেট নেন ক্রুণাল পাণ্ডিয়া।

শতরান হাতছাড়া

শতরান হাতছাড়া

আজ নিজের শততম আইপিএল ইনিংসে আইপিএলে প্রথম শতরানটি পেলেন ফাফ দু প্লেসি। প্রাথমিক ধাক্কা সামলে তাঁর ইনিংসই লড়াইয়ের জায়গায় পৌঁছে দিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে। অর্ধশতরান পূর্ণ করতে নিয়েছিলেন ৪০টি বল। তবে এদিন যখন দুটি বল বাকি তখন জেসন হোল্ডারের বিরুদ্ধে বড় শট খেলতে গিয়ে ব্যক্তিগত ৯৬ রানে আউট হন দু প্লেসি।২০১৯ সালের আইপিএলেও ৯৬ রানেই আউট হয়েছিলেন দু প্লেসি। গত বছর অপরাজিত ছিলেন ৯৫ রানে। চলতি আইপিএলে প্রথম ম্যাচে ৮৮ রানে আউট হওয়ার পর আজ শতরান হাতছাড়া হলো চার রানের জন্য।

জোড়া ধাক্কা চামিরার

জোড়া ধাক্কা চামিরার

প্রথম ওভারেই রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ইনিংসে জোড়া আঘাত হানেন দুষ্মন্ত চামিরা। চতুর্থ বলে চার মারার পরের বলেই লোকেশ রাহুলের হাতে ক্যাচ দিয়ে ফেরেন অনুজ রাওয়াত। তিনি করেন ৫ বলে ৪। ওভারের শেষ বলে বিরাট কোহলিকেও সাজঘরে ফেরান চামিরা। ২০১৭ সালের পর এই প্রথম বিরাট কোহলি আইপিএলে প্রথম বলেই আউট হলেন। তাঁর ক্যাচ দীপক হুডার হাতে জমা পড়লে আরসিবির স্কোর দাঁড়ায় ২ উইকেটে ৭।

চাপ কাটানোর চেষ্টা

চামিরার তৃতীয় ওভারে পাল্টা আক্রমণের রাস্তা বেছে নেন গ্লেন ম্যাক্সওয়েল। এই ওভারে ১৯ রান আসে। ম্যাক্সওয়েল ও অধিনায়ক ফাফ দু প্লেসির জুটিতে ভর করে যখন বড় রানের স্বপ্ন দেখছে তখনই ধাক্কা। ষষ্ঠ ওভারের দ্বিতীয় বলে ম্যাক্সওয়েলের উইকেটটি তুলে নেন ক্রুণাল পাণ্ডিয়া। তিনটি চার ও একটি ছয়ের সাহায্যে ১১ বলে ২৩ রান করে আউট হন ম্যাক্সওয়েল, দলের ৪৪ রানের মাথায়। ৭.২ ওভারে সুযজ প্রভুদেশাই জেসন হোল্ডারের শিকার। ৯ বলে ১০ রান করে তিনি প্যাভিলিয়নে ফেরেন, আরসিবির চতুর্থ উইকেট পড়ে ৬২ রানে।

মূল্যবান জুটি

পঞ্চম উইকেট জুটিতে শাহবাজ আহমেদকে নিয়ে ৪৮ বলে ৭০ রান যোগ করেন দু প্লেসি। এই উইকেট জুটিতে ৫০ ওঠে ৩৮ বলে। চলতি আইপিএলে দ্বিতীয় অর্ধশতরানটি দু প্লেসি পেয়ে যান ৪০ বলে। শাহবাজ আহমেদ ভালোই খেলছিলেন, তবে রান আউট হয়ে যান দু প্লেসির সঙ্গে ভুল বোঝাবুঝিতে। ২২ বলে ২৬ রান করেন শাহবাজ। আরসিবির পঞ্চম উইকেট পড়ে ১৩২ রান, ১৫.২ ওভারে তখনই স্ট্র্যাটেজিক টাইম আউট নিয়ে নেন দু প্লেসি।১৯.৫ ওভারে দলের ১৮১ রানের মাথায় আউট হন দু প্লেসি।

লখনউয়ের বোলাররা

লখনউয়ের বোলাররা

জেসন হোল্ডার ৪ ওভারে ২৫ রান দিয়ে এবং দুষ্মন্ত চামিরা ৩ ওভারে ৩১ রান দিয়ে দুটি করে উইকেট নেন। ক্রুণাল পাণ্ডিয়া ৪ ওভারে ২৯ রান দিয়ে একটি উইকেট পেয়েছেন। রবি বিষ্ণোই চার ওভারে ৪৭ ও আবেশ খান ৩৩ রান দিয়ে কোনও উইকেট পাননি। মার্কাস স্টইনিস ১ ওভার বল করে ১৪ রান দেন।

English summary
IPL 2022: Faf du Plessis Scores 96 Runs In His 100th IPL Innings. Royal Challengers Bangalore Set The Target Of 182 Runs For LSG.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X