• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সচিন তেন্ডুলকরের মতো কেউ তাঁকে এত সমস্যায় ফেলেননি, কেন এমন বললেন ইনজামাম-উল-হক

  • |

এক সময় দুই ক্রিকেটারকে প্রতিদ্বন্দ্বী হিসেবে দেখা হত। বাইশ গজে দুই লেজেন্ডের লড়াই দেখতে মুখিয়ে থাকত ক্রিকেট বিশ্ব। সে লড়াই যে কেবল খেলার মাঠেই সীমাবদ্ধ, আদতে তিনি যে সচিন তেন্ডুলকরের বিরাট বড় ভক্ত, তা অকপটে স্বীকার করলেন পাকিস্তানি লেজেন্ড তথা সে দেশের প্রাক্তন অধিনায়ক ইনজামাম-উল-হক। তাঁর কথায় মাস্টার ব্লাস্টারের প্রতি সমীহ ঝড়ে পড়েছে। তা ক্রিকেটীয় আন্তরিকতাকে আরও নিবিড় করেছে বলে দাবি বিশ্বের।

ক্রিকেট ও সচিন পরিপূরক

ক্রিকেট ও সচিন পরিপূরক

পাকিস্তানি কিংবদন্তি ইনজামাম-উল-হকের কথায়, ক্রিকেটের জন্যই জন্ম হয়েছে সচিন তেন্ডুলকরের। ক্রিকেট ও সচিন যে একে অপরের পরিপূরক, তা তিনি বরাবার বিশ্বাস করেন বলেও নিজের ইউ টিউব চ্যানেলে জানিয়েছেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক।

ওয়াকার-ওয়াসিমের সামনে মাত্র ১৬

ওয়াকার-ওয়াসিমের সামনে মাত্র ১৬

পাকিস্তানি কিংবদন্তি ইনজামাম-উল-হক এই ভেবে অবাক হন যে মাত্র ১৬-১৭ বছরের এক বালক কীভাবে বুক চিতিয়ে ওয়াসিম আক্রম, ওয়াকার ইউনুসের মতো বিশ্বত্রাস বোলারের বিরুদ্ধে ব্যাট করতে পারে। তা কেবল বিশেষ ক্ষমতা সম্পন্ন ক্রিকেটারের পক্ষে সম্ভব বলে মনে করেন ইনজি। সেই ক্ষমতা সচিনের মধ্যে রয়েছে বলেও বিশ্বাস করেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক। সীমাহীন চাপের মধ্যেও নিজেকে ফোকাস রেখে কীভাবে সেরাটা বের করে আনতে হয়, তা মাস্টার ব্লাস্টারের কাছ থেকে শেখা উচিত বলে মনে করেন ইনজি।

সচিনের রেকর্ড কে ভাঙবেন!

সচিনের রেকর্ড কে ভাঙবেন!

ইনজামাম-উল-হকের কথায়, সচিন তেন্ডুলকর যে সময় আন্তর্জাতিক আঙিনায় প্রবেশ করেছেন, সেই সময় কিংবা তার আগে ব্যাটসম্যানরা এখনকার মতো ভুরি ভুরি রান তুলতে পারতেন না। কেরিয়ারে আট থেকে সাড়ে আট হাজার রান কোনও ব্যাটসম্যানের কাছে অনেক ছিল। ভারতীয় লেজেন্ড সুনীল গাভাসকর টেস্টে দশ হাজার রান করে সেই মিথ প্রথম ভাঙেন। স্বদেশী গাভাসকরকে টপকে সচিন তেন্ডুলকর এমন এক জায়গায় পৌঁছন যে তা অতিক্রম কার্যত অসম্ভব বলে দাবি ইনজামাম-উল-হকের। মাস্টার ব্লাস্টারের রেকর্ড কে ভাঙেন, তা দেখতে তিনি মুখিয়ে রয়েছেন বলেও জানিয়েছেন পাকিস্তানি কিংবদন্তি।

দুর্দান্ত স্পিনার

দুর্দান্ত স্পিনার

ব্যাটসম্যানের পাশাপাশি বোলার সচিনকে ফুল মার্কস দিয়েছেন ইনজামাম-উল-হক। বলেছেন, নিজের কেরিয়ারে তিনি বহু স্পিনারকে খেলেছেন, কিন্তু সচিনের মতো কেউ তাঁকে সমস্যায় ফেলেনি। মাস্টার ব্লাস্টারের বলে তিনি বেশ কয়েকবার আউট হয়েছেন বলে স্বীকারও করেছেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক।

English summary
Inzamam-ul-Haq speaks about the greatness of Sachin Tendulkar
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X