• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

IPL 2022: ওয়াংখেড়েতে বিদ্যুৎ বিভ্রাটে নেওয়া গেল না ডিআরএস! অসহায় কনওয়ে-উথাপ্পা, ব্যাটিং বিপর্যয়ে সিএসকে

Google Oneindia Bengali News

মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে আইপিএলের ম্যাচে ঘটল অভাবনীয় ঘটনা। প্রযুক্তি থাকতেও তা ব্যবহার করতে পারলেন না চেন্নাই সুপার কিংসের দুই ব্যাটার ডেভন কনওয়ে ও রবিন উথাপ্পা। দুজনেই লেগ বিফোর হন। কিন্তু বিদ্যুৎ বিভ্রাটের জেরে ডিআরএস প্রযুক্তি কাজেই লাগল না। ফলে আম্পায়ারের সিদ্ধান্ত রিভিউ না করেই সাজঘরে ফিরতে হলো তাঁদের।

বিদ্যুৎ বিভ্রাট

এদিন মুম্বই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংস ম্যাচে টসও হয় দেরিতে। হঠাৎই দেখা যায় ফ্লাডলাইটের একটি স্ট্যান্ডে বাতি নিভে গিয়েছে। ম্যাচ রেফারি ও আম্পায়াররা দুই অধিনায়কের সঙ্গে কথা বলেন। টস জেতেন মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়ক। তিনি ব্যাট করতে পাঠান চেন্নাই সুপার কিংসকে। কিন্তু চেন্নাই সুপার কিংস ইনিংসের শুরুতেই বড় বিপর্যয় সামনে আসে। প্রথম বলে ১ রান নিয়েছিলেন ঋতুরাজ গায়কোয়াড়। দ্বিতীয় বলেই ডেভন কনওয়ে গোল্ডেন ডাক। ড্যানিয়েল স্যামসের এই বলে তাঁকে লেগ বিফোর দেন আম্পায়ার। ঋতুরাজ গায়কোয়াড় কনওয়েকে রিভিউ নেওয়ার পরামর্শ দেন।

কনওয়ে ও উথাপ্পা রিভিউ নিতে পারলেন না

কনওয়ে রিভিউ নিতে চাইলে আম্পায়ার জানান, বিদ্যুৎ বিভ্রাটের জেরে ডিআরএস প্রযুক্তি ব্যবহার করা যাবে না। ফলে কনওয়েকে বাধ্য হয়ে প্যাভিলিয়নে ফেরত যেতে হয়। এই ওভারেই মঈন আলি ( ২বলে ০)-কে আউট করে দেন স্যামস। ফলে প্রথম ওভারের শেষে চেন্নাই সুপার কিংসের স্কোর দাঁড়ায় ২ উইকেটে ৫। ১.৪ ওভারে আউট রবিন উথাপ্পা। তিনি জসপ্রীত বুমরাহর বলে লেগ বিফোর হন। কিন্তু তখনও ডিআরএস প্রযুক্তি ঠিক না হওয়ায় সিদ্ধান্তটিকে চ্য়ালেঞ্জ জানাতে পারেননি উথাপ্পা। তিনি ৬ বলে ১ রান করে আউট হন। চেন্নাই সুপার কিংসের দুই ব্যাটার ডিআরএসের সাহায্য নিতে পারেননি। দ্বিতীয় ওভারের শেষে সিএসকের স্কোর গিয়ে দাঁড়ায় ৩ উইকেটে ৫, বুমরাহর ওভারটি উইকেট মেডেন হয়।

নজিরবিহীন ঘটনা

মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশনের কর্তারা জানিয়েছেন, টসের আগে শর্ট সার্কিট হয়েছিল। সে কারণে টসও দেরিতে হয়। যে ফ্লাডলাইট টাওয়ারে বাতি নিভে গিয়েছিল তাতে বিদ্যুৎ সরবরাহ পর্যাপ্ত ছিল না। সেটিকে দ্রুত স্বাভাবিক করার প্রক্রিয়া শুরু হয়। যদিও বিদ্যুৎ বিভ্রাটের কারণে ডিআরএস অচল হয়ে পড়া এবং তার সাহায্য নিতে না পেরে দুই ব্যাটারের প্যাভিলিয়নে ফেরা দুর্ভাগ্য বলেই মেনে নিচ্ছেন ক্রিকেট ভক্তরা। পরের দিকে ডিআরএস প্রযুক্তি ঠিক হয় বলে জানা যাচ্ছে।

ব্যাটিং বিপর্যয়

চেন্নাই সুপার কিংস প্রাথমিক বিপর্যয়ের ফলে বড় রানও তুলতে পারছে না। কেন না, ৫ রানে ৩ উইকেট পড়ার পর ১৭ রানের মাথায় আউট হন ঋতুরাজ গায়কোয়াড়, দলের ১৭ রানের মাথায়। ৬ বলে ৭ রান করে তিনি স্যামসের তৃতীয় শিকার। ৫.৪ ওভারে অম্বাতি রায়ুডুর উইকেটটি তুলে নেন রাইলে মেয়ারডিথ। ১৪ বলে ১০ করে রায়ুডু কট বিহাইন্ড হন। পাওয়ারপ্লে-র ৬ ওভারে সিএসকের স্কোর দাঁড়ায় ৫ উইকেটে ৩২। ৭.৩ ওভারে সাজঘরে ফেরেন শিবম দুবে। ৯ বলে ১০ রান করে তিনিও মেয়ারডিথের বলে কট বিহাইন্ড হন। সিএসকের স্কোর তখন দাঁড়ায় ৬ উইকেটে ৩৯। এদিকে, বিদ্যুৎ বিভ্রাট নিয়ে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়েছে রকমারি মিম।

English summary
IPL 2022: Chennai Super Kings Face Batting Collapse Against MI. Devon Conway And Robin Uthappa Could Not Review Umpire's Decision Due To Power Cut At Wankhede Stadium.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X