• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জয় দিয়ে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ অভিযান শুরু ভারত, পাকিস্তানের

  • |
Google Oneindia Bengali News

জয় দিয়ে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে অভিযান শুরু করল ভারত। হারনুর সিং-এর দুরন্ত শতরানের উপর ভর করে আয়োজক দেশ সংযুক্ত আরব আমিরশাহী (ইউএই)'কে ১৫৪ রানে পরাজিত করল ভারতের তরুণ তুর্কী'রা।

 জয় দিয়ে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ অভিযান শুরু ভারত, পাকিস্তানের

প্রথমে ব্যাট করে পাঁচ উইকেটে ২৮২ রান তোলে ভারত। ১৩০ বলে ১২০ রানের ইনিংস খেলেন হারনুর। তাঁর সঙ্গে পালা করে ভারতের ইনিংসকে এগিয়ে নিয়ে যাওয়ার দায়িত্ব কাঁধে তুলে নেওয়া ইয়াশ ঢুলের ব্যাট থেকে আসে ৬৩ রানের ইনিংস। শেষের দিকে রাজবর্ধন হাঙ্গারগেকরের ঝোড়ো ৪৮ রানের ইনিংস ভারত'কে বড় রান পেতে সাহায্য করে। ভারতের রানের গতি'তে হ্রাস টানতে আইসিসি অ্যাকাডেমি'র মাঠে নয়টি বোলিং অপশান ব্যবহার করলেও কোনও লাভ করতে পারেননি সংযুক্ত আরব আমিরশাহী'র অধিনায়ক।

ভারতের দেওয়া ২৮৩ রানের টার্গেট তাড়া করতে নেমে ৩৪.৩ ওভারে মাত্র ১২৮ রানে শেষ হয়ে যায় সংযুক্ত আরব আমিরশাহী'র ইনিংস। ইউএই-র তিনটি উইকেট তুলে নিয়েছেন হাঙ্গারগেকর। ভারতের হয়ে দু'টি করে উইকেট পেয়েছেন গর্ব সাঙ্গয়ান, বিকি ওসবাল এবং কুশল তাম্বলে। অনবদ্য শতরানের দৌলতে ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন হারনুর সিং।

বৃহস্পতিবার অপর ম্যাচে আফগানিস্তান'কে চার উইকেটে হারিয়েছে পাকিস্তান। পাকিস্তানের তরুণ বোলারদের দাপটে মাত্র ৫২ রানে শেষ হয়ে যায় আফগানিস্তানের ইনিংস। আহমেদ খান একার হাতে আফগানিস্তানের মিডিল অর্ডারের মেরুদন্ডের হাড় ভেঙে দেন। একাই তিনটি উইকেট নিয়েছেন আহমেদ। পাকিস্তানের হয়ে এই ম্যাচে দু'টি উইকেট পেয়েছেন জিশান জামির এবং আওয়াস আলি।

একটি করে উইকেট পেয়েছেন অধিনায়ক কাশিম আক্রাম এবং আলি আসফান্দ। জবাবে ব্যাট করতে নেমে ব্যাটিং লাইনআপে ধস নামে পাকিস্তানেরও। ৫৩ রান তুলতেই ৬ উইকেট হারায় পাকিস্তান। একটা সময় মনে হচ্ছিল আফগানিস্তান যদি আরও ৩০ রান স্কোর বোর্ডে তুলতে পারত তা হলে হয়তো ম্যাচের ফলাফল অন্য কিছু হতে পারত। আফগানিস্তানের হয়ে তিনটি উইকেট পেয়েছেন নুর আহমেদ। দু'টি উইকেট শিকার বিলাল সামি'র। একটি উইকেট পেয়েছে ইজহারুলহক নাভিদ।

২৫ ডিসেম্বর অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের ম্যাচে মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত এবং পাকিসমতান। দুবাইয়ের আইসিসি ক্রিকেট অ্যাকাডেমির গ্রাউন্ড নম্বর ২-এ খেলা হবে এই হাইভোল্টেজ ম্যাচ।

এ দিন অপর খেলায় কুয়েত'কে রেকর্ড ২৭৪ রানে পরাজিত করেছে শ্রীলঙ্কা। প্রথমে ব্যাট করে ৫ উইকেটের বিনিময়ে ৩২৩ রান তোলে অনূর্ধ্ব-১৯ শ্রীলঙ্কা দল। জবাবে কুয়েতের ইনিংস গুটিয়ে যায় ৪৯ রানে।

English summary
India started U-19 Asia Cup 2021 campaign in winning note
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X