• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আত্মঘাতি সিদ্ধান্তে ডুবল ওয়েস্ট ইন্ডিজ, মুম্বইয়ের চেয়েও কম রানে গুটিয়ে দিলেন ভারতীয় বোলাররা

গত কয়েকদিন ধরেই তিরুবনন্তপুরমের আকাশ ঢেকে আছে ঘন মেঘে। বৃষ্টি সেভাবে না হলেও আবহাওয়া স্যাঁতসেতে হয়ে আছে। এদিন ম্য়াচ শুরুর সময়ে দেখে বোঝা যাচ্ছিল না খেলা ভারতে হচ্ছে না ইংল্যান্ডে। এই পরিস্থিতি যে বোলাররা পিচ ও আবহাওয়ার সাহায্য় পাবেন, এটা ক্রিকেটের সঙ্গে সামান্য সম্পর্ক থাকা ব্যক্তিও বলে দিতে পারবেন।

আত্মঘাতি সিদ্ধান্তে ডুবল ওয়েস্ট ইন্ডিজ

ওয়েস্ট ইন্ডিজ কিন্তু এই পরিস্থিতিতে টসে জিতেও আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল। তাদের সেই আত্মঘাতি সিদ্ধান্ত ও আরও একবার দায়িত্বজ্ঞানহীন ব্যাটিং ডোবালো ওয়েস্ট ইন্ডিজকে। মাত্র ৩১.৫ ওভারে ১০৪ রান তুলেই গুটিয়ে গেল তাদের ইনিংস। একমাত্র রোভম্যান পাওয়েল (১৬), মার্লন স্যামুয়েলস (২৪) ও অধিনায়ক জেসন হোল্ডার (২৫) ছাড়া তাদের কোনও ব্যাটসম্যান ২ অঙ্কের ঘরেই পৌঁছতে পারেননি।

৪ উইকেট নিলেন রবীন্দ্র জাদেজা। তবে সামগ্রিকভাবেই ভারতের বোলিং ইউনিট এদিন আবহাওয়া ও পিচের ফায়দা তুলে দুর্দান্ত পারফর্ম করলো। শুরুতে আবহাওয়ার ফায়দা তুলে দুই জোরে বোলার ভূবি-বুমরা জুটি দারুণ বল করেন। প্রথম ৬ ওভারে মাত্র ৬ রান উঠেছিল ওয়েস্ট ইন্ডিজের। খলিল ও বুমরা ২টি করে উইকেট নেন। এছাড়া ভূবনেশ্বর ও কুলদীপ ১টি করে উইকেট নিয়েছেন।

ইনিংসে একটাই আকর্ষণীয় বিষয় ঘটে - মার্লন স্যামুয়েলস বনাম খলিল। মুম্বইয়ে স্যামুয়েলসকে ফিরিয়ে খলিল যেভাবে তাঁকে প্যাভিলিয়নে ফিরে যাওয়ার ভঙ্গি করেছিলেন তার জন্য তাঁকে সতর্কিত হতে হয়। তা যে ভালভাবে নেননি স্যামুয়েলসও। খলিলকে প্রথম ওভারেই তিনি একটি বিশাল ছক্কা মারেন।

এদিন মহেন্দ্র সিং ধোনি ভারতের জার্সিতে একদিনের ম্যাচে ১০,০০০ রান পূরণ করবেন ভেবে তাঁর কেরলের ভক্তরা তাঁর একটি ৩৫ ফুটের কাটআউট বানিয়েছিলেন। কিন্তু ওয়েস্ট ইন্ডিজ এতই কম লক্ষ্যমাত্রা দিল, যে ,সেই কীর্তিতে পৌঁছতে ধোনির মাত্র ১ রান বাকি থাকলেও তিরুবন্তপুরমে সম্ভবত তিনি ব্যাট করার সুযোগই পাবেন না। বরং রান তাড়া করে সবচেয়ে বড় জয়টা এখান থেকে তুলে নিতে পারে ভারত। তে ওয়েস্ট ইন্ডিজের হাতে কিন্তু কয়েকজন ভাল মানের পেসার আছে তাই সতর্ক হয়ে খেলতে হবে রোহিতদের।

English summary
Indian bowlers have bundled West Indies in 104 in just 31.5 overs in 5th ODI at Thiruvananthapuram.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X