• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ম্যাককয়ের ৬ উইকেট! ভারতকে ১৩৮ রানে থামাল ওয়েস্ট ইন্ডিজ, রোহিতকে গোল্ডেন ডাকের জন্য বিরাট খোঁচা

Google Oneindia Bengali News

সেন্ট কিটসে দ্বিতীয় টি ২০ আন্তর্জাতিকে ব্যাটিং বিপর্যয় ভারতের। টস জিতে ভারতকে ব্যাট করতে পাঠান ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক নিকোলাস পুরাণ। ১৯.৪ ওভারে মাত্র ১৩৮ রানেই গুটিয়ে গিয়েছে ভারত। ৩১ বলে সর্বাধিক ৩১ রান করেন হার্দিক পাণ্ডিয়া। ৩০ বলে ২৭ রান করেন রবীন্দ্র জাদেজা। বাকিরা চূড়ান্ত ব্যর্থ। ওবেদ ম্যাককয় একটি মেডেন-সহ চার ওভারে ১৭ রান দিয়ে নেন ৬টি উইকেট।

রোহিতের গোল্ডেন ডাক

টিম লাগেজ ত্রিনিদাদ থেকে দেরিতে আসার জেতে নির্ধারিত সময়ের তিন ঘণ্টা পর এদিনের খেলা শুরু হয়। প্রথম বলেই রোহিত শর্মা ওবেদ ম্যাককয়ের লাফিয়ে ওঠা ডেলিভারি সামলাতে না পেরে আকিল হোসেনের হাতে ক্যাচ দেন। এই নিয়ে রোহিত টি ২০ আন্তর্জাতিকে আটবার শূন্য রানে আউট হবেন। ওপেনার হিসেবে শূন্য করলেন ৬ বার। ভারতীয়দের মধ্যে সর্বাধিক ৪ বার তিনি গোল্ডেন ডাক নিয়ে ফিরলেন, যার মধ্যে ওপেনার হিসেবেই তিনবার। ওপেনার হিসেবে টি ২০ আন্তর্জাতিকে তিনবার গোল্ডেন ডাক রয়েছে অ্যারন ফিঞ্চ ও জেসন রয়ের। সর্বাধিক চারবার ওপেন করতে নেমে টি ২০ আন্তর্জাতিকে শূন্যে আউট হয়েছেন তিলকরত্নে দিলশান। রোহিত তৃতীয় ভারতীয় ব্যাটার যিনি প্রথম ইনিংসের প্রথম বলেই টি ২০ আন্তর্জাতিকে শূন্য রানে আউট হলেন। ২০১৬ সালে জিম্বাবোয়ের বিরুদ্ধে লোকেশ রাহুল ও ২০২১ সালে কলম্বোয় শ্রীলঙ্কার বিরুদ্ধে পৃথ্বী শ প্রথম ইনিংসের প্রথম বলে আউট হয়েছিলেন। এই অবস্থায় অনেকেই রোহিতকে খোঁচা দিয়ে লিখেছেন, টি ২০ আন্তর্জাতিকে বিরাট কোহলি কিন্তু একবারও গোল্ডেন ডাক নিয়ে ফেরেননি!

ব্যাটিং ব্যর্থতা

পাওয়ারপ্লের ৬ ওভারের মধ্যে ভারতের তিন উইকেট পড়েছিল। ১৩.৫ ওভারে ১০৪ রানে পড়ে পঞ্চম উইকেট। সেখান থেকে ১৩৮ রানে শেষ ভারত, তিন বল বাকি থাকতেই। সূর্যকুমার যাদব ৬ বলে ১১ রান করেন। শ্রেয়স আইয়ার ফের ব্যর্থ। ১১ বলে ১০ রানের বেশি করতে পারেননি। চারে নেমে ঋষভ পন্থ ১২ বলে ২৪ রান করেন। দীনেশ কার্তিক ১৩ বলে ৭, রবিচন্দ্রন অশ্বিন ৬ বলে ১০, ভুবনেশ্বর কুমার ৩ বলে ১, আবেশ খান তার বলে ৮ রান করেন। অর্শদীপ সিং অপরাজিত থাকেন ১ রানে।

শেষের দিকে জঘন্য ব্যাটিং

ভারতীয় ইনিংসে সবচেয়ে বড় পার্টনারশিপ হয় রবীন্দ্র জাদেজা ও হার্দিক পাণ্ডিয়ার মধ্যে। তাঁরা পঞ্চম উইকেট জুটিতে যোগ করেন ৪৩ বলে ৪৩ রান। ভারতের ৫০ রান এসেছিল ৫.৩ ওভারে। ১২.৫ ওভারে হয় ১০০ রান। ভারতের পাওয়ারপ্লেতে স্কোর ছিল ৩ উইকেটে ৫৬। ৭ থেকে ১৫ ওভারের মধ্যে ওঠে ৫৩ রান, ২ উইকেট হারিয়ে। এরপর ১৬ ওভারের প্রথম থেকে ১৯.৪ ওভারের মধ্যে ভারত ২৯ রান তোলার ফাঁকে পাঁচ উইকেট হারায়।

ম্যাককয়ের ৬

টি ২০ আন্তর্জাতিকে ওবেদ ম্যাককয়ের বোলিং ফিগার সেরার তালিকায় রইল সপ্তম স্থানে। টি ২০ আন্তর্জাতিকে সেরা বোলিং নাইজেরিয়ার পিটার আহোর (৩ ওভার ১ মেডেন ৫ রানে ৬ উইকেট)। এ ছাড়া ভারতের দীপক চাহার ২০১৯ সালে বাংলাদেশের বিরুদ্ধে নাগপুরে ৩.২ ওভারে ৭ রান দিয়ে ৬ উইকেট নিয়েছিলেন। উগান্ডার দীনেশ নাকার্নি, শ্রীলঙ্কার অজন্তা মেন্ডিস, নামিবিয়ার জেজে স্মিথ ও জান ফ্রিলিঙ্ক, আর্জেন্তিনার এর্নান ফেনেল, ভারতের যুজবেন্দ্র চাহাল ও অস্ট্রেলিয়ার অ্যাস্টন অ্যাগার এর আগে টি ২০ আন্তর্জাতিকে ছয় উইকেট নিয়েছেন। ওয়েস্ট ইন্ডিজের প্রথম বোলার হিসেবে ভারতের মতো শক্তিশালী দলের বিরুদ্ধে এই নজির গড়ে স্বাভাবিকভাবেই খুশি ম্যাককয়। তিনি আউট করেন রোহিত, সূর্য, জাদেজা, কার্তিক, অশ্বিন ও ভুবনেশ্বর কুমারকে। জেসন হোল্ডার ৩.৪ ওভারে ২৩ রান দিয়ে ২ উইকেট নেন। আলজারি জোসেফ ও আকিল হোসেন নেন একটি করে উইকেট।

কমনওয়েলথ গেমসে ভারোত্তোলনে ব্রোঞ্জ হরজিন্দরের, ভারতের ব্যাডমিন্টন ও টিটি দল ফাইনালেকমনওয়েলথ গেমসে ভারোত্তোলনে ব্রোঞ্জ হরজিন্দরের, ভারতের ব্যাডমিন্টন ও টিটি দল ফাইনালে

English summary
India Set The Target Of 139 Runs For West Indies In The 2nd T20I, Obed McCoy Gets 6 For 17. Fans Trolled Rohit Sharma Who Has Been Dismissed With Golden Duck.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X