• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মোতেরায় ফের ভারতের দাপট, ধোনিকে ছুঁয়ে সতীর্থদের নিয়ে যা বললেন বিরাট

ভারত অধিনায়ক হিসেবে মহেন্দ্র সিং ধোনিকে স্পর্শ করে বিরাট কোহলি যা বলেছিলেন, মাঠেও ফের তা আরও একবার স্পষ্ট হলো। আমেদাবাদের মোতেরায় নরেন্দ্র মোদী স্টেডিয়ামে বিরাট ফের টস হারলেও প্রথম থেকেই দাপট দেখাচ্ছে ভারত। অক্ষর ওপেনারদের ফেরানোর পর অধিনায়ক জো রুটের গুরুত্বপূর্ণ উইকেটটি তুলে নিয়েছেন মহম্মদ সিরাজ। ৩০ রানে ৩ উইকেট হারানোর পর চাপ কাটানোর মরিয়া চেষ্টা চালাচ্ছে ইংল্যান্ড। মধ্যাহ্নভোজের বিরতিতে ইংল্যান্ডের স্কোর ৩ উইকেটে ৭৪। জনি বেয়ারস্টো ২৮ ও বেন স্টোকস ২৪ রানে ক্রিজে আছেন।

বিরাট নজির

বিরাট নজির

দেশকে এই নিয়ে ৬০টি টেস্টে নেতৃত্ব দিচ্ছেন বিরাট কোহলি। বিরাটের নেতৃত্বে ভারত ৫৯টি টেস্টের মধ্যে জিতেছে ৩৫টিতে, ১৪টিতে হেরেছে। অধিনায়ক ধোনির নেতৃত্বে ৬০টি টেস্টের মধ্যে ভারত জিতেছে ২৭টিতে। ২০১৯ সালে ধোনিকে টপকে দেশের সফলতম টেস্ট অধিনায়ক ইতিমধ্যেই বিরাট। এদিন মাহিকে স্পর্শ করে বিরাট বলেন, ধোনির সঙ্গে অনেকদিন খেলেছি। আমাদের মধ্যে পারস্পরিক আস্থা সব সময় অটুট। আমার সতীর্থরাও আমি যা চেয়েছি ঠিক তা-ই করেছেন। টেস্ট সিরিজ জিততে হলে আমাদের সেরাটা দিতেই হবে।

দাপট ভারতের

দাপট ভারতের

অধিনায়কের আহ্বানে উজ্জীবিত ভারতীয় বোলাররাও। প্রথম ঘণ্টার মধ্যেই দুই উইকেট হারানোর পর জলপানের বিরতির পর প্রথম বলেই রুটের উইকেট হারিয়ে বেকায়দায় ইংল্যান্ড। ম্যাচের ষষ্ঠ ওভারে ডম সিবলিকে ফেরান অক্ষর প্যাটেল। সিবলি ২ রান করে সোজা বলে বোল্ড হন। আরও একবার জ্যাক ক্রলি অক্ষরের শিকার। অক্ষরের পরের ওভারে তুলে মারতে গিয়ে সিরাজের হাতে ধরা পড়েন ক্রলি। তিনি করেন নয়। টস জেতার পর রুট বলেছিলেন, প্রথম ইনিংসে বড় রান তোলাই লক্ষ্য। যদিও ওপেনারদের ব্যর্থতায় সেই পরিকল্পনা ধাক্কা খায়।

রুট ব্যর্থ

রুট ব্যর্থ

এই টেস্ট জিতলেই ইংল্যান্ডের সফলতম টেস্ট অধিনায়ক হবেন জো রুট। তিনি ৫০তম টেস্টে দেশকে নেতৃত্ব দিচ্ছেন। যদিও টস জেতার সুযোগ নিতে ব্যর্থ তিনি। জলপানের বিরতির পর প্রথম বলেই ব্যক্তিগত ৫ রানে সিরাজের বলে লেগ বিফোর হন ইংল্যান্ড অধিনায়ক।

প্রথম একাদশে পরিবর্তন

প্রথম একাদশে পরিবর্তন

৩০ রানে ৩ উইকেট হারানোর পর ইংল্যান্ডের ইনিংস টানছেন জনি বেয়ারস্টো ও বেন স্টোকস। স্টোকস তুলনায় আক্রমণাত্মক ব্যাটিং করে চাপ কাটানোর চেষ্টা চালাচ্ছেন।

এই টেস্টে ভারতীয় দলে জশপ্রীত বুমরাহর জায়গায় খেলছেন সিরাজ। ইংল্যান্ড দলেও দুটি পরিবর্তন হয়েছে। ব্যাটিং গভীরতা বাড়াতে জোফ্রা আর্চারের জায়গায় নেওয়া হয়েছে ড্যান লরেন্সকে। স্টুয়ার্ট ব্রডের জায়গায় জ্যাক লিচের সঙ্গী করা হয়েছে অপর স্পিনার ডম বেসকে।

English summary
India vs England Fourth Test At Motera In Ahmedabad. India Put England Under Pressure From The Very First At Motera.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X