• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

IPL 2022: কেরিয়ার বাঁচাতে আইপিএলেই কোহলি-শরণে রাজাপক্ষ! বিরাট কেন 'ক্রিকেটের ক্রিশ্চিয়ানো রোনাল্ডো'?

  • |
Google Oneindia Bengali News

আইপিএলেই নিজের আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ার বাঁচানোর রসদ খুঁজছেন শ্রীলঙ্কার উইকেটকিপার-ব্যাটার ভানুকা রাজাপক্ষ। ২টি চার ও চারটি ছয়ের সাহায্যে পাঞ্জাব কিংসের হয়ে ২২ বলে ৪৩ রানের ইনিংস খেলে দলের জয়ে অবদান রাখেন। কিন্তু জাতীয় দল থেকে বাদ পড়াটা একেবারেই মানতে পারছেন না। চলতি বছর টি ২০ বিশ্বকাপের দলে জায়গা পাওয়ার লক্ষ্যে আইপিএলকেই হাতিয়ার করছেন রাজাপক্ষ।

বিরাট কেন ক্রিকেটের ক্রিশ্চিয়ানো রোনাল্ডো?

৩০ বছরের রাজাপক্ষ চলতি বছরের জানুয়ারিতে আচমকা অবসর ঘোষণা করেন। যদিও সপ্তাহ ঘুরতেই তিনি মত পাল্টান। ফিটনেসজনিত কারণেই ভানুকাকে দলে চাইছেন না নির্বাচকরা। তা নিয়েই চাপানউতোরের মধ্যে অবসর ঘোষণা করেছিলেন। সেই সিদ্ধান্ত থেকে সরে এলেও ভানুকাকে ভারত সফরের শ্রীলঙ্কা দলে রাখা হয়নি। তিনি উপলব্ধি করছেন, ফিটনেস কাঙ্ক্ষিত জায়গায় নিয়ে না গেলে জাতীয় দলের দরজা খুলবে না। তবে আইপিএল খেলার ফাঁকে নিজের ফিটনেসের উন্নতি ঘটাতে মুখিয়ে রাজাপক্ষ। তিনি বলেছেন, আইপিএল বিশ্বের সেরা লিগ। সতীর্থদের কাছ থেকে অনেক কিছু শেখার রয়েছে। ময়াঙ্ক আগরওয়ালের সঙ্গে অনূর্ধ্ব ১৯ ক্রিকেট খেলার সময় থেকে পরিচয়। তাঁর, শিখর ধাওয়ানের কাছ থেকে মূল্যবান পরামর্শ নিতে চাই।

বিরাট কেন ক্রিকেটের ক্রিশ্চিয়ানো রোনাল্ডো?

পাঞ্জাব কিংস দলের বাইরে যাঁর কাছ থেকে টিপস নিতে চান রাজাপক্ষ তিনি হলেন বিরাট কোহলি। আরসিবির বিরুদ্ধেই প্রথম ম্যাচ ছিল পাঞ্জাবের। তবে সেভাবে বিরাটের সঙ্গে কথা হয়ে ওঠেনি। আইপিএল চলাকালীনই বিরাটের সঙ্গে সাক্ষাতের জন্য মুখিয়ে রয়েছেন ভানুকা। তিনি বলেছেন, বিরাট কোহলির কাছ থেকে ফিটনেস সংক্রান্ত মূল্যবান পরামর্শ নিতে চাই। ফিটনেসের নিরিখে বিরাট এক অনন্য উচ্চতায় রয়েছেন। আমার কাছে বিরাট ক্রিকেটের ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ফিটনেস বা স্কিলের নিরিখে বিরাটকে যে কারও সঙ্গেই তুলনায় আনা যায়। কঠোর পরিশ্রম করার সুফল পাচ্ছেন বিরাট। তিনি খেলেনও অনবদ্য। তাঁর সঙ্গে কথা বললেই অনেক কিছু শেখা যাবে।

বিরাট কেন ক্রিকেটের ক্রিশ্চিয়ানো রোনাল্ডো?

ভানুকা রাজাপক্ষ জানিয়েছেন, তিনি ফিটনেসের উপর জোর দিয়েছেন। তবে তিনি ব্যক্তিগতভাবে ফিটনেসের উপর স্কিল বা দক্ষতাকেই রাখেন। রাজাপক্ষ জানান, যখনই ফাঁকা সময় থাকে তখন সকালে উঠেই জিমে যাই। দেশের হয়ে খেলার জন্য ফিটনেসের যে মাপকাঠি রাখা হয়েছে তা পূরণ করে নিজের আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ারকে দীর্ঘায়িত করতে চান ভানুকা। তাঁর কথায়, আমি আরও অন্তত বছর তিন-চার দেশের হয়ে খেলতে চাই। টেকনিক্যাল কমিটি ও দেশের ক্রীড়ামন্ত্রীর সঙ্গে কথা বলার পর তাঁদের অনুরোধেই অবসরের সিদ্ধান্ত প্রত্যাহার করেছি। পাঞ্জাব কিংসে যোগ দিয়ে যোগার ভক্ত হয়ে গিয়েছেন ভানুকা। তাঁর বিশ্বাস, পাওয়ারহিটার-সমৃদ্ধ পাঞ্জাবের এই দল খেতাব জিততেই পারে।

English summary
Bhanuka Rajapaksa Seeks Meeting With Virat Kohli To Take Fitness To Next Level. According To Sri Lankan Wicketkeeper-Batter, Virat Is The Cristiano Ronaldo Of Cricket.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X