• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইপিএল ২০২০: ভাজ্জির চড় থেকে শাহরুখের বচসা, স্পট ফিক্সিং থেকে গান বিতর্ক

  • |

প্রথম মরশুম থেকেই বিতর্কের জড়িয়ে আইপিএল। ২০০৮ সালে শ্রীসন্থকে হরভজন সিংয়ের চড়া মারার ঘটনা থেকে ২০১৯ সালে অশ্বিনের বাটলারকে মানকাডিং করা! কোটি টাকার ক্রিকেট লিগ বারেবারেই বিতর্কে জড়িয়েছে। ১৩ তম আইপিএলেও বিতর্ক পিছু ছাড়েনি। লিগ শুরুর আগেই বিতর্কে জড়িয়েছে আইপিএল। একনজরে আইপিএলের বিতর্কিত কয়েকটি অধ্যায়ে চোখ বুলিয়ে নেওয়া যাক।

২০০৮, প্রথম আইপিএলে স্ল্যাপগেট বিতর্ক

২০০৮, প্রথম আইপিএলে স্ল্যাপগেট বিতর্ক

আইপিএলের প্রথম মরশুমেই বিতর্ক দানা বেঁধেছিল। কিংস ইলেভেন পঞ্জাবের বিরুদ্ধে মুম্বই ইন্ডিয়ান্সের ম্যাচে ভারতীয় দুই ক্রিকেটার ঝামেলায় জড়ান। ম্যাচের শেষে হরভজন সিংহর ও শ্রীসন্থের মধ্যে ঝামেলা বাঁধে। শেষপর্যন্ত ভাজ্জি শ্রীসন্থকে চড় মেরে বসেছিলেন। যদিও পরে তা মিটে যায়। কিন্তু ভাজ্জি সেদিন কেন শ্রীসন্থকে চড় মেরেছিলেন, কোনও কারণ জানা যায়নি।

আইপিএলের বিতর্কিত অধ্যায়ে নাম রয়েছে কেকেআরও শাহরুখ খানের

আইপিএলের বিতর্কিত অধ্যায়ে নাম রয়েছে কেকেআরও শাহরুখ খানের

আইপিএলের বিতর্কিত অধ্যায় গুলির মধ্যে কেকেআর ও শাহরুখ খানেরও নাম পাওয়া যাবে। ২০১২ সালে মুম্বইয়ের ওয়াংখেড়েতে কেকেআর বনাম মুম্বই ম্যাচের পর, নিরাপত্তারক্ষীদের সঙ্গে বচসায় জড়ান নাইট মালিক শাহরুখ খান। কর্তব্যরত পুলিশকে শাহরুখ গালিগালাজ করেন বলে অভিযোগ ওঠে। মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশন শাহরুখকে পাঁচ বছরের জন্য ওয়াংখেড়েতে ঢোকায় নিষেধাজ্ঞা জারি করে। ২০১৫ সালে পরে তা প্রত্যাহার করা হয়েছে।

আইপিএলের ইতিহাসে সবচেয়ে বড় বিতর্ক! স্পট ফিক্সিং

আইপিএলের ইতিহাসে সবচেয়ে বড় বিতর্ক! স্পট ফিক্সিং

২০১৩ আইপিএলে স্পট ফিক্সিং করার জন্য রাজস্থান রয়্যালসের তিন তারকা শ্রীসন্থ, অজিত চান্ডেলা ও অঙ্কিত চওভানকে গ্রেফতার করা হয়। স্পট ফিক্সিংয়ে এই অভিযোগে শ্রীনিবাসনের জামাই গুরুনাথন ও রাজস্থান রয়্যালসের মালিক রাজ কুন্দ্রা নামও জড়ান। তিন ক্রিকেটারকে বিসিসিআই আজীবন নির্বাসিত করে। পরে আইনি পথে লড়াই করলে আদালত বোর্ডকে শাস্তি কমানোর নির্দেশ দেয়। ১৩ সেপ্টেম্বর শ্রীসন্থের ৭ বছরের সেই শাস্তির মেয়াদ সম্পূর্ণ হয়েছে। নির্বাসন মুক্ত হয়েছেন শ্রীসন্থ।

২০১৯ সালে অশ্বিনের মানকাড বিতর্ক

২০১৯ সালে অশ্বিনের মানকাড বিতর্ক

কিংস ইলেভেন পঞ্জাব বনাম রাজস্থান রয়্যালসের ম্যাচে বাটলার বল করার মুহূর্তে বোলারের ক্রিজ থেকে বেরিয়ে রান নিতে এগোলে মানকাড করেন অশ্বিন। যা নিয়ে ক্রিকেট দুনিয়া জুড়ে বিতর্ক তৈরি হয়। অশ্বিনের খেলোয়াড় সুলভ মানসিকতা নিয়ে প্রশ্ন উঠে যায়। এতে অশ্বিনের অবশ্য কোনও আফসোস নেই, মানকাড করে তিনি কোনও ভুল করেননি বলে প্রতিক্রিয়া দিয়েছিলেন।

২০২০ সালে আইপিএল শুরুর আগে বিতর্ক

২০২০ সালে আইপিএল শুরুর আগে বিতর্ক

২০২০ সালে আইপিএলে শুরু হতে এখনও তিন বাকি থাকলেও ইতিমধ্যে বিতর্ক তৈরি হয়েছে। এবার আইপিএলের থিম সং নিয়ে বিতর্ক। আইপিএল ২০২০-র গান আয়েঙ্গে হাম বাপস গানটি ফ্যানেদের মুখে মুখে ছড়িয়ে পড়েছে। এরপরই ইউটিউবে জনপ্রিয় ব়্যাপার কৃষ্ণা আইপিএল কর্তৃপক্ষের বিরুদ্ধে চুরির অভিযোগ করেছেন। সোশ্যাল মিডিয়ায় এক পোস্ট তাঁর কম্পোজ করা দেখ কৌন আয়া বাপাস ইউটিউবের গানটির সঙ্গে এবারের আইপিএল আয়েঙ্গে হাম বাপস গানটি সুরের হুবহু মিল রয়েছে বল অভিযোগ এনে তিনি মামলা করে আইনি পথে মীমাংসা করবেন বলে জানান।

আইপিএল ২০২০: কেকেআরের লিডারশিপ গ্রুপে দীনেশ ছাড়াও আরও ২ ক্রিকেটার, ইঙ্গিত নাইট কোচের

English summary
IPl 2020: Slapgate to SRK's Wankhede Ban, Spot-Fixing Scandal to Song debate: Ipl controversies
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X